Contact us :

+8801911702463

E-mail :

dusos.tv@gmail.com

জাপান ছেড়েছেন ডায়মন্ড প্রিন্সেস প্রমোদতরীতে থাকা মার্কিন নাগরিকরা।

নিজস্ব প্রতিবেদকঃ দুইটি বিমানে করে জাপান ছেড়েছেন ডায়মন্ড প্রিন্সেস প্রমোদতরীতে থাকা মার্কিন নাগরিকরা। সংবাদ সংস্থা কয়োডো তাদের এক প্রতিবেদনে জানিয়েছেন, সোমবার প্রথম প্রহরেই টোকিয়োর হানেদা বিমানবন্দর থেকে বিমান দুইটি রওনা হয়েছে।

জানা যায়, বিশাল আকৃতির ওই প্রমোদতরীতে প্রায় ৪০০ মার্কিন নাগরিক ছিলেন। চীনে বিশাল পরিসরে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর গত ৩ ফেব্রুয়ারি থেকেই আলাদা করা হয়েছে এই প্রমোদতরীকে। সর্বশেষ রবিবার জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো জানিয়েছিলেন, এই প্রমোদতরীতে আরো ৭০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জাহাজটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৫ জনে দাঁড়িয়েছে।

গত ৩ ফেব্রুয়ারি জাপানের ইয়োকোহামায় ক্রুজ শিপটি এসে পৌঁছানোর পর দু’সপ্তাহ ধরে এটিকে আলাদা করে রাখা হয়েছে। এর আগে গত মাসে এ জাহাজের এক যাত্রীর শরীরে এ ভাইরাস সনাক্ত হওয়ার পর তাকে হংকংয়ে নামিয়ে দেয়া হয়েছে। জাহাজটিতে ৩ হাজার ৭শরও বেশি যাত্রী রয়েছে। জাহাজটির অধিকাংশ যাত্রীই বয়স্ক।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *