December 4, 2022, 9:46 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
টাঙ্গাইলের বাসাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত ভালুকায় বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ। ভালুকায় পালিত হলো ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অপেন হাউস ডে পুলিশ সুপার কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত টাঙ্গাইলের বাসাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার সংবাদ সম্মেলন ইন্ডাস্ট্রিয়াল পুলিশে ৫ এর সহযোগিতায় শ্রমিকের অসন্তোষ নিরসন ইতালিতে ২০২৩ সালে শুরু হচ্ছে নতুন অভিবাসন সাথে পাওয়া যাবে তিরিশ লক্ষ টাকা। ভালুকায় শিক্ষার্থীর উপর হামলা থানায় অভিযোগ ভালুকায় বিএনপির আনন্দ মিছিল রায়েরবাজার বেড়িবাঁধ এলাকায় সন্ত্রাসী ভূমিদস্যু হাসু কর্তৃক বীর মুক্তিযোদ্ধাসহ পরিবারের উপর হামলা। ভালুকায় সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম এর শুভ উদ্বোধন। বীর কন্যা মেজর কাজী মৌসুমী (অবঃ) মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক নির্বাচিত। নড়াইলের লোহাগড়ায় ৩ নং শালনগর ইউ পি চেয়ারম্যানের ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল শার্শার শালকোনা সীমান্ত এলাকা থেকে ২ কেজি ৩৩০ গ্রাম ওজনের ২০ পিচ স্বর্ণের বার উদ্ধার। পবিপ্রবিতে “যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা বিষয়ক” সেমিনার অনুষ্ঠিত শার্শায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ -২০২২ অনুষ্ঠিত বারপোতা ব্লাড ব্যাংকের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী এবং সংবর্ধনা অনুষ্ঠান পালিত। দুমকিতে ৬ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ উথুরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি খোকন সম্পাদক রুবেল ডাকাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি মিনহাজ সম্পাদক লিটন বেনাপোল সীমান্ত থেকে ১৫ কোটি ৪৩ লাখ টাকার ১১২ পিছ ( ১৬.৫১০) স্বর্ণের বার ও একটি পিকআপ সহ আটক দুই। ভালুকায় প্রবাসীর স্ত্রী ঝুলন্ত লাশ উদ্ধার পবিপ্রবিতে ৩য়-৪র্থশ্রেণীর কর্মচারিদের বিক্ষোভ সমাবেশ বিডিপি সহ জামায়াত সংশ্লিষ্ট কোনো দলকে নিবন্ধন না দেয়ার জন্য প্রজন্ম ৭১ এর সিইসিতে স্মারকলিপি প্রদান। ভালুকায় শুশুর বাড়িতে জামাই খুন স্ত্রী আহত দুর্ঘটনা-দুর্যোগে সবার আগে সবার পাশে ফায়ার সার্ভিস ভালুকায় আনসার ভিডিপির সমাবেশ অনুষ্ঠিত বেনাপোলে “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২” এর শুভ উদ্বোধন। ভালুকায় বাসচাপায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নিহত

একনেক প্রকল্প বাস্তবায়ন, মোট ব্যয় হবে ৭ হাজার ৩১২ কোটি ৫৫ লাখ টাকা।

একনেক প্রকল্প বাস্তবায়ন, মোট ব্যয় হবে ৭ হাজার ৩১২ কোটি ৫৫ লাখ টাকা।

দুসস ডেস্কঃ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ঢাকা এবং পশ্চিমাঞ্চলীয় গ্রিড সঞ্চালন ব্যবস্থা সম্প্রসারণসহ ৬ উন্নয়ন প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে। এসব প্রকল্প বাস্তবায়নে মোট ব্যয় হবে ৭ হাজার ৩১২ কোটি ৫৫ লাখ টাকা।

এরমধ্যে সরকারি তহবিল থেকে ২ হাজার ৭৭৮ কোটি ৫৬ লাখ টাকা, বৈদেশিক সহায়তা থেকে ৪ হাজার ২১২ কোটি ৩০ লাখ টাকা এবং বাস্তবায়নকারী সংস্থার নিজস্ব তহবিল থেকে ব্যয় করা হবে ৩২১ কোটি ৬৮ লাখ টাকা।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগর এনইসি সম্মেলনকক্ষে একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক বৈঠকে এসব প্রকল্প অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এবং এম এ মান্নান প্রকল্পগুলোর বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেন, সরকারের এখন দু’টি প্রধান লক্ষ্য হচ্ছে-সারাদেশে সড়কের উন্নয়ন এবং বিদুৎ ব্যবস্থার উন্নয়ন ঘটানো। এ লক্ষে আজ একনেকে অনুমোদিত ৬ প্রকল্পের মধ্যে ৫টি রাখা হয়েছে সড়ক ব্যবস্থার উন্নয়ন প্রকল্প । সরকারের লক্ষ্য হচ্ছে সড়ক সংস্কার, বাঁক সোজা করা এবং পুরনো বেইলি সেতু বাতিল করে সেখানে নতুন সেতু নির্মাণ করা। পাশাপাশি আন্তঃজেলা সড়ক চার লেনে উন্নীত করা।

তিনি জানান, পরিবেশের উন্নয়নে প্রধানমন্ত্রী সড়কে বেশি করে গাছ লাগানোর নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, পল্লী এলাকায় যত ছোট রাস্তা হোক না কেন সেখানে যেন রাস্তার দু’পাশে পর্যাপ্ত গাছ লাগানো হয়।

পরিকল্পনামন্ত্রী বলেন, জানুয়ারি, ২০০৯ থেকে জুন, ২০১৯ পর্যন্ত একনেকে প্রধানমন্ত্রীর দেয়া অনুশাসন নিয়ে একটি বই প্রকাশ করা হয়েছে। আজ একনেক সভায় বইটির মোড়ক উন্মোচন করা হয়।

একনেকে অনুমোদিত প্রকল্পসমূহ হলো-পলবাড়ি-দড়াটানা-মনিহার-মুড়ালী জাতীয় মহাসড়ক এর মনিহার হতে মুড়ালী পর্যন্ত ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প, এর খরচ ধরা হয়েছে ১৩১ কোটি ১৭ লাখ টাকা। বগুড়া-সারিয়াকান্দি জেলা মহাসড়ক উন্নয়ন এবং বাঙালী নদীর উপর আড়িয়ারঘাট সেতু নির্মাণ প্রকল্প, এর ব্যয় হবে ২৪০ কোটি টাকা। মাগুরা-নড়াইল আঞ্চলিক মহাসড়কের বাঁক সরলীকরণসহ যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের খরচ ধরা হয়েছে ৭২৩ কোটি ৯৭ লাখ টাকা। ফেনী-আলোকদিয়া-ভালুকিয়া-লস্করহাট-ছাগলনাইয়া জেলা মহাসড়কটি যথাযথ মান ও প্রশস্ততায় উন্নতীকরণ প্রকল্পের খরচ হবে ৫৯ কোটি ৮৫ লাখ টাকা।

এছাড়া নাটোর রোড হতে রাজশাহী বাইপাস পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের খরচ ধরা হয়েছে ২০৬ কোটি ৬৪ লাখ টাকা। ঢাকা এবং পশ্চিমাঞ্চলীয় গ্রীড সঞ্চালন ব্যবস্থা সম্প্রসারণ প্রকল্পের খরচ ধরা হয়েছে ৫ হাজার ৯৪৯ কোটি ৯৫ লাখ টাকা।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)
Design by Raytahost.com