October 24, 2021, 3:35 am

News Headline :
নড়াইলে দুস্কৃতিকারীদের ঘুম হারাম করার ঘোষনা দিলেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। দুমকিতে প্রীতি ফুটবল ম্যাচঅনুষ্ঠিত। ভালুকায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন উখিয়ায় রোহিঙ্গাদের দুই গ্রোপের বন্দুকযুদ্ধে নিহত ৪, আহত ১০ ও একজনকে গ্রেফতার কক্সবাজারে গোয়েন্দা পুলিশের অভিযানে ২৪ টি চোরাইকৃত মোবাইল ফোনসহ ১জন গ্রেফতার। ঈদে মিলাদুননবী পালিত বাঘাইছড়িতে। ভালুকায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত প্রধানমন্ত্রী কর্তৃক স্বপ্নের পায়রা সেতু ২৪ অক্টোবর শুভ উদ্বোধনের প্রস্তুতি সভা নাসিকের ভূমি দখলের চেষ্টা কাজ না করে নির্মাণ সামগ্রী নিয়ে ফিরে গেলো ঠিকাদার! যশোর সংখ্যালঘু সুরক্ষা আইন সহ পাঁচ দফা দাবিতে স্মারকলিপিও মানবন্ধন। বাঘাইছড়িতে শেখ রাসেল এর জন্মদিন উদযাপন। স্বপ্নের পায়রা সেতু ২৪ অক্টোবর উন্মুক্ত হতে যাচ্ছে শেখ রাসেল দিবস উপলক্ষে দুমকিতে তালের চারা রোপণ। দুমকি শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা পুরস্কার বিতরণ নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধির পিতার ওফাতে দুসস পরিবার গভীর শোকাহত। যশোরের বেনাপোল বিপুল পরিমান ভারতীয় জর্দ্দা ও ডায়াবেটিকের ক্যান্ডেল সহ ২ জনকে আটক করেছে পোর্ট থানার পুলিশ। সাংবাদিকদের সুরক্ষা আইনেরর দাবিতে দুমকি উপজেলা নিবার্হী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান নাসিকের বিরুদ্ধে ব্যক্তিমালিকানা রেকর্ডীয় ভূমিতে স্থাপনা নির্মাণের অভিযোগে মেয়র বরাবর অভিযোগ দায়ের। পবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত। বেনাপোল-পেট্রাপোল ৪ দিন বন্ধ থাকার পর আমদানি-রপ্তানি শুরু। যশোর ডিবি পুলিশের অভিযানে ইস্রাফিল হত্যা মামলার ২ আসামী গ্রেফতার। দুমকিতে শেখ রাসেল দিবস উপলক্ষে প্রস্তুতি মুলক সভা দ্বিতীয় ধাপে কক্সবাজারে ২১ ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা পেলেন যারা বেনাপোল স্হল বন্দরে বিগত দেড় বছর বন্ধ থাকার পর নতুন চুক্তিতে আমদানি পণ্যবাহী ট্রাক স্ক্যানিং মেশিনের কার্যক্রম শুরু। পরিবহন খাতে খরচ কমাতে এই প্রথম বেনাপোল স্হল বন্দরে খালাস করা হচ্ছে ভারত থেকে আনা রেলেওয়েতে আমদানিকৃত ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন। ৪০ হাজার পরিবারকে সৌরবিদ্যুতের আওতায় আসছে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। ময়মনসিংহের ভালুকায় প্রতিবন্ধী যুবকের লাশ উদ্ধার দুমকিতে ৫ম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ দুমকিতে ৩ কিলোমিটার রাস্তার বেহাল দশা ডায়াগনোষ্টিক এর ভুল রিপোর্টের কারণে হতে পারে মৃত্যু।

মুক্ত হয়ে ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাবি ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম।

মুক্ত হয়ে ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাবি ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম।

নিজস্ব প্রতিবেদকঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসি বাসভবনের সামনে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে তাকে ‘মুক্ত’ করার পর ছাত্রলীগকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন অধ্যাপক ফারজানা ইসলাম। তিনি বলেন, আমার সহকর্মী কর্মকর্তা কর্মচারীসহ সব ছাত্রছাত্রী বিশেষ করে ছাত্রলীগের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তারা দায়িত্ব নিয়ে এ কাজটি করেছে। এখন সুষ্ঠভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য সবাই আমাকে সর্বোচ্চ সহযোগিতা করবেন।’

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় ভিসি এ কথা বলেন।

ফারজানা ইসলাম বলেন, ‘আন্দোলনকারীরা তিন মাস ধরে বিভিন্নভাবে বাধা দিচ্ছে। আমাদের চিন্তা করতে হবে কারা, কেন, কীভাবে ব্যক্তিগত পর্যায় থেকে বিশ্ববিদ্যালয়কে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়। একটা মিথ্যা অভিযোগের ভিত্তিতে আমাকে অসম্মান ও অপদস্থ করা হয়েছে। কিন্তু এটা করা হয়েছে কোনো প্রমাণ ছাড়াই। যদি কোনো প্রমাণ থাকে, যদি প্রমাণ পায়, তাহলে যা বিচার হবে তা আমি মেনে নেব।’

তিনি আরও বলেন, ‘সংবাদমাধ্যমকে তারা অনবরত মিথ্যা তথ্য দিয়েছে, মিথ্যা বলেছে। দেশের একটা জাগরণের সুযোগ এসেছে যে আমরা সত্য কথা বলার সুযোগ পাব কিনা। আজ মানুষের জেগে ওঠা আমরা দেখেছি। সাংবাদিকদের ব্রিফিং শেষে জরুরি সিন্ডিকেট সভায় অংশ নেন ভিসি। যেখানে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

দুর্নীতির অভিযোগে জাবি ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই আন্দোলন চলছে। তার অপসারণের দাবিতে সোমবার সন্ধ্যা ৭টা থেকে তাকে বাসভবনে অবরুদ্ধ করে রেখেছিলেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরতরা।

মঙ্গলবারসহ টানা ১১ দিন প্রশাসনিক ভবন অবরোধ এবং দশম দিনের মতো সর্বাত্মক ধর্মঘট পালন করেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। ফলে কার্যালয়ে যেতে পারছিলেন না ভিসি।

এদিন দুপুর ১২টার দিকে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় আটজন শিক্ষকসহ অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া যায়।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে এসে আন্দোলনরতদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। হামলা চলাকালে ভিসির বাসভবনের নিরাপত্তায় নিয়োজিত পুলিশকে নীরব ভূমিকা পালন করতে দেখা যায়। এছাড়া ভিসিপন্থী শিক্ষক-কর্মকর্তাদের ‘ধর ধর’, ‘জবাই কর’ স্লোগান দিয়ে হামলায় উসকানি দিতে দেখা গেছে।

পরে দুপুর ১টার দিকে পুলিশ, শাখা ছাত্রলীগ, প্রশাসনপন্থী শিক্ষক-কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীদের কড়া পাহারায় নিজ গাড়িতে করে বাসভবন থেকে বের হন উপাচার্য। তাদের কড়া পাহারায় পুরাতন প্রশাসনিক ভবনে নিজ কার্যালয়ে ৭-৮ মিনিট অবস্থান করেন তিনি। পরে সেখান থেকে নতুন প্রশাসনিক ভবনে গিয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন।


Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)
Design by Raytahost.com