April 19, 2024, 9:15 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত। ১৭ এপ্রিল হোক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রজাতন্ত্র দিবস। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ শাল্লায় ভিজিএফের চাল লুটপাটের অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন। কোনাবাড়ী নছের মার্কেট এলাকায় এক অটো চালককে পিটিয়ে হ’ত্যা! ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় বিএনপি নেতার ছেলে গ্রেফতার। আজকের তারিখঃ বঙ্গাব্দ, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিজরি, আজ চৈত্র সংক্রান্তি। বাঙালিকে ধর্মের আফিম খাইয়ে দূর্বল ও ধ্বংস করা হয়েছে তারই ধারাবাহিকতায় বারবার বাংলাকে টুকরো করা হয়েছে। আজকের তারিখঃ বঙ্গাব্দ, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ শুক্রবার ২৯শ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১২ এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ২ শাওয়াল ১৪৪৫ হিজরি, বসন্ত-কাল, আজ বিমান চলাচল দিবস সদরঘাট টার্মিনালে লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু। ঘটনায় আহত হয়েছে আরও কয়েকজন। ইসলাম ধর্মে মুসলমানদের মধ্যে যেভাবে ঈদ উৎসব উদযাপন শুরু হয়েছিল। আজকের তারিখঃ বঙ্গাব্দ, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ বৃহঃস্পতিবার, ২৮ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১১ এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ১ শাওয়াল ১৪৪৫ হিজরি, বসন্ত-কাল ময়মনসিংহ শিল্প এলাকায় শ্রমিকের শতভাগ বেতন ও ভাতা নিশ্চিত করেছে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ। পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান। বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের “আলোকিত-৯৭” ব্যাচের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আজকের তারিখঃ বঙ্গাব্দ, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ বুধবার ২৭শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১০ই এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ৩০ রমজান ১৪৪৫ হিজরি, বসন্ত-কাল। আজ স্বাধীন বাংলাদেশ সরকার গঠন। পানিতে ডুবে মনো গ্রুপের এমডি এ কে এম আবুল বাশারের মৃত্যু। কালো মেঘ ও অর্জুন লিভার ক্যান্সারের চিকিৎসায় আমলকির উপর পরিচালিত গবেষণার ফলাফল আশাব্যাঞ্জক। আইনশৃংখলা পরিস্থিতি নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মতবিনিময় ও প্রেস রিলিজ প্রদান। আজকের তারিখঃ বাংলা, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ মঙ্গলবার; ২৬ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ০৯ এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ২৯ রমজান ১৪৪৫ হিজরি, বসন্ত-কাল। ১১ এপ্রিল বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর হ‌ওয়াই যুক্তিযুক্ত।

বাঘাইছড়ি ইসলামি ফাউন্ডেশনের দুই কেয়ার টেকারের লাগামহীন দূর্নীতি লিখিত অভিযোগেও মিলছেনা প্রতিকার।

বাঘাইছড়ি ইসলামি ফাউন্ডেশনের দুই কেয়ার টেকারের লাগামহীন দূর্নীতি লিখিত অভিযোগেও মিলছেনা প্রতিকার।

বাঘাইছড়ি প্রতিনিধিঃ রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার “রিসোর্ট সেন্টার ইসলামি ফাউন্ডেশনের” সাধারণ কেয়ারটেকার মোঃ আনোয়ার হোসেন ও মডেল কেয়ারটেকার মোঃ বোরহান উদ্দীনের বিরুদ্ধে ৩জন প্রাক প্রাথমিক শিক্ষক ঘুষ ও দুর্নীতির অভিযোগ তুলেছেন।

গত ৩/৪/২১ ইং তারিখে ৩৩নং মারিশ্যা ইউনিয়নের ৮নং ওয়ার্ড এর বেপারী পাড়া কেন্দ্রের (৪১) প্রাক-প্রাথমিক শিক্ষিকা আছমা আক্তার (স্বামী: মোঃ মামুন) সাধারণ কেয়ারটেকার মোঃ আনোয়ার হোসেন ও মডেল কেয়ারটেকার মোঃ বোরহান উদ্দীন কে ঘুষ ও দুর্নীতির দায়ে অভিযুক্ত করে ইসলামিক ফাউণ্ডেশনের মহাপরিচালক ও দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান বরাবর লিখিত আকারে অভিযোগ করেন।

অভিযোগ পত্রে আছমা আক্তার বলেন, ২০১৭সালে নিয়োগপ্রাপ্ত হয়ে ২০সাল পর্যন্ত ৪০হাজার টাকা ঘুষ দেওয়ার বিনিময়ে চাকরি করে আসছি, আনোয়ার হোসেন ও বোরহান উদ্দিন আমাকে বলেন এই টাকা ডিডি স্যার ও জেলা অফিস বাবদ প্রতি বৎসর দিতে হয়। ২১সালের নিয়োগ চলাকালীন সময়ে আমার কাছ পুনঃরায় টাকা দাবী করে, টাকা না দেওয়ায় আমাকে চাকুরীচ্যুত করে। অভিযুক্ত দুই ব্যক্তি প্রতি বছর ডিসেম্বর জানুয়ারি মাসে প্রতি কেন্দ্র থেকে; কেন্দ্র বহালের নামে ৫০০০/- টাকা চাঁদা দাবী করে, চাঁদা দিলে চাকরি বহাল থাকে নয়তো ৩০ হাজার টাকার বিনিময়ে নতুন কাউকে কেন্দ্র দেওয়া হয়।

তিনি আরও বলেন নিয়োগপ্রাপ্তা শিক্ষিকা বিবাহ সূত্রে/পড়ালেখা সূত্রে উপজেলার বাহিরে থাকা সত্যেও কেন্দ্রে পাঠদান করার অন্যজন দিয়ে, যাহার কোনো প্রকার নিয়ম নেই ইসলামিক ফাউণ্ডেশনে।

অভিযোগকারী আছমা আক্তার আপত্তি তুলেন মডেল কেয়ারটেকারের সার্টিফিকেট নিয়ে, তিনি বলেন মডেল কেয়ারটেকার নকল সার্টিফিকেট দিয়ে চাকরি করছেন, প্রশাসন জেনো বিয়টি খতিয়ে দেখেন। এবং অফিসে খাট সহ আরও আসবাবপত্র বসিয়েছেন মডেল কেয়ারটেকার। আমি আমার সম্পুর্ণ টাকা ফেরত চাই।

এদিকে বাঘাইছড়ি পৌরসভার ১নং ওয়ার্ড এর নতুন পাড়ার প্রাক-প্রাথমিক শিক্ষিকা নুর জাহান, সাধারণ কেয়ারটেকার মোঃ আনোয়ার হোসেনের বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগ করেন ইসলামিক ফাউণ্ডেশনের মহাপরিচালক বরাবর। অভিযোগ পত্রে বলেন, ২০১৯সালে আমি (নুর জাহান) নিয়োগপত্র হলেও দুঃখের বিষয় হলো, জেলা অফিস ও ডিডি স্যারের(উপ পরিচালক) চা খরচ বাবদ আমার কাছ থেকে ৩০হাজার টাকা দাবী করে আনোয়ার হোসেন। আমি স্বর্ণ বন্ধক দিয়ে আনোয়ার কে প্রথম ১৮হাজার টাকা দেই,পরে ১২হাজার। ২০সালে এসে চাকরি বহালের জন্য আবারও ৬হাজার টাকা নেয়, কিন্তু চাকরি বহাল না থেকে কেন্দ্র বাতিল হয়ে যায়। পরবর্তীতে ডিডি স্যার কে জানালে ৩৬হাজার টাকা থেকে ২০হাজার টাকা ফেতর দেয় আনোয়ার। আমার বাকী টাকা ফেরত চাই।

এছাড়াও পশ্চিম মাস্টার পাড়া কেন্দ্রের প্রাক প্রাথমিক শিক্ষিকা জান্নাতুল নাহার, আনোয়ার হোসেন এর বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির দায়ে অভিযুক্ত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগ পত্রে বলেন, ২০১৮সালে আমি (জান্নাতুল নাহার) প্রাক প্রাথমিক শিক্ষিকা হিসেবে নিয়োগপ্রাপ্ত হই,২০১৯ সালে চাকরি পুনোর্বহালের নামে ৫০০০টাকা, ২০২০সালে একই দাবীতে প্রথমে ৩হাজার পরে ৫হাজার টাকা চাঁদা নেয়। ২০২১সালে এসে আবার চাঁদা চাইলে, আমি দিতে অপারগতা দেখাই, ফলে আমার কেন্দ্রটি বাতিল হয়ে যায়। আমি আমার সকল টাকা ফেরত চাই।
এমনকি শাহাদাৎ নামে একজন চাকরি প্রত্যাশী থেকে, চাকরি দেওয়ার নামে ২৫হাজার টাকা হাতিয়ে নেয়, ইয়াসমিন নামে এক শিক্ষিকা থেকে ২৪হাজার টাকা হাতিয়ে নেয়।

সকল ধরনের অভিযোগের ভিত্তিতে সাধারণ কেয়ারটেকার আনোয়ার হোসেনের কাছে জানতে চাইলে , তিনি বলেন বিষয়টি সম্পর্কে কিছুই জানি না, এসব মিথ্যা ও বানোয়াট।
মডেল কেয়ারটেকার বোরহান উদ্দিনের কাছে সাধারণ কেয়ারটেকার আনোয়ার হোসেনের চাঁদা সংগ্রহের বিষয়টি আপনি অবগত কিনা? এমন প্রশ্নে তিনি বলেন, রাঙ্গামাটি অফিসে যখন অভিযোগ গেলো, সেটা আমার আলোচনা পর্যালচনায় বোধগম্য হলো যে, আনোয়ার জড়িত এবং শাহাদাৎ থেকে টাকা নেওয়ার বিষয়টিও আমি অবগত।

এ বিষয়ে ডিডি(উপ পরিচালক)মোঃ ইকবাল বাহার থেকে জানতে চাইলে তিনি বলেন, সাধারণ কেয়ারটেকারের বিরুদ্ধে আমরা দশটি অভিযোগ পেয়েছি, তদন্তের পেক্ষিতে আমরা আইনানুগ ব্যবস্থা নিব।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com