September 19, 2024, 1:51 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় রাতের আধারে শতাধিক পেঁপে গাছ কর্তন ভালুকার চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার দুই আসামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক বিদেশি বিনিয়োগ খুব একটা পাওয়া যাবে না, এ কারণে অভ্যন্তরীণ রাজস্বের ওপর নির্ভর করতে হবে। -অর্থ উপদেষ্টা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অর্থ, বাণিজ্য, বিজ্ঞান, প্রযুক্তিবিষয়ক এবং পররাষ্ট্র উপদেষ্টাদ্বয়ের বৈঠক। জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত আজমিরি ওসমানের অন্যতম সহযোগী সন্ত্রাসী মুরাদ এখনো অধরা সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না। -মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঢাকায় পৌঁছেছে মা‌র্কিন যুক্তরাষ্ট্রের এক‌টি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনী রূপরেখা প্রকাশ করুন -জয়নুল আবদিন ফারুক স্বাস্থ্য খাত সংস্কারবিষয়ক প্যানেলের সভাপতির পদ থেকে পদত্যাগ। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতির উপর হামলার প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ নিখোঁজের দুই মাস পর আশুলিয়া থেকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী এক নারীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার। সঠিক তথ্যপ্রমাণ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মামলায় কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। -পুলিশ সদর দপ্তর শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ করায় খোকন চন্দ্র দাস এর অভিনন্দন ময়মনসিংহের ভালুকায় সাবেক সংসদ সদস্য সহ ৩৯৮ জনকে আসামী করে থানায় মামলা আইভীর দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চাঁদপুরের হাজীগঞ্জে ছেলের হাতে বাবা খুন। সিইসি পদত্যাগ করায় তৈরি হয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানে শূন্যতা, গঠনের কথা আপাতত ভাবছে না অন্তর্বর্তী সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ সতর্কতা লেভেল ফোর কমিয়ে লেভেল থ্রিতে। জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর ভাষণে। সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি। -খোন্দকার গোলাম মোর্তজা জাতীয় মানবাধিকার সোসাইটি ও ভুটানের রাষ্ট্রদূত এর মতবিনিময় ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে কেন্দ্রীয় বাহিনীর আরও দুই হাজার পুলিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। অন্তরবর্তী সরকারের শিল্পনীতি কি? জানতে উপদেষ্টার দপ্তরে চাষী মামুন

আঞ্জুমান মুফিদুল ইসলামকে আমি ও রেহানা টাকা দিই, সেখানেও চাঁদা দাবি করে সম্রাট: প্রধানমন্ত্রী

আঞ্জুমান মুফিদুল ইসলামকে আমি ও রেহানা টাকা দিই, সেখানেও চাঁদা দাবি করে সম্রাট: প্রধানমন্ত্রী

ণভবনে দলের শীর্ষস্থানীয় নেতাদের সাথে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিউ ইয়র্ক যাওয়ার পূর্বে একটি বৈঠক করেন। উক্ত বৈঠকে তিনি নিজেই তার দলের বিষয় নিয়ে পর্যালোচনামূলক প্রতিবেদন পাঠ করেন। প্রধানমন্ত্রীর পাঠ করা প্রতিবেদনে তুলে ধরা হয় বর্তমান সরকারি দলের কিছু নেতাদের বিরূদ্ধে তদন্তকৃত অভিযোগ। তিনি উল্লেখিত বিষয়গুলো বর্ণনা করে কী পদক্ষেপ নেওয়া যায়, তা দলের উপস্থিত নেতৃবৃন্দদের নিকটে জানতে চান। উপস্থিত শীর্ষস্থানীয় নেতারা প্রধানমন্ত্রীকে পরামর্শ দেন ’অ্যাকশনে’ যাওয়ার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত নেতাদের মতামতের সাথে নিজেও একমত পোষণ করেন। এই ধরনের পরিস্থিতির বিরুদ্ধে এখনই ব্যাপক পদক্ষেপ নেবার মাধ্যমে বড় ধরনের দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী সমন্বিত অভিযান পরিচালনার মধ্য দিয়ে দেশ এবং দলের ভাবমূর্তি উজ্জ্বল করতে চায় সরকার। এনবিআরের পাশাপাশি দুর্নীতি দমন কমিশনকে এই ধরনের কাজে জরুরী ভিত্তিতে সক্রিয় করা হবে।

সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে র‌্যাব ’অ্যাকশনে’ নেমে পড়ে। ক্যাসিনোবিরোধী অভিযান চালায় মতিঝিল ক্লাবপাড়ায়। যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়াসহ তাঁর সহযোগীদের গ্রেপ্তার করে। পরবর্তীতে যুবলীগের কেন্দ্রীয় নেতা জি কে শামীম তার দেহরক্ষীসহ গ্রেপ্তার হন।

সূত্র জানায়, দলের নেতাদের অপরাধে জড়িয়ে পড়ার বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রধানমন্ত্রী। গণভবনে সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনার পর আরেকটি বৈঠকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের সন্ত্রাসী-চাঁদাবাজ এবং বিতর্কিত নেতাদের অপরাধমূলক কর্মকাণ্ড সম্পর্কে মন্তব্য করেন। তিনি বলেন, একজন তো ক্রসফায়ারের (ইসমাইল চৌধুরী সম্রাট) হাত থেকে বেঁচেছে। আরেকজন (খালেদ) প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে চলাফেরা করে। অথচ পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিহত হওয়ার সময় কাউকে পাওয়া যায়নি। তাঁর সরকারের শাসনামলে এমন কর্মকাণ্ড বরদাশত করা হবে না বলে হুঁশিয়ার করেন তিনি।

সরকারের উচ্চপর্যায়ের একটি সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউ ইয়র্কে পৌঁছেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ সরকারের একাধিক নীতিনির্ধারকের সঙ্গে কথা বলে অভিযানের সার্বিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। এ সময় তিনি র‌্যাবের সঙ্গে অন্যান্য সংস্থা সমন্বিত অভিযানে না নামায় ক্ষোভ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী অভিযানকে আরো দীর্ঘায়িত করার নির্দেশ দেন।

গতকাল নাম প্রকাশ না করার শর্তে দলের একজন নেতা বলেন, কিছুদিন পূর্বে তিনি এবং দলের দুইজন কেন্দ্রীয় নেতা মির্জা আজম ও জাহাঙ্গীর কবির নানক দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে যান। এ সময় তিনি দলের কিছু নেতার এইরূপ কর্মকান্ডে ক্ষুব্ধ হয়ে যুবলীগের সাবেক শীর্ষ নেতা হওয়ায় নেতা নানক ও আজমকে সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণের বর্তমান সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে আসা চাঁদাবাজির অভিযোগ সম্পর্কে অবহিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তার কত সাহস যে আঞ্জুমান মুফিদুলের মত এমন একটি জনকল্যানমূলক প্রতিষ্ঠানের কাছে পাঁচ কোটি টাকা চাঁদা চেয়েছে। সেই সময় মির্জা আজম বলেন, নেত্রী যা শুনেছেন তা পুরোপুরি ঠিক নাও হতে পারে। তখন শেখ হাসিনা তাঁদের জানান, তাঁর কাছে পুরোপুরি সঠিক তথ্য রয়েছে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ’আমি ও রেহানা আমাদের জাকাতের টাকা আঞ্জুমান মুফিদুল ইসলামকে দিই। আর সেখানে সম্রাট চাঁদা দাবি করে! তার কত সাহস। সে কি মরবে না?’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্য জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম ও ছাত্রলীগের সাবেক ওই কেন্দ্রীয় নেতা চুপ করে শোনেন। তাঁরা এ নিয়ে আর কোনো মন্তব্য করেননি বলে জানা গেছে।

গত ২৪ শে সেপ্টেম্বর মঙ্গলবার বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, ’প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে যে নির্দেশনা দিয়েছেন তা অত্যন্ত পজিটিভ। এ অভিযান পরিচালনার মাধ্যমে দুর্নীতি বা অপকর্মের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর যে কঠোর অবস্থান তার বহিঃপ্রকাশ সুস্পষ্টভাবে ঘটেছে। এতে অনেক অপরাধ এবং আপকর্ম কমে যাবে। তাই প্রধানমন্ত্রীর এই দুর্নীতি এবং অপকর্মের বিরুদ্ধে কঠোর অবস্থানকে আমি স্বাগত জানাই।’

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com