December 4, 2022, 7:53 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
টাঙ্গাইলের বাসাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত ভালুকায় বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ। ভালুকায় পালিত হলো ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অপেন হাউস ডে পুলিশ সুপার কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত টাঙ্গাইলের বাসাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার সংবাদ সম্মেলন ইন্ডাস্ট্রিয়াল পুলিশে ৫ এর সহযোগিতায় শ্রমিকের অসন্তোষ নিরসন ইতালিতে ২০২৩ সালে শুরু হচ্ছে নতুন অভিবাসন সাথে পাওয়া যাবে তিরিশ লক্ষ টাকা। ভালুকায় শিক্ষার্থীর উপর হামলা থানায় অভিযোগ ভালুকায় বিএনপির আনন্দ মিছিল রায়েরবাজার বেড়িবাঁধ এলাকায় সন্ত্রাসী ভূমিদস্যু হাসু কর্তৃক বীর মুক্তিযোদ্ধাসহ পরিবারের উপর হামলা। ভালুকায় সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম এর শুভ উদ্বোধন। বীর কন্যা মেজর কাজী মৌসুমী (অবঃ) মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক নির্বাচিত। নড়াইলের লোহাগড়ায় ৩ নং শালনগর ইউ পি চেয়ারম্যানের ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল শার্শার শালকোনা সীমান্ত এলাকা থেকে ২ কেজি ৩৩০ গ্রাম ওজনের ২০ পিচ স্বর্ণের বার উদ্ধার। পবিপ্রবিতে “যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা বিষয়ক” সেমিনার অনুষ্ঠিত শার্শায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ -২০২২ অনুষ্ঠিত বারপোতা ব্লাড ব্যাংকের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী এবং সংবর্ধনা অনুষ্ঠান পালিত। দুমকিতে ৬ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ উথুরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি খোকন সম্পাদক রুবেল ডাকাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি মিনহাজ সম্পাদক লিটন বেনাপোল সীমান্ত থেকে ১৫ কোটি ৪৩ লাখ টাকার ১১২ পিছ ( ১৬.৫১০) স্বর্ণের বার ও একটি পিকআপ সহ আটক দুই। ভালুকায় প্রবাসীর স্ত্রী ঝুলন্ত লাশ উদ্ধার পবিপ্রবিতে ৩য়-৪র্থশ্রেণীর কর্মচারিদের বিক্ষোভ সমাবেশ বিডিপি সহ জামায়াত সংশ্লিষ্ট কোনো দলকে নিবন্ধন না দেয়ার জন্য প্রজন্ম ৭১ এর সিইসিতে স্মারকলিপি প্রদান। ভালুকায় শুশুর বাড়িতে জামাই খুন স্ত্রী আহত দুর্ঘটনা-দুর্যোগে সবার আগে সবার পাশে ফায়ার সার্ভিস ভালুকায় আনসার ভিডিপির সমাবেশ অনুষ্ঠিত বেনাপোলে “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২” এর শুভ উদ্বোধন। ভালুকায় বাসচাপায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নিহত

আলজাজিরার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৪ হাজার কোটি টাকার মানহানি মামলা

আলজাজিরার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ৪ হাজার কোটি টাকার মানহানি মামলা

যুক্তরাষ্ট্রের মিশিগানে আলজাজিরার বিরুদ্ধে ৪ হাজার কোটি টাকার (৫০০ মিলিয়ন ডলার) মানহানির মামলা করা হয়েছে। সোমবার স্থানীয় সময় সকালে মামলাটির কার্যক্রম শুরু হয়েছে। সম্প্রতি মিশিগান রাজ্যের ফেডারেল আদালতে মামলাটি করা হলেও প্রক্রিয়ায় যেতে কিছুটা সময় লাগে। শুনানির জন্য মামলাটি ২২ ফেব্রুয়ারি গৃহীত হয়েছে। মামলায় আলজাজিরার ইংরেজি টিভি, আলজাজিরার মিডিয়া নেটওয়ার্ক, কনক সারওয়ার, ইলিয়াস হোসেন, শায়ের জুলকারনাইন সামি, দেলোয়ার হোসেন ও ডেভিড বার্গম্যানকে আসামি করা হয়েছে।

আলজাজিরার বিরুদ্ধে বাংলাদেশি প্রবাসীদের করা মামলায় দুই প্রতিষ্ঠান ও তিন ব্যক্তি বাদী হয়েছেন। বাদীরা হলেন- যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ ও পরিষদের সভাপতি ড. রাব্বী আলম, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু কমিশন ও কমিশনের চেয়ারম্যান কৃষিবিদ শেরে আনাম রাসু এবং বঙ্গবন্ধু কেন্দ্রীয় কমিশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিজভী আলম।

নিউইয়র্কের স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. রাব্বী আলম বলেন, অনেক দিন ধরেই আলজাজিরা বাংলাদেশের বিরুদ্ধে নেতিবাচক প্রচার চালিয়ে যাচ্ছে। সম্প্রতি গণমাধ্যমটি মিথ্যা, তথ্য-প্রমাণহীন নিুমানের প্রতিবেদন সম্প্রচার করেছে, যা গণমাধ্যমটির রাজনৈতিক ভাষ্যকার ডেভিড বার্গম্যানের রাজনৈতিক পক্ষপাতের প্রতিফলন। তিনি বলেন, আলজাজিরা বাংলাদেশ রাষ্ট্র ও সেনাবাহিনীর বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা সংবাদ সম্প্রচার করে আসছে। আমরা শুধু তা ঘৃণাভরে প্রত্যাখ্যানই করছি না, আইনি উপায়ে তার মোকাবিলা করার ঘোষণা দিচ্ছি। একটি পার্টি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ড. রাব্বী আরও জানান, সম্প্রতি মিশিগানের ফেডারেল কোর্টে মামলাটি করা হয়। ২২ ফেব্রুয়ারি আদালত মামলাটি ডকেটে তোলে। এরইমধ্যে শুনানির জন্য মামলাটি গৃহীত হয়েছে। এ মামলার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে অবস্থিত আলজাজিরার কার্যালয়কে জবাবদিহিতার আওতায় আনতে চান উল্লেখ করে ড. রাব্বী বলেন, এছাড়া ফেসবুক ও ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলজাজিরাকে বয়কট ও বাংলাদেশের যে সম্মানহানি হয়েছে তার ক্ষতিপূরণ আদায় করাও তাদের উদ্দেশ্য।

তিনি বলেন, বাংলাদেশে জন্মগ্রহণ করেছি, একজন বাংলাদেশি আমেরিকান হিসাব সারা বিশ্বে বাংলাদেশের মান-সম্মানকে সমুজ্জ্বল এবং সমুন্নত রাখার জন্য যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু কমিশন নিরলস কাজ করছে। যারা দেশের ভাবমূর্তি লুণ্ঠন করার চেষ্টা করবে এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানসম্মানকে প্রশ্নবিদ্ধ করবে তাদের আমরা যুক্তরাষ্ট্রের মাটিতে আইনের ভাষায় জবাব দেব। এ ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না। এজন্যই আমরা ৫০০ মিলিয়ন ডলারের মানহানির মামলা করেছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়- আলজাজিরার প্রতিবেদনে তথ্যের উৎস হিসাবে যাদের বক্তব্য প্রচার করা হয়েছে দীর্ঘদিন ধরে তারা বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। শুধু তা-ই নয়, অনেক দিন ধরে আলজাজিরা বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির হয়ে কাজ করছে। এ কারণে আলজাজিরা কর্তৃপক্ষকে বাংলাদেশের কাছে ক্ষমা চাওয়া এবং সঠিক তথ্যনির্ভর সংবাদ পরিবেশন করার আহ্বান জানানো হয়।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)
Design by Raytahost.com