October 13, 2019

অভিযোগের প্রেক্ষিতে আজ ০৩টি অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদকে আগত অভিযোগের প্রেক্ষিতে আজ ০৩টি অভিযান পরিচালনা করেছে দুদক।
অভিযান নং – ১. কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নে এলজিইডি কর্তৃক রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে আগত এক অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়ার উপ-পরিচালক মোঃ জাকারিয়ার নেতৃত্বে আজ (১৩-১০-২০১৯ খ্রি.) এ অভিযান পরিচালিত হয়। সরেজমিন অভিযানে ধরমপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে অত্যন্ত নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে সড়ক নির্মাণ করা হয়েছে মর্মে দুদক টিমের নিকট প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। এ অনিয়মের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে অভিযান পরিচালনাকারী টিম।
অভিযান নং – ২. জেলা সমাজসেবা কার্যালয়, মানিকগঞ্জ এ বিভিন্ন মেরামতের কাজ সঠিকভাবে না করে অর্থ আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করেছে অপর একটি এনফোর্সমেন্ট টিম। দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-২ এর সহকারী পরিচালক রেজাউল করিমের নেতৃত্বে আজ এ অভিযান পরিচালিত হয়। অভিযানে প্রাপ্ত তথ্যানুযায়ী ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ অর্থবছরের ফার্নিচার ক্রয় ও মেরামত বাবদ বরাদ্দকৃত অর্থ যথানিয়মে ব্যবহার করা হয়নি মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। অবিলম্বে ভাউচারে প্রদর্শিত ব্যয় অনুযায়ী ক্রয় ও মেরামত কাজ সম্পন্ন করা হবে মর্মে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক এবং সহকারী পরিচালক দুদক টিমকে আশ্বস্ত করেন।
অভিযান নং – ৩. রাজধানীর বাড্ডায় রাজউকের অনুমোদনবিহীনভাবে একটি বহুতল ভবন নির্মাণের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জাভেদ হাবীব -এর নেতৃত্বে একটি টিম আজ এ অভিযান পরিচালনা করে। সরেজমিন অভিযানে মধ্য বাড্ডার আদর্শনগরের একটি প্লটে ৪ তলার অনুমোদন নিয়ে ৫ তলা নির্মানাধীন রয়েছে এরূপ প্রমাণ দুদক টিম। এ বিষয়ে রাজউক জোন-৪ এর নিকট জানতে চাইলে ইতিমধ্যে বর্ধিতাংশ অপসারণে উক্ত প্লটের মালিককে দুই দফা নোটিশ প্রদান করা হয়েছে মর্মে অবহিত করা হয়। অবিলম্বে এ নকশা বহির্ভুত এ ভবনের বিষয়ে আইনানুগ পদক্ষেপ গ্রহণের জন্য রাজউক-কে সুপারিশ করে দুদক টিম। এছাড়াও ইমারত পরিদর্শকগণ অবৈধ/নকশাবহির্ভুত ভবন যথানিয়মে পরিদর্শন করছেন কিনা তা তদারকি করতে মুভমেন্ট রেজিস্টার অনুসরণ করার জন্যও টিমের পক্ষ হতে সুপারিশ করা হয়।

Image may contain: 4 people, people standing and outdoor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *