November 2, 2019

কোচিং করানোর তথ্য ও ভিডিওচিত্র নেয়ার কারণে সাংবাদিকে মারধর করা ভিকারুননিসার সেই শিক্ষক বরখাস্ত

কোচিং বাণিজ্যের তথ্য সংগ্রহ ও ভিডিওচিত্র ধারণের সময় সাংবাদিকদের ওপর হামলাকারী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা) কানিজ ফাতেমাকে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শনিবার তাকে সাময়িক বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের। তিনি বলেন, ঘটনা তদন্তে শিক্ষা মন্ত্রণালয় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে।

এর আগে শুক্রবার দুপুরে রাজধানীর আজিমপুরের চায়না গলিতে একটি কোচিং সেন্টারে কানিজ ফাতেমা কোচিং করাচ্ছিলেন। সে সময় তথ্য সংগ্রহ ও ভিডিওচিত্র ধারণ করার সময় একটি টেলিভিশন চ্যানেলের প্রতিবেদক পিংকি আক্তার ও ক্যামেরা পারসন মনজুর রহমানকে মারধর করা হয়। ঘটনার পর ওই দিনই তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়।

এরপর শনিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে বিষয়টি নিয়ে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। ঘটনার সত্যতা যাচাই ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেন মন্ত্রী। এরপরই ওই শিক্ষককের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদিকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি কাজ করছে। তদন্তের পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *