সংবাদ শিরোনামঃ
March 27, 2020 - গাজীপুরে ভুয়া পুলিশ ও সাংবাদিক পরিচয়ে চাঁদা আদায় কালে ৩ যুবক গ্রেফতার।
March 24, 2020 - রাজধানীর উত্তর বাড্ডায় রেনু হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ২৬ এপ্রিল
March 23, 2020 - ঢাকা – ময়মনসিংহ মহাসড়কের ভাওয়াল জাতীয় উদ্যানের কাছে গাজীপুরে ডাকাতের গুলিতে পুলিশ আহত।
March 22, 2020 - উত্তরায় ৭ নম্বর সেক্টর সংলগ্ন মহাসড়কের পাশে রাজউকের বেদখল প্লটে অবৈধ মার্কেট।
March 21, 2020 - চট্টগ্রামের সাংগু নদী হতে দেড় লাখ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক।
March 21, 2020 - পাবনার সাঁথিয়া উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত।
March 20, 2020 - রাজধানী বনানী থানাধীন সেতু ভবনের সামনে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ১ যুবক নিহত।
March 19, 2020 - সাভারের বিরুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ জন।
March 18, 2020 - বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার নথিপত্র ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালে।
March 18, 2020 - রাজধানীতে ভোরে ও রাতে চলাচলকারী যাত্রীরা টার্গেটে ছিল চক্রটির।
March 17, 2020 - কুড়িগ্রামের সেই আরডিসি নাজিম উদ্দিন দুর্নীতি করে কোটি কোটি টাকার মালিক।
March 17, 2020 - যশোরের শার্শায় উদ্ধার করা মাদকদ্রব্য আত্মসাতের অভিযোগে ওসিসহ পাঁচ পুলিশ ক্লোজড।
March 16, 2020 - ওয়ার্কশপের আড়ালে অস্ত্রের কারখানা, ২জন গ্রেফতার।
March 16, 2020 - ৫০ টাকার মাস্ক ২ হাজার ২৫৫ টাকায় বিক্রি, দারাজকে ২ লাখ টাকা জরিমানা জরিমানা।
March 15, 2020 - ঢাকা-আরিচা মহাসড়কে আশুলিয়ার নবীনগর বাসস্ট্যান্ড এলাকায় সেবা গ্রিনলাইন পরিবহনে তরুণীর রক্তাক্ত লাশ নিয়ে বাসে উঠল খুনি!
March 15, 2020 - যশোর চৌগাছায় ১০ মাদক মামলারএক আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত।
March 14, 2020 - বহুল আলোচিত পাপিয়া হুন্ডির মাধ্যমে অর্থ পাচার করতেন বিদেশে।
March 14, 2020 - কক্সবাজারে ৭০ হাজার ইয়াবাসহ ৪ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
March 12, 2020 - দুদক প্রতারকদের প্রতিরোধ করার জন্য সকলের সহযোগিতা প্রত্যাশা।
March 12, 2020 - স্বামীকে খুন করতে ২ লাখ টাকার চুক্তি করেন স্ত্রী আমেনা খাতুন ।
March 11, 2020 - বহুল আলোচিত যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী পাপিয়ার তিন মামলার তদন্ত করবে র‌্যাব।
March 10, 2020 - কলাপাড়ায় গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছেন পুলিশ।
March 9, 2020 - রাজধানীর ওয়ারীতে শিশু সায়মা হত্যার একমাত্র আসামি হারুনের মৃত্যুদণ্ড।
March 8, 2020 - খুলনায় চাঞ্চল্যকর স্কুলশিক্ষক হত্যা মামলার রায়ে পাঁচজনের মৃত্যুদণ্ড।
March 8, 2020 - জি কে শামীমকে দেওয়া জামিন বাতিল করেছে আদালত।
March 7, 2020 - কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নে ফের ‌‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত।
March 6, 2020 - খুলনার পাইকগাছায় কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রণালয়ের নির্দেশ।
March 5, 2020 - দুর্নীতি, টেন্ডার-চাঁদাবাজি ও অবৈধ দখলদার: জেলা-উপজেলায় দুর্নীতিবিরোধী অভিযান শুরু হচ্ছে।
March 3, 2020 - ঠাকুরগাঁও সুগারমিলে চার কোটি টাকার গাড়ির ক্রয়মূল্য দেখানো হয়েছে ৯০ কোটি টাকা !
March 3, 2020 - রাজধানী ডেমরার দুই শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ঢাকার একটি আদালত আজ ২ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন।
March 1, 2020 - রাজধানী শেরে বাংলা নগরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত।
February 29, 2020 - পাপিয়া কাণ্ডে বেরিয়ে আসছে অনেক সাংবাদিক, বিশ্ববিদ্যালয় শিক্ষক ও সুশীলদের নাম। আছে কয়েকজন টিভি মালিকের নামও।
February 26, 2020 - যশোর শহরতলীর ছাত্রাবাসে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও মাদকসহ তিন কলেজছাত্রকে আটক করেছে পুলিশ।
February 25, 2020 - মাদরাসার প্রধান শিক্ষকের বিরুদ্ধে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে মামলা।
February 25, 2020 - রাজধানীর যাত্রাবাড়ীতে ইমন (১৮) নামে এক পোশাক শ্রমিককে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা।
February 25, 2020 - আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়ার আরেক বাড়িতে অভিযান চালিয়ে কয়েক কোটি টাকা ভর্তি সিন্ধুক এবং গয়না উদ্ধার করেছে র‌্যাব।
February 24, 2020 - দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট কার্য্যালয়ে দুদক ‘র অভিযান।
February 24, 2020 - রাজধানীর হাতিরঝিলে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রাকিব হাসান শিপন (১৮) নামে এক যুবক নিহত।
February 22, 2020 - হযরত শাহজালাল আনতর্জাতিক বিমানবন্দর হতে গোপনে দেশত্যাগের প্রাক্কালে ০৪ জন অবৈধ অর্থ পাচারকারী ও জাল টাকা সরবরাহকারী গ্রেফতার। বিপুল পরিমান দেশী-বিদেশী মুদ্রাসহ জাল টাকা উদ্ধার।
February 22, 2020 - আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী মাজহারুল ইসলাম ওরফে শাকিলকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
শর্তানুযায়ী ৩৩ শতাংশ নারী কোটা পূরণ করার টার্গেট।

শর্তানুযায়ী ৩৩ শতাংশ নারী কোটা পূরণ করার টার্গেট।

নিজস্ব প্রতিবেদকঃ উপমহাদেশের অন্যতম প্রচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উদ্বোধন হবে আগামী ২০ ডিসেম্বর শুক্রবার বেলা ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে কাউন্সিলের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে সোহরাওয়ার্দী উদ্যান। পদ্মা সেতুর আদলে তৈরি করা হয়েছে সম্মেলন মঞ্চ। দুই দিনব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিন ২১ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে কাউন্সিল অধিবেশনে তিন বছরের জন্য দলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।

মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দলটির সভানেত্রী পদে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাই থাকছেন। তাকে ছাড়া কাউকে মেনে নিতে চান না দলের কাউন্সিলরসহ সর্বস্তরের নেতাকর্মীরা। তবে অন্য আর কারো পদই নিশ্চিত নয়। দল-মতনির্বিশেষে সবার জানার আগ্রহ—কে হচ্ছেন আওয়ামী লীগের পরবর্তী সাধারণ সম্পাদক? ওবায়দুল কাদেরই থাকছেন, নাকি নতুন কেউ? শনিবার কাউন্সিল অধিবেশনে তা জানা যাবে। এদিকে এবার সম্মেলনে দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বাস্তবায়ন হতে যাচ্ছে। এক, নির্বাচন কমিশনের কাছে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসেবে ৩৩ শতাংশ নারী কোটা পূরণ করা; দুই, দলের সহসম্পাদক পদ উঠিয়ে দেওয়া।

গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী ২০২০ সালের মধ্যে দেশের রাজনৈতিক দলগুলোর সব পর্যায়ে ৩৩ শতাংশ নারী নেতৃত্ব নিশ্চিত করতে নির্বাচন কমিশনের বাধ্যবাধকতা রয়েছে। সেই হিসাবে আগামী বছর এই সময়সীমা শেষ হবে। তবে কোনো রাজনৈতিক দল এখনো এই কোটা পূরণ করতে পারেনি। আওয়ামী লীগের আগামী ২১তম জাতীয় সম্মেলনে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ (আরপিও) শর্তানুযায়ী ৩৩ শতাংশ নারীকে দলের বিভিন্ন পদে রাখতে চায় বলে জানিয়েছেন দলটির সিনিয়র নেতারা। সর্বশেষ ২০১৬ সালে অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম কাউন্সিলের মাধ্যমে গঠিত ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটিতে নারী ছিলেন মাত্র ১৫ জন। অর্থাত্, ১৮ দশমিক ৫১ শতাংশ নারী রয়েছেন। এখনো লক্ষ্যমাত্রা থেকে ১৪ দশমিক ৪৯ শতাংশ পিছিয়ে আছে। দলের সভানেত্রী শেখ হাসিনা। ১৪ সদস্যের প্রেসিডিয়াম সদস্যের মধ্যে তিন জন নারী হলেন সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী ও সাহারা খাতুন। ৩১টি সম্পাদকীয় পদের মধ্যে নারীরা পেয়েছেন মাত্র ছয়টি পদ। তারা হলেন যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে শাম্মী আহমেদ, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, নারীবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, শিক্ষা ও মানবাধিকারবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা এবং স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা। ২৮ জন সদস্যের মধ্যে নারী আছেন পাঁচ জন। এবার নতুন ও পুরোনো নেত্রীদের সমন্বয়ে নারী কোটা পূরণ করার টার্গেট নেওয়া হয়েছে। দলের জন্য অসামান্য অবদান রাখা নেতাদের পরিবারের যোগ্য নারী সদস্যদেরও নেতৃত্বে আনা হতে পারে। এক্ষেত্রে জাতীয় চার নেতার পরিবারের সদস্যদেরও দেখা যেতে পারে। এক্ষেত্রে আলোচনায় রয়েছেন শহিদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোটো বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, শহিদ বুদ্ধিজীবী ডা. এ এফ এম আবদুল আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী শম্পা, ছাত্রলীগের সাবেক নেতা ও সাবেক এমপি ফজিলাতুন নেছা বাপ্পি, সাবেক এমপি সানজিদা খানম, বরিশালের প্রয়াত মেয়র শওকত হোসেন হিরণের স্ত্রী জেবুন্নেছা হিরণ, জামালপুরের সংরক্ষিত নারী সংসদ সদস্য মাহজাবিন খালেদ, শহিদ বুদ্ধিজীবী আলতাফ মাহমুদের মেয়ে শাওন মাহমুদ, সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আতাউর রহমান খান কায়সারের মেয়ে ওয়াসিকা আয়েশা খান এমপি, শহিদ বুদ্ধিজীবী শহীদুল্লা কায়সারের মেয়ে শমী কায়সার, ভাষাসৈনিক গাজীউল হকের মেয়ে সুজাতা হক প্রমুখ। ইতিমধ্যে সম্ভাব্য সবার আমলনামা যাচাই করা হয়েছে।

এদিকে এবার দলে সহসম্পাদক পদ থাকছে না। সম্মেলন সামনে রেখে দলটির গঠনতন্ত্র সংশোধন উপকমিটি ইতিমধ্যে এসংক্রান্ত একটি খসড়া প্রস্তাব প্রস্তুত করেছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক আজ বুধবার সন্ধ্যা ৬টায় গণভবনে অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিতব্য এ বৈঠকে গঠনতন্ত্রে উপসম্পাদক পদ বাদ দেওয়ার বিষয়টি অনুমোদন দেওয়া হবে। পরে দলের ২১তম জাতীয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে এটি উত্থাপন করা হবে। সেখানে কণ্ঠভোটে পাশ হলে আওয়ামী লীগের গঠনতন্ত্র থেকে সহসম্পাদক পদটি উঠে যাবে। অতীতের অধিকাংশ কাউন্সিলে কেন্দ্রের সিদ্ধান্তে আপত্তি করেননি কাউন্সিলররা। প্রসঙ্গত, আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক নিয়ে বর্তমান কমিটির শুরুতেই বিতর্ক সৃষ্টি হয়েছিল। বিতর্কিত অনেকে পদ পেয়ে নানা অপকর্মে লিপ্ত ছিলেন। সহসম্পাদক কতজন, তার হিসাবও সঠিক ছিল না। গঠনতন্ত্রে ৯৫ জন থাকার কথা থাকলেও বাস্তবে তা সহস্রাধিক ছিল বলে সে সময় অনেকে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কাছে অভিযোগ করেন। বিষয়টি দলের হাইকমান্ড পর্যন্ত গড়ালে সহসম্পাদক পদ স্থগিত করে উপকমিটি গঠন করা হয়। নবীনদের দলে সক্রিয় রাখতে এবং ‘পরিচয়’ দিতেই ২০১২ সালে সহসম্পাদক পদটি সৃষ্টি করা হয়। সে সময় ৭৩ সদস্যের কেন্দ্রীয় কমিটির সঙ্গে ৬৬ জনকে সহসম্পাদক হিসেবে ঘোষণা করা হয়েছিল।

সম্মেলন সফল করতে গঠিত ১১টি উপকমিটির নেতারা দিনরাত কাজ করে যাচ্ছেন। সারাদেশ থেকে ৭ হাজার ৫০০ কাউন্সিলর, ১৫ হাজার ডেলিগেটসহ ৫০ হাজার নেতাকর্মী ও আমন্ত্রিত অতিথি সম্মেলনে উপস্থিত থাকবেন। ১৬ ডিসেম্বর থেকে চার দিন সাধারণ মানুষের জন্য মঞ্চ উন্মুক্ত রাখা হয়েছে। ২০ ডিসেম্বর বেলা ৩টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা।

তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সবাই চান শুদ্ধি অভিযানের মধ্য দিয়ে হতে যাওয়া সম্মেলনে স্বচ্ছ ভাবমূর্তি ও ত্যাগীদের মূল্যায়ন। অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে সরব প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের দুর্দিনে ত্যাগীদের মূল্যায়নের কথা বলছেন, ভবিষ্যত্ নেতৃত্ব নিয়েও রয়েছে ভাবনা—এসব বিবেচনায় এবার আওয়ামী লীগের নেতৃত্বে একঝাঁক নতুন মুখ দেখা যেতে পারে বলে অনেকে মনে করছেন। তারা বলছেন, ত্রিবার্ষিক এই সম্মেলনে পরীক্ষিত তরুণদের অনেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে চলে আসতে পারেন। চমক হয়ে দেখা দিতে পারে গুরুত্বপূর্ণ পদে পরিবর্তনও। গঠনতন্ত্র অনুযায়ী নেতৃত্ব নির্বাচনের দায়িত্ব কাউন্সিলরদের। কিন্তু কাউন্সিলররা বরাবরই এ দায়িত্ব ন্যস্ত করেন সভাপতির ওপর। তাই পরবর্তী সাধারণ সম্পাদক কে হবেন, তা নির্ভর করবে আওয়ামী লীগের সভাপতির সিদ্ধান্তের ওপর। কেন্দ্রীয় কমিটিতে আওয়ামী লীগের সভানেত্রীর ‘এক নেতা এক পদ বা দল ও সরকার’ পৃথক করার ফর্মুলা বাস্তবায়ন হতে পারে বলে অনেকে মনে করছেন। আর যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে আসতে পারে তুলনামূলক নতুন মুখ। আওয়ামী লীগের সব সম্মেলনেই নেতৃত্বের পরিবর্তন নবীন-প্রবীণের সমন্বয়ে হয়ে থাকে। সম্মেলন সামনে রেখে ইতিমধ্যে স্বচ্ছ ভাবমূর্তির তরুণ নেতাদের একটি সংক্ষিপ্ত তালিকাও প্রস্তুত করা হয়েছে। ছাত্রলীগের সাবেক ত্যাগী নেতা, বিভিন্ন কারণে নিষ্ক্রিয় কিন্তু দলের প্রতি নিবেদিত, নির্বাচন ও দলের দুর্দিনে যারা সাহসী ভূমিকা রেখেছেন এবং সহযোগী সংগঠনগুলোর সাবেক কয়েকজন নেতার ভাগ্য খুলতে পারে। অন্যদিকে যারা টেন্ডার ও চাঁদাবাজ এবং ক্যাসিনো কেলেঙ্কারির সঙ্গে জড়িত, দলীয় কোন্দল সৃষ্টিকারী, বিএনপি-জামায়াত ঘরানার নেতাদের যারা দলে ভিড়িয়েছেন এবং বিভিন্ন নির্বাচনে নৌকার বিরুদ্ধে যারা কাজ করেছেন—এমন নেতারা কেন্দ্রীয় কমিটি থেকে বাদ পড়তে পারেন।

Related Articles

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

নাসিকের জমি উদ্ধার। সহযোগিতায় দুসস।

এম এ ওয়াদুদের দ্বারা প্রতারিত মায়া রানীর করুন কাহিনী।

রাজনীতির সংবাদ

বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তে সরকারকে ধন্যবাদ জানালেন তার বোন সেলিমা ইসলাম।

বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তে সরকারকে ধন্যবাদ জানালেন তার বোন সেলিমা ইসলাম।

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার সিদ্ধান্তে সরকারকে ধন্যবাদ জানিয়েছেন […]

হঠাৎ করে বিদ্যুৎ ও পানির  মূল্য বৃদ্ধি মড়ার  উপর খাঁড়ার ঘা : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

হঠাৎ করে বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধি মড়ার উপর খাঁড়ার ঘা : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, হঠাৎ করে বিদ্যুৎ ও […]

বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য প্যারোল আবেদনের বিষয়ে সিদ্ধান্ত পরিবারের: মির্জা ফখরুল।

বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য প্যারোল আবেদনের বিষয়ে সিদ্ধান্ত পরিবারের: মির্জা ফখরুল।

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য প্যারোল আবেদনের বিষয়ে সিদ্ধান্ত […]

যুবলীগের বহিষ্কৃত সাবেক দপ্তর সম্পাদক কাজী আনিসুর  রহমান ও তার স্ত্রী সুমী রহমান দেশে ফিরতে চান।

যুবলীগের বহিষ্কৃত সাবেক দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান ও তার স্ত্রী সুমী রহমান দেশে ফিরতে চান।

নিজস্ব প্রতিবেদকঃ আলোচিত ক্যাসিনো অভিযানের সময় দেশ থেকে পালিয়ে যাওয়া যুবলীগের বহিষ্কৃত সাবেক […]

ভোটের রাজনীতিতে জনগণের অনীহা গণতন্ত্রের জন্য অশনি সংকেত:বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

ভোটের রাজনীতিতে জনগণের অনীহা গণতন্ত্রের জন্য অশনি সংকেত:বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকঃ ভোটের রাজনীতিতে জনগণের অনীহা গণতন্ত্রের জন্য অশনি সংকেত বলে মন্তব্য করেছেন […]

তথ্যমন্ত্রী ড. হাছান  মাহমুদ বলেছেন ‌নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ করাও আচরণ বিধি লঙ্ঘন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন ‌নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ করাও আচরণ বিধি লঙ্ঘন।

নিজস্ব প্রতিবেদকঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, […]

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন   নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার […]

মেয়র প্রার্থী  তাবিথ আউয়ালের  বিরুদ্ধে নির্বাচনী হলফনামায় তথ্য গোপন করার  অভিযোগ উঠেছে প্রার্থিতা বাতিল হতে পারে।

মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের বিরুদ্ধে নির্বাচনী হলফনামায় তথ্য গোপন করার অভিযোগ উঠেছে প্রার্থিতা বাতিল হতে পারে।

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের বিরুদ্ধে নির্বাচনী […]

বিএনপি নির্বাচনকে বির্তকিত করতে নির্বাচনে আসে:বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও  শিক্ষামন্ত্রী  ডা. দীপু মনি ।

বিএনপি নির্বাচনকে বির্তকিত করতে নির্বাচনে আসে:বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ।

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি সব সময় নির্বাচনকে বির্তকিত করতে নির্বাচনে অংশ নেয় বলে মন্তব্য […]

সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির প্রার্থী তাবিথ আওয়ালের বাসায় ষড়যন্ত্রকারীদের নিয়ে গোপন বৈঠক।

সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির প্রার্থী তাবিথ আওয়ালের বাসায় ষড়যন্ত্রকারীদের নিয়ে গোপন বৈঠক।

আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ আওয়ালের বাসায় ষড়যন্ত্রকারীদের নিয়ে […]

জেপির সম্মেলনে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন রাজনীতিতে অলঙ্ঘনীয় দেয়াল উঁচু হয়েছে।

জেপির সম্মেলনে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন রাজনীতিতে অলঙ্ঘনীয় দেয়াল উঁচু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকঃ দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে খারাপ সম্পর্কের চিত্র তুলে ধরে আওয়ামী লীগ […]

রাজধানী

রাজধানীর দিয়াবাড়িতে হচ্ছে না করোনাভাইরাসের কোয়ারেন্টাইন সেন্টার।

রাজধানীর দিয়াবাড়িতে হচ্ছে না করোনাভাইরাসের কোয়ারেন্টাইন সেন্টার।

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর দিয়াবাড়ির উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের (আবাসিক) একটি ভবনে করোনাভাইরাসের কোয়ারেন্টাইন সেন্টার […]

তরুন প্রজন্মকে বাংলাদেশের জন্মের সঠিক ইতিহাস জানতে শেকড়ের সন্ধান করার আহবান জানান মো. সাজ্জাদ হোসেন।

তরুন প্রজন্মকে বাংলাদেশের জন্মের সঠিক ইতিহাস জানতে শেকড়ের সন্ধান করার আহবান জানান মো. সাজ্জাদ হোসেন।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধার্ঘ্য অর্পণ এবং মাতৃভাষা বাংলার আন্দোলনের সঠিক ইতিহাস জানতে তরুন […]

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডে ঘুড়ির ভোট ঝুড়িতে এনে বিজয় ঘোষণা ইসির, পরাজিত প্রার্থী অবশেষে জয়ী।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডে ঘুড়ির ভোট ঝুড়িতে এনে বিজয় ঘোষণা ইসির, পরাজিত প্রার্থী অবশেষে জয়ী।

নিজস্ব প্রতিবেদকঃ গত ১ ফেব্রুয়ারি রাতে রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত ফলাফলে ঝুড়ি প্রতীকের […]

রাজধানীর ধানমন্ডিতে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের আগুন নিয়ন্ত্রণে।

রাজধানীর ধানমন্ডিতে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের আগুন নিয়ন্ত্রণে।

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর ধানমন্ডিতে পপুলার ডায়াগনস্টিক সেন্টারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। রাত পৌনে […]

সাংবাদিক মুস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। -র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ

সাংবাদিক মুস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। -র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে সংবাদ সংগ্রহের সময় সাংবাদিক মুস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলার […]

ঢাকা উত্তর সিটির ৩নং ওয়ার্ডের সাবেক কমিশনার বর্তমান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী  মানিকের শোডাউন। ভোটারদের ভোটকেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছেনা।

ঢাকা উত্তর সিটির ৩নং ওয়ার্ডের সাবেক কমিশনার বর্তমান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মানিকের শোডাউন। ভোটারদের ভোটকেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছেনা।

ক্ষমতা আর প্রভাব খাটিয়ে ভোটকেন্দ্র দখলের জন্য সলাপরামর্শ করছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের […]

ধর্ষণের হুমকি দিয়ে কেন্দ্র ছাড়ার নির্দেশ জাতীয় পার্টির ১২ জন নারী পোলিং এজেন্টকে।

ধর্ষণের হুমকি দিয়ে কেন্দ্র ছাড়ার নির্দেশ জাতীয় পার্টির ১২ জন নারী পোলিং এজেন্টকে।

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা ‍উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে দারুসসালাম থানার ৯নং ওয়ার্ডে ধর্ষণের হুমকি […]

২৫নং ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং তার মেয়ে ও সমর্থকদের দল সমর্থিত প্রার্থীর ছেলে ও তার সমর্থকরা মারধর করেছে বলে অভিযোগ পাওয়া যায়।

২৫নং ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং তার মেয়ে ও সমর্থকদের দল সমর্থিত প্রার্থীর ছেলে ও তার সমর্থকরা মারধর করেছে বলে অভিযোগ পাওয়া যায়।

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫নং ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং […]

বিএনপি প্রার্থীর পক্ষের দুই মহিলা এজেন্ট সময়মত কেন্দ্রে উপস্থিত না হওয়ায় তাদেরকে এজেন্ট হতে দেয়া হয়নি।

বিএনপি প্রার্থীর পক্ষের দুই মহিলা এজেন্ট সময়মত কেন্দ্রে উপস্থিত না হওয়ায় তাদেরকে এজেন্ট হতে দেয়া হয়নি।

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে রাজধানীর ৪০নং ওয়ার্ডের ছোলমাইদ এমদাদুল উলুম […]

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটের নিরাপত্তায় ৫০ হাজার ফোর্স মোতায়েন।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটের নিরাপত্তায় ৫০ হাজার ফোর্স মোতায়েন।

নিজস্ব প্রতিবেদকঃ আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নিরাপত্তা নিশ্চিতের জন্য […]

কৃষি সংবাদ

স্বাস্থ্য ও চিকিৎসা

করোনাভাইরাস থেকে সচেতনতার লক্ষ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট।

করোনাভাইরাস থেকে সচেতনতার লক্ষ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট।

নিজস্ব প্রতিবেদকঃ দেশে করোনাভাইরাস থেকে সচেতনতার লক্ষ্যে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে […]

বাংলাদেশে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদন হাইকোর্টে।

বাংলাদেশে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদন হাইকোর্টে।

নিজেস্ব প্রতিবেদকঃ বাংলাদেশে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদন হাইকোর্টে উপস্থাপন করা […]

করোনা ভাইারাস মোকাবেলায়  তিন স্তরে কমিটি গঠন করা হয়েছে: (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

করোনা ভাইারাস মোকাবেলায় তিন স্তরে কমিটি গঠন করা হয়েছে: (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইারাস মোকাবেলায় জাতীয়, জেলা ও উপজেলা পর্যায়ে তিন স্তরে কমিটি […]

করোনা ভাইরাস কী ?

করোনা ভাইরাস কী ?

করোনা ভাইরাসটির আরেক নাম ২০১৯-এনসিওভি। এটি এক ধরনের করোনা ভাইরাস। ভাইরাসটির অনেক রকম […]

কয়েলের ধোঁয়া মানুষের প্রজনন ক্ষমতা কমিয়ে দিচ্ছে। -গাইনোকোলজিস্ট ডা. নওশিন শারমিন পূরবী

কয়েলের ধোঁয়া মানুষের প্রজনন ক্ষমতা কমিয়ে দিচ্ছে। -গাইনোকোলজিস্ট ডা. নওশিন শারমিন পূরবী

নিজস্ব প্রতিবেদকঃ কয়েলের ধোঁয়া মশা মারছে ঠিকই, কিন্তু তা মানুষের প্রজনন ক্ষমতা কমিয়ে […]

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অপরাধী ও দুর্নীতিবাজদের আশ্রয় দিয়েছেন।

দুর্নীতিবাজ ক্যাসিনোর গড ফাদার আলী ভান্ডারীর আরও একটি সম্পদের সন্ধান।