April 29, 2024, 1:42 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত।

নারায়ণগঞ্জে মেয়র আইভির বিরুদ্ধে মসজিদ-মাদরাসা ইস্যুতে প্রতিবাদ সমাবেশ, আইভিকে কঠোর হুশিয়ারী।

নারায়ণগঞ্জে মেয়র আইভির বিরুদ্ধে মসজিদ-মাদরাসা ইস্যুতে প্রতিবাদ সমাবেশ, আইভিকে কঠোর হুশিয়ারী।

সিটি-মিটি বুঝি না, জনগণের বাইরে গেলে আপনাকে উচিত জবাব দেওয়া হবে। নারায়ণগঞ্জে মেয়র আইভিকে মসজিদ-মাদরাসা রক্ষায় সমাবেশে ওলামা পরিষদেড় হুমকি।

নারায়ণগঞ্জের ডিআইটি কেন্দ্রীয় জামে মসজিদ ও চাষাঢ়ায় বাগে জান্নাত জামে মসজিদ মাদরাসার জায়গায় সিটি করপোরেশনের হস্তক্ষেপের প্রতিবাদে এবং নগরজুড়ে মসজিদ-মাদরাসা রক্ষায় সমাবেশ করেছে নারায়ণগঞ্জ জেলা ওলামা পরিষদ।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃক মাসদাইর কবরস্থান হাফিজিয়া মাদরাসা বিলুপ্তির প্রতিবাদেও এ সমাবেশ আহ্বান করা হয়।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জুমার নামাজের পর বাগে জান্নাত মসজিদের সামনে অনুষ্ঠিত সমাবেশে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে হুমকি ধামকি এবং হুঁশিয়ারি দেন বক্তারা। অন্যথায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ঘেরাও করার ঘোষণা দেন নারায়ণগঞ্জ ওলামা পরিষদ নেতারা।

সমাবেশে ওলামা পরিষদের নেতারা বলেন, মাদরাসা ভেঙে পার্ক কেন করতে হবে? শহরে কি আর জায়গা নেই? জনগণের সিদ্ধান্তের বিরুদ্ধে এ ধরনের কাজ কেন মেয়র করবেন? যারা মসজিদ ও মাদরাসায় হস্তক্ষেপ করে তাদের পরিণাম কখনো ভালো হয় না।

বক্তারা বলেন, হকারদের ধাওয়া খেয়ে আপনি (মেয়র আইভী) চিৎপটাং হয়ে গেছেন। তৌহিদি জনতাকে খেপাবেন না। আপনি ও আপনার পরিবার সনাতন ধর্মাবলম্বীদের জিউস পুকুর দখল করেছেন, সেটি ছেড়ে দেন। আমরা সনাতন ধর্মাবলম্বীদের বলবো আপনারা এগিয়ে যান, আমরা আপনাদের সাথে আছি। মেয়র এসব করবেন না, সামনে নির্বাচন। এসব করলে নারায়ণগঞ্জের প্রতিটি অলিগলি থেকে আওয়াজ আসবে আইভীকে ঠেকাও, আইভীকে হটাও।

ওলামা পরিষদ নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক মুফতি হারুন অর রশিদ বলেন, মেয়র আপনি কোন ধর্মের সেটি আগে ঠিক করেন। মসজিদ ভাঙবেন, মাদরাসা ভাঙবেন এসব হবে না। প্রয়োজনে আমরা কঠোর আন্দোলন ঘোষণা করব।

ওলামা পরিষদের সহ-সভাপতি মাওলানা কামাল বলেন, আপনি (মেয়র আইভী) মসজিদ-মাদরাসা নিয়ে খেলবেন না। খেলতে আমরাও পারি। মসজিদ-মাদরাসা রক্ষার লড়াইয়ে মাওলানা ফেরদাউস ও আব্দুল আওয়াল একা নন, তাদের সঙ্গে আছে লাখো তৌহিদি জনতা। এবার আইভীকে বুড়িগঙ্গায় পাঠাবে ওলামা পরিষদ।

ওলামা পরিষদের সমন্বয়ক ও মহানগর ওলামা পরিষদের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, আমার কাছে অনেক ফোন আসছে অনেক মামলা খেয়েছেন, আরও খাবেন। আমি তো জেলও খেটেছি, এসব ভয় দেখাবেন না।

সিটি মেয়র আইভীকে উদ্দেশ্য করে মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, আমি চ্যালেঞ্জ করলাম এই মসজিদ-মাদরাসায় আপনি হাত দিতে পারবেন না। যদি হাত দেন তাহলে পুরো নারায়ণগঞ্জবাসীকে সঙ্গে নিয়ে আপনাকে মোকাবিলা করা হবে। কোনো ব্যক্তির পক্ষে না থেকে সাংবাদিক ভাইরা মসজিদ-মাদরাসার পক্ষে থাকুন। এখানে পার্ক হলে কি তিনি এসে বাদাম খাবেন নাকি জনগণ আসবে? জনগণ তো মসজিদ-মাদরাসা ভেঙে পার্ক চায় না। মাদরাসার জায়গা ছেড়ে দেন, এই মাদরাসার জায়গা মেয়রের বাবার না। জনগণ যে সিদ্ধান্ত নেবে সেটাই বাস্তবায়ন হবে।

তিনি আরও বলেন, হিন্দুদের খেপিয়েছেন। হাটহাজারী মাদরাসার পাশে একটি কালীমন্দির আছে। যখন মাদরাসায় মিছিল হয় তখন আমাদের ছেলেরা আগে মন্দির পাহারা দেয়। আর তাই আপনি কাউকে ভুল বুঝাতে পারবেন না। আপনি ডিআইটি হুজুরকে ফোন দেন, হস্তক্ষেপ করতে চান। আমরা কারো লোক নই, আল্লাহর লোক। আপনার সাথে খেলতে চাই, আপনার সাথে ওপেন খেলা হবে। সিটি-মিটি বুঝি না, জনগণের বাইরে গেলে আপনাকে উচিত জবাব দেওয়া হবে।

হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতি বশির উলাহ বলেন, মেয়রকে আহ্বান জানাই গড়ার দৃষ্টি নিয়ে আসেন, ভাঙার নয়। জনগণের দাবি এখানে মসজিদ আছে, থাকবে এবং জনগণের প্রতিনিধি হিসেবে আপনাকে এই দাবি মেনে নিতে হবে। যদি না মানেন তাহলে কী করতে হবে সেটি সময় জবাব দেবে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com