Contact us :

+8801911702463

E-mail :

dusos.tv@gmail.com

ইরানের হামলায় মানসিক বিপর্যয়ে যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর ৩৪ সেনাসদস্য।

নিজস্ব প্রতিবেদকঃ শীর্ষ সামরিক কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে ইরাকের দুটি মার্কিন সেনা ঘাঁটিতে ইরানের হামলার ঘটনায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র সেনাবাহিনীর ৩৪ সেনাসদস্য। মার্কিন প্রতিরক্ষা বিভাগ পেন্টাগনের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

মানসিকভাবে বিপর্যস্ত ১৭ জন এখনো চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন। ইরাকের আইন আল-আসাদ’ ও ইরবিল মার্কিন সেনা ঘাঁটিতে ইরানের হামলার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছিলেন তাদের কোন সেনা সদস্যের ক্ষয়-ক্ষতি হয়নি। এ নিয়ে সুইজারল্যান্ডের ডাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ট্রাম্প বলেছিলেন, আমি শুনেছি যে তাদের মাথা ব্যথাসহ অন্যান্য উপসর্গে ভুগছেন । কিন্তু আমি বলতে পারি ব্যাপারগুলো এত গুরুতর না।

এদিকে গত শুক্রবার মার্কিন পেন্টাগনের মুখপাত্র জনাথন হফম্যান সাংবাদিকদের বলেন, ইরানের হামলায় মানসিক বিপর্যস্ত ৮ সেনা সদস্যকে উন্নত চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে ফিরিয়ে আনা হয়েছে, আরো ৯ জনকে জার্মানিতে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া বাকি ১৬ জনকে ইরাকে এবং একজনকে কুয়েতে চিকিৎসা দেয়া হয়েছে। ইরাক এবং কুয়েতে চিকিৎসা নেয়া সেনা সদস্যরা ইতিমধ্যেই দায়িত্বে ফিরে গেছেন বলে পেন্টাগনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে ।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলেইমানিকে ড্রোন থেকে হামলা চালিয়ে হত্যা করা হয়। এই হত্যার বদলা নিতে গত ৮ জানুয়ারি ইরাকে যুক্তরাষ্ট্রের দুটি মার্কিন সেনা বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এই হামলায় ইরান দাবি করে ৮০ জন মার্কিন সেনা নিহত হয়েছেন। তবে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে দাবি করা হয়, ওই হামলায় কোন মার্কিন সেনা হতাহত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *