September 16, 2024, 7:26 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক বিদেশি বিনিয়োগ খুব একটা পাওয়া যাবে না, এ কারণে অভ্যন্তরীণ রাজস্বের ওপর নির্ভর করতে হবে। -অর্থ উপদেষ্টা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অর্থ, বাণিজ্য, বিজ্ঞান, প্রযুক্তিবিষয়ক এবং পররাষ্ট্র উপদেষ্টাদ্বয়ের বৈঠক। জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত আজমিরি ওসমানের অন্যতম সহযোগী সন্ত্রাসী মুরাদ এখনো অধরা সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না। -মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঢাকায় পৌঁছেছে মা‌র্কিন যুক্তরাষ্ট্রের এক‌টি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনী রূপরেখা প্রকাশ করুন -জয়নুল আবদিন ফারুক স্বাস্থ্য খাত সংস্কারবিষয়ক প্যানেলের সভাপতির পদ থেকে পদত্যাগ। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতির উপর হামলার প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ নিখোঁজের দুই মাস পর আশুলিয়া থেকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী এক নারীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার। সঠিক তথ্যপ্রমাণ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মামলায় কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। -পুলিশ সদর দপ্তর শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ করায় খোকন চন্দ্র দাস এর অভিনন্দন ময়মনসিংহের ভালুকায় সাবেক সংসদ সদস্য সহ ৩৯৮ জনকে আসামী করে থানায় মামলা আইভীর দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চাঁদপুরের হাজীগঞ্জে ছেলের হাতে বাবা খুন। সিইসি পদত্যাগ করায় তৈরি হয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানে শূন্যতা, গঠনের কথা আপাতত ভাবছে না অন্তর্বর্তী সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ সতর্কতা লেভেল ফোর কমিয়ে লেভেল থ্রিতে। জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর ভাষণে। সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি। -খোন্দকার গোলাম মোর্তজা জাতীয় মানবাধিকার সোসাইটি ও ভুটানের রাষ্ট্রদূত এর মতবিনিময় ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে কেন্দ্রীয় বাহিনীর আরও দুই হাজার পুলিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। অন্তরবর্তী সরকারের শিল্পনীতি কি? জানতে উপদেষ্টার দপ্তরে চাষী মামুন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। ৮ বোতল বিদেশি মদসহ এক মাদক বিক্রেতাকে আটক

জোরপূর্বক শিক্ষকদের পদত্যাগ বন্ধ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ৮ দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ

জোরপূর্বক শিক্ষকদের পদত্যাগ বন্ধ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ৮ দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ

অদ্য ৩০ আগস্ট, রোজ- শুক্রবার, বিকাল ৩:৩০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে চলমান সহিংসতা বন্ধ, জোরপূর্বক শিক্ষকদের পদত্যাগ ও লাঞ্ছিত করার প্রতিবাদে, কর্মস্থানে হয়রানি বন্ধ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং দুর্গাপূজার তিনদিনের সরকারি ছুটিসহ ঘোষিত ৮ দফা দাবীতে সনাতন অধিকার মঞ্চ (এসআরএম)-এর উপদেষ্টা অধ্যাপক অশোক তরু মহোদয়ের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের উপদেষ্টা ও বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি দিপঙ্কর শিকদার দিপু, শারদাঞ্জলী ফোরামের সিনিয়র সহ-সভাপতি রতন চন্দ্র পাল, মাইনরিটি জনতা পার্টির সভাপতি শ্যামল রায়, হলি ফ্যামিলি রোড ক্রিসেন্ট নার্সিং কলেজের সহকারী অধ্যাপক সোনালী রানী দাস (যাকে জোর পূর্বক পদত্যাগে বাধ্য ও লাঞ্চনা করা হয়েছে), আদ্রীশ আদিত্য মন্ডল, অধ্যক্ষ মহাবিদ্যালয় কয়রা খুলনা (যাকে জোর পূর্বক পদত্যাগে বাধ্য ও লাঞ্চনা করা হয়েছে), ভক্তসংঘ সোসাইটির সাধারণ সম্পাদক অনীল পাল, বিশিষ্ট আইনজীবী এডভাকেট জিতেন্দ্র বর্মন, সচেতন হিন্দু পরিষদের সভাপতি এডভোকেট প্রভাস তন্ত্রী, বাংলাদেশ সনাতন পার্টি (বিএসপি) এর সহ-সভাপতি চিকিৎসক বাসু দেব রায় চন্দন, সনাতন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের মোহন সরকার, ব্যবসায়ী প্রতিনিধি দুলাল সরকার, বাংলাদেশ হিন্দু পরিষদের রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক মিঠু সাহা,  প্রমুখ ব্যক্তিবর্গ।

বক্তাগণ উক্ত প্রতিবাদ সমাবেশে চলমান সহিংসতা বন্ধ, জোরপূর্বক শিক্ষকদের পদত্যাগ ও লাঞ্ছিত করার প্রতিবাদে, কর্মস্থানে হয়রানি বন্ধ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং দুর্গাপূজার তিনদিনের সরকারি ছুটিসহ ঘোষিত ৮ দফা দাবী বাস্তবায়নে বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর প্রতি সুদৃষ্টি আকর্ষন করেন।

অত্র সংগঠনের সার্বিক তত্বাধায়ক ও বাংলাদেশ সনাতন পার্টি এবং বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট সুমন রায় বলেন, আমরা আন্দোলন করতে চাই না, আমরা আমাদের অধিকার চাই, আমরা নিরাপত্তার সাথে এদেশে বসবাস করতে চাই। কিন্তু দুঃখের বিষয় হলো আওয়ামী লীগ সরকারের আমলে যখন আমরা সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে আন্দোলন করেছি তখন আমাদেরকে জামায়াত-বিএনপির এজেন্ট বলা হয়েছে। আর এখন যখন আমরা সংখ্যালঘুদের নির্যাতন নিয়ে আন্দোলন করছি তখন আমাদের আওয়ামী লীগের এজেন্ট ও ভারতের দালাল বলা হয়। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, আমরা কারো দালালি করতে চাই না। কখনও করিও নাই, ভবিষ্যতেও করবো না। আমরা বাংলাদেশের নাগরিক হিসেবে সংবিধান অনুযায়ী আমাদের অধিকার চাই। অনতিবিলম্বে ৮ দফা দাবিসহ সনাতনী সম্প্রদায়ের যৌক্তিক দাবি পুরণ করা না হলে সারা বাংলাদেশে সনাতনী সম্প্রদায়সহ দল-মত নির্বিশেষে সকল অসম্প্রদায়িক নাগরিকদের সাথে নিয়ে সনাতনি অধিকার আদয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আমাদের অধিকার আদায় না হওয়া পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে এবং তিনি ঘোষণা করেন আগামী বৃহস্পতিবারের মধ্যে সনাতনী সম্প্রদায়ের ঘোষিত ৮ দফা দাবি পূরণ না হলে এবং শিক্ষকদের স্বপদে বহাল ও লাঞ্চিত করা ছাত্রদের দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে আগামী শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিকাল সাড়ে ৪ ঘটিকায় প্রতিবাদ সমাবেশ ও শহীদ মিনার থেকে প্রেসক্লাব পর্যন্ত মশাল মিছিল করা হবে।
এডভোকেট প্রভাষতন্ত্রী ঘোষণা করেন যে, সনাতন অধিকার মঞ্চ-এর আইনজীবী প্যানেলের মাধ্যমে জোর পূর্বক পদত্যাগ শিক্ষকদের পক্ষে স্বপদে বহালের জন্য বিনামূল্যে মহামান্য সুপ্রিম কোর্টে রিট দায়ের করার এবং লাঞ্চিত কোন শিক্ষক লাঞ্চিতকারী ছাত্র-ছাত্রীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিতে চাইলে বিনামূল্যে আইনগত সহায়তার ঘোষণা প্রদান করেন।

মাইনরিটি জনতা পার্টির সভাপতি শ্যামল রায় বলেন, অনতিবিলম্বে শিক্ষকদের জোরপূর্বক পদত্যাগ ও হয়রানী বন্ধ এবং শিক্ষক লাঞ্চিত ছাত্র-ছাত্রীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং শিক্ষকদের স্বপদে দ্রুত পুনর্বহালের জোর দাবি জানান।

এডভোকেট জিতেন্দ্র বর্মন বলেন, অতিদ্রুত চলমান সংখ্যালঘু নির্যাতন বন্ধ এবং জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিক তদন্ত কমিশন গঠন করে প্রত্যেকটি ঘটনার সুষ্ঠ তদন্ত করে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ ও পুনর্বাসন এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পরিশেষে সভাপতি অধ্যাপক অশোক তরু মহোদয় উপরোক্ত দাবি দ্রুত মেনে নিয়ে সামনে আসন্ন দুর্গাপূজা সনাতনী সম্প্রদায় যাতে নির্বিগ্নে নিরাপদে পালন করতে পারে তার যথাযথ ব্যবস্থা করার জন্য বর্তমান অন্তবর্তীকালীন সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com