September 19, 2024, 1:16 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় রাতের আধারে শতাধিক পেঁপে গাছ কর্তন ভালুকার চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার দুই আসামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক বিদেশি বিনিয়োগ খুব একটা পাওয়া যাবে না, এ কারণে অভ্যন্তরীণ রাজস্বের ওপর নির্ভর করতে হবে। -অর্থ উপদেষ্টা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অর্থ, বাণিজ্য, বিজ্ঞান, প্রযুক্তিবিষয়ক এবং পররাষ্ট্র উপদেষ্টাদ্বয়ের বৈঠক। জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত আজমিরি ওসমানের অন্যতম সহযোগী সন্ত্রাসী মুরাদ এখনো অধরা সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না। -মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঢাকায় পৌঁছেছে মা‌র্কিন যুক্তরাষ্ট্রের এক‌টি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনী রূপরেখা প্রকাশ করুন -জয়নুল আবদিন ফারুক স্বাস্থ্য খাত সংস্কারবিষয়ক প্যানেলের সভাপতির পদ থেকে পদত্যাগ। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতির উপর হামলার প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ নিখোঁজের দুই মাস পর আশুলিয়া থেকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী এক নারীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার। সঠিক তথ্যপ্রমাণ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মামলায় কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। -পুলিশ সদর দপ্তর শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ করায় খোকন চন্দ্র দাস এর অভিনন্দন ময়মনসিংহের ভালুকায় সাবেক সংসদ সদস্য সহ ৩৯৮ জনকে আসামী করে থানায় মামলা আইভীর দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চাঁদপুরের হাজীগঞ্জে ছেলের হাতে বাবা খুন। সিইসি পদত্যাগ করায় তৈরি হয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানে শূন্যতা, গঠনের কথা আপাতত ভাবছে না অন্তর্বর্তী সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ সতর্কতা লেভেল ফোর কমিয়ে লেভেল থ্রিতে। জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর ভাষণে। সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি। -খোন্দকার গোলাম মোর্তজা জাতীয় মানবাধিকার সোসাইটি ও ভুটানের রাষ্ট্রদূত এর মতবিনিময় ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে কেন্দ্রীয় বাহিনীর আরও দুই হাজার পুলিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। অন্তরবর্তী সরকারের শিল্পনীতি কি? জানতে উপদেষ্টার দপ্তরে চাষী মামুন

নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক

নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক

গত কয়েকদিন থেকেই নগদের সাবেক এমডি তানভির আহমেদ মিশুক নগদকে নিয়ে একের পর এক পোস্ট করছেন, যেখানে তিনি নগদকে নিয়ে বিভিন্ন ষড়যন্ত্রের কথা উল্লেখ করেন। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত আনুমানিক সাড়ে ৮টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড প্রোফাইল থেকে দেওয়া একটি পোস্টে তিনি ‘নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র!’- শিরোনামে একটি বিশদ লেখা পোস্ট করেন।

যেখানে তিনি লিখেন, ‘নগদের বিরুদ্ধে নোংরাভাবে ষড়যন্ত্রে নেমেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুর। কারণ গভর্নর হওয়ার আগে তিনি বিকাশের পার্টনার ব্র্যাক ব্যাংকের বোর্ড চেয়ারম্যান ছিলেন। সেই সূত্রে পদাধিকার বলে বিকাশের প্রধান উপদেষ্টাও ছিলেন তিনি।

নগদ প্রতিষ্ঠার শুরু থেকেই বিকাশ নগ্নভাবে প্রতিষ্ঠানটির বিরোধিতা করে আসছে। শুধু নগদ নয়, এর আগে এই সেক্টরে কোন প্রতিষ্ঠানকেই তারা দাঁড়াতে দেয়নি। এমন সব কৌশল তারা নেয় যে, শুরু থেকেই কেউ দাঁড়াতেই পারে না। তাতে বিকাশের একচেটিয়া ব্যবসা বজায় থাকে। কিন্তু নগদকে সহজে বাগে আনতে পারেনি তারা। জনগনকে সুলভে সেবা দিয়ে নগদ প্রতিষ্ঠিত হয়েছে। এতেই নগদ বাংলাদেশ ব্যাংকের গভর্নর তথা বিকাশের চক্ষুশূলে পরিণত হয়েছে। খেয়াল করে দেখবেন, কত ব্যাংকের বিরুদ্ধে কত অভিযোগ। হাজার হাজার, এমন কি লক্ষ কোটি টাকা লোপাটের অভিযোগ আছে। তারপরেও সেসব ব্যাংকে তিনি প্রশাসক বসাননি। কিন্তু গভর্নর পদে বসার পর রাতারাতি তিনি নগদে প্রশাসক বসিয়েছেন। এরমানে সব ছক আগে থেকেই করা। যদিও, নগদের বিরুদ্ধে গ্রাহকদের কোন অভিযোগ নেই। যা আছে তা বিকাশের মনগড়া অপপ্রচার।

তিনি লিখেছেন, প্রথম আলোর আজকের খবর দেখে জানতে পারলাম , নগদে তারা ফরেনসিক তদন্ত করবেন। কত সংবাদ দেখি, অমুক অমুক ব্যাংক হাজার হাজার কোটি টাকা পাচার করেছে। সেখানে কোন তদন্ত নেই, প্রশাসক নেই। মনে হচ্ছে গভর্নর বিকাশের প্রতিনিধি হয়ে নগদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন।

স্বচ্ছতার স্বার্থে ফরেনসিক তদন্তও আমাদের আপত্তি নেই। কিন্তু কোনো বিদেশি কোম্পানি দিয়ে তদন্ত করতে হবে। কারণ গভর্নরের উদ্দেশ্য অসৎ মনে হচ্ছে। একটি সফল প্রতিষ্ঠান ধ্বংস করলে ইতিহাস কাউকেই ক্ষমা করবে না।

নগদ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে আমরা আদালতে যাবো। যদি সেখানেও সমাধান না হয় আমরা আন্তর্জাতিক ভাবে আইনী পদক্ষেপে যাবো। কারণ নগদে বিদেশি ইনভেস্টমেন্ট আছে। বিদেশি এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আমরা সম্ভাবনা দেখিয়ে বাংলাদেশে ডেকে এনেছি। আমরা শুধু বলবো, একটি প্রতিষ্ঠানকে সব উজাড় করে দিতে গিয়ে গোটা দেশের স্বার্থকে জলাঞ্জলী দেবেন না। বিদেশে বাংলাদেশকে ছোট করবেন না। তাহলে জাতি আপনাদের কোন দিনই ক্ষমা করবে না।

তিনি লিখেন, অনেক ষড়যন্ত্রের খবরই তথ্যপ্রমাণসহ আমাদের কাছে আছে, পর্যায়ক্রমে সবখানে তা তুলে ধরা হবে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com