May 28, 2022, 8:54 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
দুমকিতে ডিভোর্স দেওয়ায় ঘুমন্ত স্ত্রীকে পুড়িয়ে মারলেন স্বামী বাউফলে অলৌকিক শক্তিতে মিলে হাড়ি ভর্তি সোনা, প্রতারক আটক! পটুয়াখালীতে ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ; গুরুতর আহত স্কুল শিক্ষক ! পেকুয়া থানার মগনামা হতে কুখ্যাত সন্ত্রাসী শাহাব উদ্দিনকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ গ্রেফতার। ভালুকায় অজ্ঞাত তরুণীর লাশ উদ্ধার “বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ” বিএনপি জামাতের পৃষ্ঠপোষক! বেনাপোলে ব্যাগেজ তল্লাশি করে ৩০ কোটি টাকার ভারতীয় পণ্য আটক। ময়মনসিংহের ভালুকার তামাট বাজারে আগুনে ভস্মীভুত হলো ৮টি দোকান, রাস্তা বেহাল হওয়ায় পৌঁছতে পারেনি ফায়ার সার্ভিস কর্মীরা কলাতলী থেকে দুইজন ছিনতাইকারী আটক। ভালুকায় ভূমি সেবা সপ্তাহ পালিত বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট স্হল বন্দর মাঙ্কি পক্সের সংক্রমণ ঠেকাতে সতর্ক। যশোর পঙ্গু হাসাপাতালে কালীগঞ্জের ব্যবসায়ী মফিজুর রহমানকে হত্যা, ময়নাতদন্ত রিপোর্ট। বেনাপোল সীমান্তবর্তী অভিযান এ ৫টি বিদেশি পিস্তল ৫ রাউন্ড গুলি অস্ত্র ব্যবসায়ী পিতাপুত্রও গ্রেফতার। যশোর বহুল আলোচিত পঙ্গু হাসপাতাল ব্যবসায়ী মফিজুর রহমান হত্যার ঘটনা। টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার। ভালুকায় ৬ তলা স্কুল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১২৪ পিস স্বর্ণের বার সহ শাহ আলম নামে চোরাকারবারিকে আটক। ভালুকায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত প্রতিযোগীতা অনুষ্ঠিত প্রবাসীরা সহজেই দেশের যেকোনো ব্যাংকে বিদেশি মুদ্রার হিসাব খুলতে পারবেন। চেইন্দা এলাকায় ২০,০০০ পিস ইয়াবাসহ একজন’ কে গ্রেফতার। রামুর চেইন্দা এলাকায় ১৪৭৫ পিস ইয়াবা সহ তিনজনকে গ্রেফতার। ইহলোক ছেড়ে চলেগেলেন বরেণ্য গীতিকার, সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী ভালুকায় জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগীতা অনুষ্ঠিত বেনাপোল পৌর আওয়ামীলীগ কার্যালয়ে জননেত্রী শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন । যশোর সিভিল সার্জন কার্যলয়ের প্রসাসনিক কর্মকর্তার ঘুষ বানিজ্যে অতিষ্ঠ সেবা প্রত্যাশীরা। যশোর চিকিৎসা প্রতারণা ও অবৈধভাবে ঔষধ তৈরির দায়ে এক লাখ টাকা জরিমানা বিনাশ্রম কারাদ। ভবন নির্মাণে বেঁচে যাওয়া ৪ কোটি ৩০ লাখ টাকা ফেরত দিলো ‘কউক’ চেয়ারম্যান। এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের। বীর মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ শামশুল হুদা চৌধুরীকে কক্সবাজার সোনালী ব্যাংক শাখার সম্বর্ধনা। ভালুকায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

হযরত শাহজালাল আনতর্জাতিক বিমানবন্দর হতে গোপনে দেশত্যাগের প্রাক্কালে ০৪ জন অবৈধ অর্থ পাচারকারী ও জাল টাকা সরবরাহকারী গ্রেফতার। বিপুল পরিমান দেশী-বিদেশী মুদ্রাসহ জাল টাকা উদ্ধার।

হযরত শাহজালাল আনতর্জাতিক বিমানবন্দর হতে গোপনে দেশত্যাগের প্রাক্কালে ০৪ জন অবৈধ অর্থ পাচারকারী ও জাল টাকা সরবরাহকারী গ্রেফতার। বিপুল পরিমান দেশী-বিদেশী মুদ্রাসহ জাল টাকা উদ্ধার।

২২ ফেব্রুয়ারি ২০২০ ইং শনিবার আনুমানিক ১১৩০ ঘটিকায় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেশ ত্যাগের প্রাক্কালে ১. শামিমা নূর পাপিয়া (পিউ) ২৮, স্বামী- মফিজুর রহমান (সুমন চৌধুরী),, পিতা- সাইফুল বারি, মাতা- সেলিনা বাড়ি, সাং- পশ্চিম ব্রাহ্মন্দী, থানা-নরসিংদী সদর, জেলা-নরসিংদী, ২. মফিজুর রহমান (৩৮), পিতা- মতিউর রহমান চৌধুরী, মাতা- হেলেনা চৌধুরী, সাং- পশ্চিম ব্রাহ্মন্দী, থানা-নরসিংদী সদর, জেলা-নরসিংদী, ৩. সাবিক্ষর খন্দকার (২৯), পিতা- ইউসুফ খন্দকার, সাং- পশ্চিম ব্রাহ্মন্দী, থানা-নরসিংদী সদর, জেলা-নরসিংদী এবং ৪. শেখ তায়্যিবা (২২), পিতা- শেখ আশফাকুর রহমান, মাতা- সাবিনা ইয়াসমিন, সাং- বাদুন, থানা- পূবাইল, জিএমপি, গাজীপুর’দেরকে আটক করা হয়। এসময় ধৃত আসামীদের নিকট হতে পাসপোর্ট ০৭টি, বাংলাদেশী নগদ ২,১২,২৭০/- টাকা, বাংলাদেশী জাল নোট ২৫,৬০০/-, ভারতীয় রুপি ৩১০, শ্রীলংকান মুদ্রা ৪২০, ইউএস ডলার ১১,০৯১ এবং ০৭ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অবৈধভাবে অর্থ পাচার ও জাল টাকা প্রস্তুতকারী এই গ্রুপের প্রধান ধৃত আসামী শামিমা নূর পাপিয়া (পিউ) এবং স্বামী মফিজুর রহমান সুমন চৌধুরী-মতি সুমন তার সহযোগী। এছাড়াও ধৃত অপর আসামী সাবিক্ষর খন্দকার ও শেখ তায়্যিবা তার ব্যক্তিগত সহকারী (পিএস)। তারা দীর্ঘ দিন যাবৎ নরসিংদী ও রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে অবৈধ অস্ত্র, মাদক ও নারী সংক্রান্ত অনৈতিক ব্যবসার সাথে জড়িত। এছাড়াও নরসিংদী জেলার বিভিন্ন এলাকায় স্থানীয় সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে চাঁদাবাজির করে আসছে।

ধৃত আসামী শামিমা নূর পাপিয়া (পিউ) কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন ব্যবসায়ী। তেজগাঁও এফডিসি গেট সংলগ্ন এলাকায় অংশীদারিত্বে তার একটি ‘কার একচেঞ্জ’ নামক গাড়ির শো রুম আছে এবং নরসিংদী জেলায় তার ‘কেএমসি কার ওয়াস এন্ড অটো সলিউশন’ নামক একটি গাড়ি সার্ভিসিং সেন্টার আছে। এসব ব্যবসার আড়ালে তিনি অবৈধ অস্ত্র, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত বলে জানায়। তিনি সমাজ সেবার নামে নরসিংদী এলাকায় অসহায় নারীদের আর্থিক দূর্বলতার সুযোগ নিয়ে সহযোগীতার নামে তাদের অনৈতিক কাজে লিপ্ত করে বলে জানায়। বছরের অধিকাংশ সময় সে নরসিংদী ও রাজধানীর বিভিন্ন বিলাসবহুল হোটেলে অবস্থান করেন এবং সেখান থেকে তার ও তার স্বামীর ব্যবসায়ীক অংশীদারদের অনৈতিক কাজে নারী সবরবরাহ করেন। নরসিংদী এলাকায় চাঁদাবাজির জন্য তার একটি ক্যাডার বাহিনী আছে। এছাড়াও তার স্বামীর প্রত্যক্ষ সহযোগীতায় অবৈধ অস্ত্র, মাদক ও চাঁদাবাজির মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে তিনি নংসিংদী ও ঢাকায় একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি, ফ্ল্যাট, প্লটসহ বিপুল পরিমান নগদ অর্থের মালিক হয়েছেন বলে জানা যায়।

ধৃত আসামী মফিজুর রহমান সুমন চৌধুরী-মতি সুমন’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন ব্যবসায়ী। দেশে তার স্ত্রীর ব্যবসায় সহযোগীতার পাশাপাশ থাইল্যান্ডে তার বারের ব্যবসা আছে বলে জানা যায়। এছাড়াও সে দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত। তার বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন আছে বলে জানা যায়। সে তার স্ত্রীর মাধ্যম প্রত্যন্ত অঞ্চলের অসহায় নারীদের অনৈতিক কাজে ব্যবহার করেন। অবৈধ অস্ত্র, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধকর্মের জন্য নরসিংদী এলাকায় তার কু-খ্যাতি রয়েছে বলে জানা যায়। নরসিংদীতে ‘কেএমসি কার ওয়াস এন্ড অটো সলিউশন’ নামক প্রতিষ্ঠানটি গাড়ি সার্ভিসিং এর আড়ালে তার প্রত্যক্ষ তত্ত্বাবধানে মাদক ব্যবসার কাজে ব্যবহার করা হয়। নরসিংদী এলাকায় তার একটি ক্যাডার বাহিনী আছে, যাদের মাধ্যমে তিনি বিভিন্ন অপরাধ কর্মকান্ড করে থাকেন। জেলা শহরের বাহিরে গেলে তার ক্যাডার বহিনী তাকে বিশাল গাড়ি বহরের মাধ্যমে মহড়া দিয়ে থাকে বলে জানা যায়। সে বিভিন্ন অপরাধ কর্মকান্ডের মাধ্যমে অবৈধভাবে বিপুল পরিমান নগদ অর্থের পাশাপশি নংসিংদী ও ঢাকায় তার একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি, ফ্ল্যাট ও প্লট আছে বলে জানা যায়।

ধৃত আসামী সাবিক্ষর খন্দকার’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ধৃত আসামী শামিমা নূর পাপিয়া (পিউ) এর ব্যক্তিগত সহকারী এবং তার দূর সম্পর্কের ভাই। সে সর্বদা ধৃত আসামী শামিমা নূর পাপিয়া এর সাথে অবস্থান করে। সে শামিমা নূর পাপিয়া (পিউ) এর ব্যক্তিগত সম্পত্তির হিসাব রক্ষণাবেক্ষণ ও দেখাশুনা করে। পাশাপাশি তার সকল অবৈধ ব্যবসায় প্রত্যক্ষ সহযোগীতা এবং অর্থ পাচার ও রাজস্ব ফাঁকি দিতে সহযোগীতা করে থাকে বলে জানায়।

ধৃত আসামী শেখ তায়্যিবা’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ধৃত আসামী মফিজুর রহমান সুমন চৌধুরী-মতি সুমন এর ব্যক্তিগত সহকারী। সে মফিজুর রহমান সুমন চৌধুরী-মতি সুমন এর ব্যক্তিগত সম্পত্তির হিসাব রক্ষনাবেক্ষণ ও দেখাশুনা করে। পাশাপাশি তার সকল অবৈধ ব্যবসায় এবং অর্থ পাচার ও রাজস্ব ফাঁকি দিতে তাকে সহযোগীতা করে থাকে বলে জানায়।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)
Design by Raytahost.com