July 24, 2021, 2:18 am

News Headline :
মধুপুরে প্রাণী সম্পদ অফিসের অনিয়মের প্রতিবাদে মানববন্ধন দুমকিতে ট্রাকে মিলল দেড় কোটি টাকার চিংড়ি রেণু! লবন বোঝাই ট্রাক থেকে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার সহ দু’জন গ্রেফতার। ভালুকায় ঈদুল আযহা উপলক্ষে নগদ অর্থ বিতরন মহেশখালী থানা পুলিশের অভিযানে হত্যা মামলার রিমান্ড প্রাপ্ত আসামীর দখল হতে অস্ত্র-কার্তুজ উদ্ধার। ভালুকায় মাদকাসক্ত যুবকের লাশ উদ্ধার বেনাপোল বাজারে অগ্নিকান্ডে ৪টি দোকান পুড়ে ছাই! কোটি টাকার লোকসানের আসংখ্য ব্যবসায়ীদের টাঙ্গাইলে করোনা আইসিইউ ওয়ার্ডে অগ্নিকান্ড, তদন্ত কমিটি গঠন টাঙ্গাইলে নির্মাণ শ্রমিককে কুপিয়ে হত্যা গোপালপুরে টাকার জন্য সন্তান বিক্রি, প্রশাসনের তৎপরতায় উদ্ধার গাড়ির চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীর গতি টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ চালক নিহত; আহত ৪ ভালুকায় কুপিয়ে শিল্পপতির পা বিচ্ছিন্ন করার ঘটনায় প্রধান আসামীসহ মোট ৭জন গ্রেফতার শার্শা থানা পুলিশের অভিযানে ৩লাখ টাকার গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক দুমকিতে সিগারেট ধরাতে ম্যাছলাইট না দেয়ায় দোকানীকে মারধর, আহত-২০ ঈদগাঁওতে কোরবানির গরু প্রচার কালে গরু বোঝাই গাড়ি আটক সহ তিনজনকে গ্রেফতার। উখিয়ায় ১০ হাজার ৪০০ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসাসী গ্রেফতার। যশোরে জেলা পুলিশের ঈদ উপহার সামগ্রী বিতরণ ভালুকায় শিশু নাজিফাকে মায়ের হাতে তুলে দিলেন সালমা খাতুন ভালুকায় মটর সাইকেলের ধাক্কায় কৃষক নিহত শার্শায় ২কেজি গাঁজা সহ মাদকব্যবসায়ী আটক অনলাইনে গরুর হাট; টাঙ্গাইলে খামারিদের দুশ্চিন্তা ঈদগাঁও থানা অফিসার ইনচার্জ আব্দুল হালিম এর নেতৃত্বে ধর্ষণ মামলার আসামি সহ গ্রেফতার। সরকারি চাকরিজীবী পরিবারের ব্যবসা করা বন্ধ। টাঙ্গাইলে এক রাতে যমুনার গর্ভে বিলিন শতাধিক বাড়ি-ঘরসহ অনেক স্থাপনা ভালুকায় যুবলীগের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি পালন বাঘাইছড়িতে ঝুঁকিপূর্ণ বৈদ্যতিক খুঁটি নিয়ে জনমনে আতঙ্ক টাঙ্গাইলে লৌহজং নদী দখল করে নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ করে দিলেন এসিল্যান্ড টাঙ্গাইলের বাসাইলে ঝিনাই নদীতে দেখা দিয়েছে তীব্র ভাঙ্গন টাঙ্গাইলের নাগরপুরে একটি সেতুর অভাবে ৭ গ্রামের মানুষের দুর্ভোগ চরমে।

হযরত শাহজালাল আনতর্জাতিক বিমানবন্দর হতে গোপনে দেশত্যাগের প্রাক্কালে ০৪ জন অবৈধ অর্থ পাচারকারী ও জাল টাকা সরবরাহকারী গ্রেফতার। বিপুল পরিমান দেশী-বিদেশী মুদ্রাসহ জাল টাকা উদ্ধার।

হযরত শাহজালাল আনতর্জাতিক বিমানবন্দর হতে গোপনে দেশত্যাগের প্রাক্কালে ০৪ জন অবৈধ অর্থ পাচারকারী ও জাল টাকা সরবরাহকারী গ্রেফতার। বিপুল পরিমান দেশী-বিদেশী মুদ্রাসহ জাল টাকা উদ্ধার।

২২ ফেব্রুয়ারি ২০২০ ইং শনিবার আনুমানিক ১১৩০ ঘটিকায় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেশ ত্যাগের প্রাক্কালে ১. শামিমা নূর পাপিয়া (পিউ) ২৮, স্বামী- মফিজুর রহমান (সুমন চৌধুরী),, পিতা- সাইফুল বারি, মাতা- সেলিনা বাড়ি, সাং- পশ্চিম ব্রাহ্মন্দী, থানা-নরসিংদী সদর, জেলা-নরসিংদী, ২. মফিজুর রহমান (৩৮), পিতা- মতিউর রহমান চৌধুরী, মাতা- হেলেনা চৌধুরী, সাং- পশ্চিম ব্রাহ্মন্দী, থানা-নরসিংদী সদর, জেলা-নরসিংদী, ৩. সাবিক্ষর খন্দকার (২৯), পিতা- ইউসুফ খন্দকার, সাং- পশ্চিম ব্রাহ্মন্দী, থানা-নরসিংদী সদর, জেলা-নরসিংদী এবং ৪. শেখ তায়্যিবা (২২), পিতা- শেখ আশফাকুর রহমান, মাতা- সাবিনা ইয়াসমিন, সাং- বাদুন, থানা- পূবাইল, জিএমপি, গাজীপুর’দেরকে আটক করা হয়। এসময় ধৃত আসামীদের নিকট হতে পাসপোর্ট ০৭টি, বাংলাদেশী নগদ ২,১২,২৭০/- টাকা, বাংলাদেশী জাল নোট ২৫,৬০০/-, ভারতীয় রুপি ৩১০, শ্রীলংকান মুদ্রা ৪২০, ইউএস ডলার ১১,০৯১ এবং ০৭ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অবৈধভাবে অর্থ পাচার ও জাল টাকা প্রস্তুতকারী এই গ্রুপের প্রধান ধৃত আসামী শামিমা নূর পাপিয়া (পিউ) এবং স্বামী মফিজুর রহমান সুমন চৌধুরী-মতি সুমন তার সহযোগী। এছাড়াও ধৃত অপর আসামী সাবিক্ষর খন্দকার ও শেখ তায়্যিবা তার ব্যক্তিগত সহকারী (পিএস)। তারা দীর্ঘ দিন যাবৎ নরসিংদী ও রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে অবৈধ অস্ত্র, মাদক ও নারী সংক্রান্ত অনৈতিক ব্যবসার সাথে জড়িত। এছাড়াও নরসিংদী জেলার বিভিন্ন এলাকায় স্থানীয় সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে চাঁদাবাজির করে আসছে।

ধৃত আসামী শামিমা নূর পাপিয়া (পিউ) কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন ব্যবসায়ী। তেজগাঁও এফডিসি গেট সংলগ্ন এলাকায় অংশীদারিত্বে তার একটি ‘কার একচেঞ্জ’ নামক গাড়ির শো রুম আছে এবং নরসিংদী জেলায় তার ‘কেএমসি কার ওয়াস এন্ড অটো সলিউশন’ নামক একটি গাড়ি সার্ভিসিং সেন্টার আছে। এসব ব্যবসার আড়ালে তিনি অবৈধ অস্ত্র, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত বলে জানায়। তিনি সমাজ সেবার নামে নরসিংদী এলাকায় অসহায় নারীদের আর্থিক দূর্বলতার সুযোগ নিয়ে সহযোগীতার নামে তাদের অনৈতিক কাজে লিপ্ত করে বলে জানায়। বছরের অধিকাংশ সময় সে নরসিংদী ও রাজধানীর বিভিন্ন বিলাসবহুল হোটেলে অবস্থান করেন এবং সেখান থেকে তার ও তার স্বামীর ব্যবসায়ীক অংশীদারদের অনৈতিক কাজে নারী সবরবরাহ করেন। নরসিংদী এলাকায় চাঁদাবাজির জন্য তার একটি ক্যাডার বাহিনী আছে। এছাড়াও তার স্বামীর প্রত্যক্ষ সহযোগীতায় অবৈধ অস্ত্র, মাদক ও চাঁদাবাজির মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে তিনি নংসিংদী ও ঢাকায় একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি, ফ্ল্যাট, প্লটসহ বিপুল পরিমান নগদ অর্থের মালিক হয়েছেন বলে জানা যায়।

ধৃত আসামী মফিজুর রহমান সুমন চৌধুরী-মতি সুমন’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে পেশায় একজন ব্যবসায়ী। দেশে তার স্ত্রীর ব্যবসায় সহযোগীতার পাশাপাশ থাইল্যান্ডে তার বারের ব্যবসা আছে বলে জানা যায়। এছাড়াও সে দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত। তার বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন আছে বলে জানা যায়। সে তার স্ত্রীর মাধ্যম প্রত্যন্ত অঞ্চলের অসহায় নারীদের অনৈতিক কাজে ব্যবহার করেন। অবৈধ অস্ত্র, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধকর্মের জন্য নরসিংদী এলাকায় তার কু-খ্যাতি রয়েছে বলে জানা যায়। নরসিংদীতে ‘কেএমসি কার ওয়াস এন্ড অটো সলিউশন’ নামক প্রতিষ্ঠানটি গাড়ি সার্ভিসিং এর আড়ালে তার প্রত্যক্ষ তত্ত্বাবধানে মাদক ব্যবসার কাজে ব্যবহার করা হয়। নরসিংদী এলাকায় তার একটি ক্যাডার বাহিনী আছে, যাদের মাধ্যমে তিনি বিভিন্ন অপরাধ কর্মকান্ড করে থাকেন। জেলা শহরের বাহিরে গেলে তার ক্যাডার বহিনী তাকে বিশাল গাড়ি বহরের মাধ্যমে মহড়া দিয়ে থাকে বলে জানা যায়। সে বিভিন্ন অপরাধ কর্মকান্ডের মাধ্যমে অবৈধভাবে বিপুল পরিমান নগদ অর্থের পাশাপশি নংসিংদী ও ঢাকায় তার একাধিক বিলাসবহুল বাড়ি, গাড়ি, ফ্ল্যাট ও প্লট আছে বলে জানা যায়।

ধৃত আসামী সাবিক্ষর খন্দকার’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ধৃত আসামী শামিমা নূর পাপিয়া (পিউ) এর ব্যক্তিগত সহকারী এবং তার দূর সম্পর্কের ভাই। সে সর্বদা ধৃত আসামী শামিমা নূর পাপিয়া এর সাথে অবস্থান করে। সে শামিমা নূর পাপিয়া (পিউ) এর ব্যক্তিগত সম্পত্তির হিসাব রক্ষণাবেক্ষণ ও দেখাশুনা করে। পাশাপাশি তার সকল অবৈধ ব্যবসায় প্রত্যক্ষ সহযোগীতা এবং অর্থ পাচার ও রাজস্ব ফাঁকি দিতে সহযোগীতা করে থাকে বলে জানায়।

ধৃত আসামী শেখ তায়্যিবা’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে ধৃত আসামী মফিজুর রহমান সুমন চৌধুরী-মতি সুমন এর ব্যক্তিগত সহকারী। সে মফিজুর রহমান সুমন চৌধুরী-মতি সুমন এর ব্যক্তিগত সম্পত্তির হিসাব রক্ষনাবেক্ষণ ও দেখাশুনা করে। পাশাপাশি তার সকল অবৈধ ব্যবসায় এবং অর্থ পাচার ও রাজস্ব ফাঁকি দিতে তাকে সহযোগীতা করে থাকে বলে জানায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)
Design by Raytahost.com