December 25, 2019

আকাশে ওড়ার দশ মিনিটের মধ্যেই ভারতীয় বিমানে আগুন, জরুরি অবতরণ।

নিজস্ব প্রতিবেদকঃ আগুন আতঙ্কে আকাশে ওড়ার দশ মিনিটের মধ্যেই ফিরে এসেছে ভারতের একটি বিমান। মঙ্গলবার আসামের গুয়াহাটি থেকে কলকাতাগামী গো-এয়ারের একটি বিমান ওড়ার দশ মিনিটের মধ্যেই রানওয়েতে ফিরে আসে। , গো-এয়ারের ওই বিমানটিতে ইঞ্জিনের গোলযোগের কারণে পিছনের অংশে আগুন ধরে গিয়েছিল। এরপর যাত্রীরা আতঙ্কিত হয়ে অনবোর্ড কর্মীদের জানালে ফের গুয়াহাটিতে অবতরণ করে ওই বিমান।

বেসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থার (ডিজিসিএ) জানিয়েছে, ইঞ্জিন বিকল হয়ে পিছনের দিকে আগুন লাগার কারণে ইঞ্জিন থেকে বিকট আওয়াজ বেরোচ্ছিল ও অস্বাভাবিক ভাবে কাঁপছিলো বিমানটি।

গো-এয়ারের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে সেই বিমান ওড়ার কিছুক্ষণের মধ্যে গুয়াহাটি ফিরে এসেছিল।সেখানেই আমাদের ইঞ্জিনিয়াররা ত্রুটি ঠিক করে ফের কলকাতার উদ্দেশ্যে রওনা দেয়। এরপর নিরাপদে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয়া হয়েছে ।

আপাতত গো-এয়ারের ওই বিমানকে উড়তে না করেছে ডিজিসিএ। গত রোববার মুম্বাই থেকে ভারতের পাঞ্জাব ও হরিয়ানা রাজ্যের রাজধানী চন্ডীগড়গামী একই বিমানে যান্ত্রিক গোলযোগ দেখা গিয়েছিল।

দীপাবলির পর থেকে গো-এয়ার আর ইন্ডিগোর এই এয়ার বাসে যান্ত্রিক গোলযোগ দেখা যাচ্ছে। মূলত প্রকট আর হুইটনি পাওয়ার ইঞ্জিনের জন্য এ সমস্যা বলে বিশেষজ্ঞরা বলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *