September 19, 2024, 1:20 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় রাতের আধারে শতাধিক পেঁপে গাছ কর্তন ভালুকার চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার দুই আসামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক বিদেশি বিনিয়োগ খুব একটা পাওয়া যাবে না, এ কারণে অভ্যন্তরীণ রাজস্বের ওপর নির্ভর করতে হবে। -অর্থ উপদেষ্টা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অর্থ, বাণিজ্য, বিজ্ঞান, প্রযুক্তিবিষয়ক এবং পররাষ্ট্র উপদেষ্টাদ্বয়ের বৈঠক। জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত আজমিরি ওসমানের অন্যতম সহযোগী সন্ত্রাসী মুরাদ এখনো অধরা সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না। -মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঢাকায় পৌঁছেছে মা‌র্কিন যুক্তরাষ্ট্রের এক‌টি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনী রূপরেখা প্রকাশ করুন -জয়নুল আবদিন ফারুক স্বাস্থ্য খাত সংস্কারবিষয়ক প্যানেলের সভাপতির পদ থেকে পদত্যাগ। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতির উপর হামলার প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ নিখোঁজের দুই মাস পর আশুলিয়া থেকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী এক নারীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার। সঠিক তথ্যপ্রমাণ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মামলায় কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। -পুলিশ সদর দপ্তর শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ করায় খোকন চন্দ্র দাস এর অভিনন্দন ময়মনসিংহের ভালুকায় সাবেক সংসদ সদস্য সহ ৩৯৮ জনকে আসামী করে থানায় মামলা আইভীর দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চাঁদপুরের হাজীগঞ্জে ছেলের হাতে বাবা খুন। সিইসি পদত্যাগ করায় তৈরি হয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানে শূন্যতা, গঠনের কথা আপাতত ভাবছে না অন্তর্বর্তী সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ সতর্কতা লেভেল ফোর কমিয়ে লেভেল থ্রিতে। জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর ভাষণে। সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি। -খোন্দকার গোলাম মোর্তজা জাতীয় মানবাধিকার সোসাইটি ও ভুটানের রাষ্ট্রদূত এর মতবিনিময় ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে কেন্দ্রীয় বাহিনীর আরও দুই হাজার পুলিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। অন্তরবর্তী সরকারের শিল্পনীতি কি? জানতে উপদেষ্টার দপ্তরে চাষী মামুন

সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি। -খোন্দকার গোলাম মোর্তজা

সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি। -খোন্দকার গোলাম মোর্তজা

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) প্রতিষ্ঠাতা মহাসচিব সাবেক সংসদ সদস্য ও সংসদীয় উপনেতা জাতীয় বীর শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীসহ যাঁদেরকে অবৈধ খুনি হাসিনার সরকার ফাঁসি দিয়েছে। সেই খুনি হাসিনা ও তার দোসরদের বিশেষ ট্রাইব্যুনালে বিচার ও ফাঁসির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)।

১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সভাপতির বক্তব্যে এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা বলেন, শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি আমাদের। অথচ ১৯৮৯ সালে জননেতা আনোয়ার জাহিদ ও জাতীয় বীর শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীর নেতৃত্বে এনডিপি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাকালীন এনডিপির সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসেবে আমি দায়িত্ব পালন করি। সুদীর্ঘ ৩৫ বছর পর রাজপথে দাড়িয়ে এনডিপির প্রতিষ্ঠাতা মহাসচিব সাবেক সংসদ সদস্য ও সংসদীয় উপনেতা জাতীয় বীর শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীসহ যাঁদেরকে অবৈধ খুনি হাসিনার সরকার ফাঁসি দিয়েছে। সেই খুনি হাসিনা ও তার দোসরদের বিশেষ ট্রাইব্যুনালে বিচার ও ফাঁসির দাবিতে আমরা নাগরিক সমাজকে সাথে নিয়ে রাজপথে দাঁড়িয়েছি। আপনারা জানেন, কিভাবে জাতীয় বীর সালাউদ্দিন কাদের চৌধুরীকে ফাঁসির কাষ্টে ঝুলিয়ে হত্যা করা হয়। তাঁর বিরুদ্ধে সাজানো মামলা দিয়ে পরিকল্পিতভাবে সাক্ষী ছাড়াই সেদিন কারো কথা না শুনে ফাঁসি দিয়েছিল। আমরা বিশ্বাস করি খুনী হাসিনাসহ সেদিনকার সকল ষড়যন্ত্রকারী ও কুশলবদেরকে আইনের আওতায় এনে বিচার করতে হবে। আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীসহ সেই সময়কার সময় যাদেরকে হত্যা করেছিল তাদের কি অপরাধ আজকে আদালতে এসে খুনী হাসিনাকে বলতে হবে। আমরা শহীদ আবু সাঈদ ও শহীদ মুগ্ধর রক্তের মধ্যদিয়ে অর্জিত দ্বিতীয় স্বাধীনতা অর্জন কোনভাবে বিসর্জন দিতে দিবো না।

প্রধান বক্তা হিসেবে মঞ্জুর হোসেন ঈসা বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস জাতির উদ্দেশ্যে যে ভাষণ দিয়েছেন আমরা সেই ভাষণকে স্বাগত জানাই। তিনি বলেছেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমিয়ে আনবেন। ভারতসহ প্রতিবেশীদের সঙ্গে সম্পর্ক হবে ন্যায্যতা ও সমতার ভিত্তিতে। তিনি আরো বলেনছেন, ত্রুটিপূর্ণ শিক্ষাক্রম পরিবর্তন হয়েছে, সংশোধন হচ্ছে বই এবং বিশিষ্ট ৬জন নাগরিককে সংস্কারের দায়িত্ব দিয়ে তিনি একটি নতুন ইতিহাস সৃষ্টি করেছেন। আমরা বিশ্বাস করি আয়নাঘর বন্ধ করার যে ঐতিহাসিক ঘোষণা দিয়েছেন সেই আয়নাঘরে যারা রয়েছে তাদেরকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার উদ্যোগ তিনি নিবেন। গণঅভ্যূত্থানে নিহতদের পরিবারকে পুনর্বাসন করার সিদ্ধান্তকেও আমরা স্বাগত জানাই। বিগত দিনে যারা ক্রস ফায়ারে মানুষ হত্যা করেছে, গুম করে হাজার হাজার মায়ের কোল খালি করেছে এবং বিচারের নামে শহীদ সালাউদ্দিন কাদের চৌধুরীসহ যাদেরকে ফাঁসি দিয়েছে তাদের প্রত্যেকটি পরিবারের উচিত দ্রুত সময়ে বিশেষ ট্রাইব্যুনালে খুনী হাসিনাসহ তার দোসরদের বিরুদ্ধে হত্যা মামলা করা।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক শাখাওয়াত ইবনে মঈন, সাংবাদিক মতিউর রহমান সরদার, আবু তোহা, ভাইস চেয়ারম্যান আশরাফুজ্জামান, যুগ্ম মহাসচিব হায়াত মাহমুদ, এম জি গোলাম মোস্তফা রাজু, দপ্তর সম্পাদক কামাল হোসেন, সহকারী মহাসচিব মোস্তফা মনির, খন্দকার জাহিদ, আরকে রিপন, ঢাকা মহানগর সদস্য সচিব আবদুর রহিম জাহিদ, কবি এলিজা প্রমুখ।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com