Contact us :

+8801911702463

E-mail :

dusos.tv@gmail.com

কুমিল্লায় মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার,৩ রোহিঙ্গা উদ্ধার।

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লায় মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছেন র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ৩ রোহিঙ্গাকে ও উদ্ধার করা হয়েছে।

রবিবার রাতে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ধোরকড়া বাজার ও চিওড়া এলাকা থেকে মানব পাচারকারীদের গ্রেফতার ও তাদের উদ্ধার করা হয়েছে।

এছাড়া গ্রেফতারকৃতদের কাছ থেকে ভুয়া পাসপোর্ট, ভুয়া জন্ম সনদ এবং ভুয়া সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত তিনটি কম্পিউটারসহ নানা সরঞ্জামাদি উদ্ধার করেছেন র‌্যাব।

সোমবার দুপুরে নগরীর শাকতলাস্থ র‌্যাব-১১ সিপিসি-২ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব সাংবাদিকদের জানিয়েছেন, চৌদ্দগ্রাম উপজেলার ধোরকড়া বাজার ও চিওড়া এলাকায় নারীসহ বেশ কয়েকজন রোহিঙ্গাকে বিদেশে পাচারের জন্য আনা হয়েছে- এমন খবরের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

তারা হলেন- জেলার চৌদ্দগ্রাম উপজেলার কাপড় চোতালী গ্রামের মৃত আবুল কালামের ছেলে মো. আব্দুর রহিম ওরফে রুবেল (২৫), ফজলুল হকের ছেলে নুরুল হক (২৯), ডিমাতলী গ্রামের কামাল উদ্দিনের ছেলে কাজী ফয়সাল আহাম্মেদ ওরফে রনি (৩২)। এ সময় তাদের কাছ থেকে ৩ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। তারা হলেন- কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের এক নারী, ট্যাংখালী রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ আমির হোসেনের ছেলে মো. জাহেদ হোসেন (২৫) এবং কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মো. হাকিম শরিফের ছেলে মো. রফিক (৩৭)।

এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩৯টি ভুয়া পাসপোর্ট, পাসপোর্ট তৈরির ভুয়া জন্ম সনদ, পাসপোর্ট তৈরির বিভিন্ন ভুয়া কাগজপত্র, সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত তিনটি কম্পিউটার, দুটি প্রিন্টার, একটি স্ক্যানার, ৭টি মোবাইল ফোন সহ ৬০ হাজার ৫৪০ টাকা উদ্ধার করেছেন র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *