Breaking News
October 22, 2019 - যোগ্যতা ধরে রাখতে ব্যর্থ হলে এমপিও বাতিল : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
October 22, 2019 - প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘চলাফেরার সময় পথচারীদের যেমন দায়িত্ব আছে, তেমনি চালকদেরও দায়িত্ব আছে।
October 20, 2019 - যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।
October 20, 2019 - মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। কেউ অন্যায় করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
October 20, 2019 - ওমর ফারুককে ছাড়াই গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের বৈঠক শুরু।
October 20, 2019 - ‘জনগণ ভোট দিতে পারেনি’ মেননের বক্তব্যের জবাব দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
October 20, 2019 - যুবলীগের সপ্তম কংগ্রেস বিষয়ে বৈঠকে আজ বিকেলে বসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
October 19, 2019 - আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে কোনো আপস নেই, এখানে পরিবর্তন হবে, নতুন মুখ আসবে। -সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
October 19, 2019 - যেখানে অনিয়ম, দুর্নীতি হচ্ছে সেখানেই অভিযান পরিচালনা করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেছেন।
October 19, 2019 - জঙ্গিবাদ নির্মূলে কাজ চললেও ঝুঁকি রয়ে গেছে: বলে সতর্কবার্তা দিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।
October 19, 2019 - অশ্রুসিক্ত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
October 18, 2019 - ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গুলিবিনিময়, বাংলাদেশ ও ভারতের সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী।
October 17, 2019 - মাননীয় প্রধানমন্ত্রী আগামী রবিবার যুবলীগের সম্মেলনের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিবেন।

ট্রেনের টিকিট পাওয়া যাবে অ্যাপে।

Spread the love

নিজস্ব প্রতিনিধিঃ আগামী ২৮ এপ্রিল থেকে ট্রেনের টিকিট পাওয়া যাবে অ্যাপে। অ্যাপের মাধ্যমে বিক্রি হবে ৫০ শতাংশ টিকিট। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টিকিটের দাম পরিশোধ করা যাবে। বাকি ৫০ শতাংশ টিকিট বিক্রি হবে স্টেশনের কাউন্টার থেকে। ঈদযাত্রার আগাম টিকিটের ভিড় এড়াতে এবারের ঈদে কমলাপুরের বাইরেও ট্রেনের টিকিট বিক্রি হবে। ঈদের আগে ঢাকা-পঞ্চগড় রুটে নতুন ট্রেন চালু হবে। ঢাকা থেকে পার্বতীপুর পর্যন্ত বিরতিহীন চলবে এ ট্রেন। ঈদের পর বিরতিহীন ট্রেন চালু হবে ঢাকা-বেনাপোল রুটে। বৃহস্পতিবার কমলাপুর স্টেশনে অংশীজন সভা শেষে এসব কথা জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। অংশীজন সভা হলেও তাতে গণমাধ্যমের প্রবেশের সুযোগ ছিল না। ছিলেন না রেলে প্রধান অংশীজন যাত্রীরাও। শুধু রেলের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে সভা হয়। সভা শেষে মন্ত্রী বলেন, গণমাধ্যম, যাত্রী ও রেলের সেবা গ্রহীতার প্রবেশাধিকার না থাকায় তিনি দুঃখিত। শিগগির তিনি সবাইকে নিয়ে একটি উন্মুক্ত গণশুনানি করবেন। সেখানে রেল সম্পর্কে যাত্রী ও সেবাগ্রহীতাদের অভিযোগ শুনবেন। আওয়ামী লীগ টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় এলেও রেলের বিদ্যমান দুর্দশার জন্য বিএনপি-জামায়াত জোট সরকারকে দায়ী করেন রেলমন্ত্রী। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার রেলকে মেরে ফেলেছিল। ১৯৯১ সালে একদিনে রেলের ১০ হাজার কর্মীকে বিদায় দেওয়া হয়। বহু স্টেশন ও রেলপথ বন্ধ করে দেয়। আওয়ামী লীগ ক্ষমতায় এসে সেগুলো চালু করছে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, ৮০ ভাগ যাত্রী পরিবহন হয় সড়ক পথে। তিনি চেষ্টা করছেন রেলের যৌবন ফিরিয়ে যাত্রী পরিবহন বাড়াতে। বর্তমানে রেলের ২৫ ভাগ টিকিট বিক্রি হয় মোবাইল ও অনলাইনে। ১০ ভাগ চলে যায় কোটায়। বাকিটা বিক্রি হয় কাউন্টার থেকে। সেখানে কালোবাজারি ও ভোগান্তির অভিযোগ রয়েছে। রেলমন্ত্রী জানান, ২৮ এপ্রিল অ্যাপ চালু হলে কালোবাজারি বন্ধ হয়ে যাবে। টিকিট পেতে ভোগান্তিও থাকবে না। নুরুল ইসলাম সুজন জানান, এবারের ঈদযাত্রায় কমলাপুর ছাড়াও বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশন থেকে আগাম টিকিট বিক্রি করা হবে। এছাড়াও গুলিস্তানে ফুলবাড়িয়ার পুরনো স্টেশন থেকে টিকিট বিক্রি হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা চলছে যেন টিএসসি থেকেও টিকিট বিক্রি করা যায়। এছাড়াও মিরপুরে পুলিশ কনভেশন সেন্টার থেকেও টিকিট বিক্রির চেষ্টা করা হচ্ছে। মোট ছয় জায়গা থেকে টিকিট বিক্রি হবে, যা আগে শুধু কমলাপুর থেকে হতো। মন্ত্রী জানান, আগামী ২৬ এপ্রিল ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রেল সচিব মোফাজ্জেল হোসেন, রেলের মহাপরিচালক কাজী মোঃ রফিকুল আলম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।দুসসনিপ্র১৮০৪১৯

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *