Contact us :

+8801911702463

E-mail :

dusos.tv@gmail.com

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসে সেবা প্রদানে ঘুষ-দুর্নীতি-অনিয়মের এবং দালালদের দৌরাত্ম্যের একাধিক অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন- ১০৬) আগত এজাতীয় ৩টি অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শারিকা ইসলাম এবং উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদের সমন্বয়ে গঠিত ৬ সদস্যের (পুলিশসহ) টিম আজ একটি অভিযান পরিচালনা করে।

অভিযানকালে দুদক টিম ছদ্মবেশে পাসপোর্ট অফিসে বিদ্যমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে। টিমের একজন সদস্য ছদ্মবেশে সেবাগ্রহীতা সেজে পাসপোর্ট গ্রহণের চেষ্টা চালান। টিম দেখতে পায়, অফিসের একজন কর্মচারীর নিকট বেশ কয়েকজন সেবাপ্রত্যাশী ভিড় জমিয়েছেন। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে দুদক টিম জানতে পারে, উল্লিখিত কর্মচারী উক্ত পাসপোর্ট অফিসের একজন পরিচালকের গাড়িচালক এবং পাসপোর্ট প্রদান সংক্রান্ত কাজে তার সম্পৃক্ততার কোন এখতিয়ার নেই। স্থানীয় জনসাধারণকে জিজ্ঞাসাবাদে টিম আরও অভিযোগ পায়, উক্ত অফিসের বেশ কিছু কর্মচারী এভাবেই দালালদের সাথে যোগসাজশ করে গ্রাহকদেরকে নানারূপ ভোগান্তিতে ফেলছেন এবং অবৈধ অর্থ আদায় করছেন। টিম পরিচালক (পাসপোর্ট, ভিসা ও পরিদর্শন)-কে তাঁদের পর্যবেক্ষণসমূহ অবহিত করেন। তিনি অবিলম্বে অভিযুক্ত গাড়িচালক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করে দুদককে অবহিত করবেন মর্মে জানান। পাসপোর্ট অফিসে আগত সেবাপ্রার্থীরা দুদকের এ অভিযানকে স্বাগত জানান। তাঁরা ভবিষ্যতে দেশের বিভিন্ন পাসপোর্ট অফিসে দুদকের এরূপ অভিযান অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও নেত্রকোনার কলমাকান্দা সাব-রেজিস্ট্রি অফিসে ভূমি রেজিস্ট্রিতে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে ভুয়া কাগজপত্র দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে এবং পটুয়াখালীতে পল্লী বিদ্যুতের খুঁটি স্থাপনে অনিয়মের অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয়, ফরিদপুর জেলা কার্যালয় এবং পটুয়াখালী জেলা কার্যালয় হতে ৩টি পৃথক অভিযান পরিচালিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *