Breaking News
October 22, 2019 - যোগ্যতা ধরে রাখতে ব্যর্থ হলে এমপিও বাতিল : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
October 22, 2019 - প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘চলাফেরার সময় পথচারীদের যেমন দায়িত্ব আছে, তেমনি চালকদেরও দায়িত্ব আছে।
October 20, 2019 - যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।
October 20, 2019 - মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। কেউ অন্যায় করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
October 20, 2019 - ওমর ফারুককে ছাড়াই গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের বৈঠক শুরু।
October 20, 2019 - ‘জনগণ ভোট দিতে পারেনি’ মেননের বক্তব্যের জবাব দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
October 20, 2019 - যুবলীগের সপ্তম কংগ্রেস বিষয়ে বৈঠকে আজ বিকেলে বসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
October 19, 2019 - আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে কোনো আপস নেই, এখানে পরিবর্তন হবে, নতুন মুখ আসবে। -সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
October 19, 2019 - যেখানে অনিয়ম, দুর্নীতি হচ্ছে সেখানেই অভিযান পরিচালনা করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেছেন।
October 19, 2019 - জঙ্গিবাদ নির্মূলে কাজ চললেও ঝুঁকি রয়ে গেছে: বলে সতর্কবার্তা দিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।
October 19, 2019 - অশ্রুসিক্ত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
October 18, 2019 - ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গুলিবিনিময়, বাংলাদেশ ও ভারতের সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী।
October 17, 2019 - মাননীয় প্রধানমন্ত্রী আগামী রবিবার যুবলীগের সম্মেলনের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিবেন।

অনলাইনে পণ্যের অর্ডার করলে পিয়াজ সাবান ও নিন্মমানের পণ্য পাঠানোর প্রতারক চক্র গ্রেফতার।

Spread the love

মাত্র দশ হাজার টাকায় আই ফোন। এমন অবিশ্বাস্ব অফারের বিজ্ঞাপন দেখে আগ্রহীরা ফোন দিতেন। কীভাবে এতো কম দামে মোবাইল ফোন জানতে চাইলে বলা হতো এটা ভ্যাট, ট্রাক্স বাদে ভারত থেকে আনা। তাই কম দামে বিক্রি করা হচ্ছে। একথা শুনে অনেকে সঙ্গে সঙ্গে ফোনের অর্ডার করতেন। আর অর্ধেক টাকা বিকাশের মাধ্যমে পরিশোধ করতেন। বাকি অর্ধেক কাঙ্খিত মোবাইল হাতে পাওয়ার পর দিতে হতো। দুই তিনদিনের মধ্যে কুরিয়ারে মোবাইল ফোন পৌছে যেত ক্রেতার ঠিকানায়। প্যাকেট খোলার পর তাতে পাওয়াযেত পেঁয়াজ, ভিম সাবান বা অন্য কোন পণ্য। পরে তাদের অনলাইনে যোগাযোগ করেও মিলত না প্রতিকার। অনলাইনে ফেসবুক পেইজের মাধ্যমে পণ্য বিক্রির নামে প্রতিদিন শতশত মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল কিছু অসাধু মানুষ। গত বুধবার ও বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে এ চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলো : সুজন মোল্লা, হাসিবুল হাসান চঞ্চল, জারদিস হোসেন, মেহেদী হাসান, নুর ইসলাম, পারভেজ মোল্লা ও আবু তাহের। প্রতারকদের ১৭টি পেজ জব্দ করা হয়েছে। সেগুলো হলো :
Unique Fashion, Rose Fashion BD, Lifestyle.com, GreenXpress.Com, Gentle Fashion, Gentle Point, Fashion Point, Plus Point, Mobile Shop24, গয়না মহল, নিলয় মাহমুদ সুজন, Rb, Arifull Islam Ariean, MD Tanvir Abutaher, Advance Electronics, Dream Fashion, Xian Rihan. বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির। তিনি বলেন, ‘বিভিন্ন নামি-দামি ব্রান্ডের পণ্যের (শার্ট, প্যান্ট, পাঞ্জাবি, থ্রি-পিস) ছবি অনলাইন থেকে ডাউনলোড করে সেগুলো এডিটিং করত। পরে চক্রের খোলা পেজে কমমূল্যে বিক্রির জন্য পোস্ট দিতো। অনলাইনে এসব পণ্য দেখে ক্রেতারা আকৃষ্ট হয়ে মোবাইলে যোগাযোগ করত। ক্রেতারা এসব পণ্য অর্ডার করলে দেওয়া হতো চক বাজার বা গুলিস্থানের নিন্মমানের পণ্য। এ বিষয়ে কেউ অভিযোগ করলে প্রতারক চক্র বলত প্রতিষ্ঠানের ভুলের কারণে হয়ত নিন্মমানের পণ্য পেয়েছে। অথবা নিন্মমানের পণ্য পাঠানোর বিষয় অস্বীকার করত। এভাবে তারা ক্রেতাদের ঠকাতো। ব্রান্ডসপ সেইল’র এর ফেইসবুক পেইজ থেকে তারা বিভিন্ন পণ্যের ছবি নিয়ে সেগুলো এডিট করে কমমূল্যে ক্রেতাদের কাছে বিক্রি করছিল। পরে প্রতিষ্ঠানটি বিষয়টি র‌্যাবকে জানায়। এরপর অভিযান চালিয়ে এই চক্রের সাতসদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তারা মোবাইল, মেয়েদের গহনা, কাপড়সহ বিভিন্ পণ্য বিক্রির নামে ২০১৩ সাল থেকে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।’

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *