May 20, 2024, 7:44 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ভালুকা ত্রিশাল মৈত্রী ডিগ্রি কলেজের পক্ষ থেকে নবনির্বাচিত সংসদ সদস্যদের সংবর্ধনা। গণমাধ্যমকর্মী সুরক্ষা আইন ও সাংবাদিকদের নিরাপত্তা। লায়ন মোঃ গনি মিয়া বাবুল ভোটারদের ভোট কেন্দ্রে আসতে বাধা দিলে ৯৯৯ জানালেই নেওয়া হবে ব্যবস্থা। শান্তিপূর্ণ সমাবেশের মধ্যে ব্যাপক বিক্ষোভ বাঙালির দাবি ভাষা শহীদ রেলস্টেশন। ১৯ মে আসামের বাংলা ভাষা শহিদ দিবস পালিত নিয়াজুর রহমান নিয়াজ একজন চতুর প্রতারক, চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছথেকে হাতিয়ে নিচ্ছে কোটি টাকা। টংগিবাড়ী বাজারের পাশে পুকুরের ঘাটলায় ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ। শুধু ভারত,বাংলাদেশ নয় শ্রীলঙ্কার জাতীয় সঙ্গীতও কবিগুরুর লিখা। সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে বিমান অবতরণ করার সুযোগ দিবে এটা মানা যায় না- আলাল ঋতম্ভরা বন্দোপাধ্যায় একজন মাল্টি ট্যালেন্টেড কলকাতার মেয়ে! বেনাপোল দিয়ে ৩ দিন ভারতে ভ্রমণ ভিসায় প্রবেশ বন্ধ। ভালুকায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ১ শতাংশ ভোটার এলেও নির্বাচন গ্রহণযোগ্য, ইসি আহসান হাবিব। মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান

কক্সবাজারের ইসলামপুরে নববধূ হত্যার ঘটনায় মামলা নিচ্ছে না ঈদগাঁও থানা পুলিশ

কক্সবাজারের ইসলামপুরে নববধূ হত্যার ঘটনায় মামলা নিচ্ছে না ঈদগাঁও থানা পুলিশ

কক্সবাজার জেলা প্রতিনিধি এম. সোহাইল চৌধুরী।
থানায় মামলা না নেওয়া ও জোরপূর্বক আপোষনামা নেওয়ার অভিযোগ-সংবাদ সম্মেলনে পরিবার।

কক্সবাজার সদরের ঈদগাঁও ইসলামপুরে নববধূকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা গ্রহণ না করা এবং জোরপূর্বক আপোষনামা নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে নিহতের পরিবার। ৩০ এপ্রিল বিকালে চৌফলদন্ডীস্থ বসত বাড়ির সামনে এ সংবাদ সম্মেলনটি করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে নিহতের মা বাবা ভাইসহ প্রতিবেশীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের বাবা নুরুল আলম ও ভাই নাছির উদ্দীন।

এ সময় নাছির উদ্দীন বলেন, গত ২৬ এপ্রিল মধ্যে রাতে তার বোন সিমা আক্তার (১৮) কে যৌতুক ও ইয়াবা পাচারে রাজি না হওয়ায় উপর্যপুরী মারধর করে হত্যা করে স্বামী মোহাম্মদ হাসান, তার মা রোকসানা আক্তারসহ ৬/৭ জন যৌতুক লোভী স্বজনরা। অবস্থা বেগতিক দেখে বোন সিমা আক্তারকে স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিন তাড়াহুড়ো করে স্বামী মোহাম্মদ হাসানের ঘরে নিয়ে গিয়ে ওড়না পেচিয়ে ফাঁস লাগিয়ে টিনের ভীমের সাথে টাঙিয়ে দিয়ে আত্মহত্যা বলে চালিয়ে যায়। রাতের ঘটনা হলেও পরদিন বিকালে নিহতের স্বজনদের সংবাদ পাঠায় সিমা মারা গেছে মর্মে। পরে মা বাবাসহ অপরাপর স্বজনরা ঘটনাস্থলে পৌঁছে দেখতে পান সিমা আক্তারের শরীরে বিভিন্ন স্থানে জখমের চিহ্ন। তাদের সন্দেহ হওয়ায় খবর দেওয়া হয় পুলিশকে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সুরহতাল রিপোর্ট তৈরি করে সকালে মর্গে পাঠানো হবে আশ্বাস দিয়ে থানা কম্পাউন্ডে রেখে দেন।নাছির উদ্দিন আরো বলেন, এমন সময়ে তার বাবা নুরুল আলমসহ অন্যন্যাদের ডেকে আনেন মৃতদেহ উদ্ধারকারী থানার এসআই রেজাউল করিম নামের এক অফিসার। এদিন রাতে এসআই রেজাউল করিম অভিযুক্তদের ডেকে এনে আপোষের কথাবার্তা বলেন। এক পর্যায়ে মামলা না করতে বারণ করে জোরপূর্বক আপোষনামা আদায় করে নেন। তখন তার বাবা মানসিক ভাবে সুস্থ ছিল না দাবী করেন নাছির উদ্দীন।

এদিকে প্রশাসনিক প্রক্রিয়া শেষে ২৮ এপ্রিল বিকালে চৌফলদন্ডী উত্তর পাড়া জামে মসজিদে জানাজা শেষে দাফন সম্পন্ন করা হয় সিমাকে।বাবা নুরুল আলম বলেন, আমি এবং আমার পরিবারের সবাই শোকাহত, মানসিক ভাবে সুস্থ ছিল না। সেই সময়ে পুলিশ জোরপূর্বক আপোষনামা আদায় করে নেন। তখন সাদা কাগজে কি লেখা ছিল তাকে পড়ে শুনানো হয়নি বলেও দাবী করেন। দাফন কাঁপনের কাজে ব্যস্ত থাকায় পরদিন তথা ২৯ এপ্রিল নিহত সিমা আক্তারের ভাই নাছির উদ্দীন বাদী হয়ে ৭জনকে আসামী করে ঈদগাঁও থানায় এজাহার জমা দিতে গেলে নানা তালবাহানা শুরু করে থানা কর্তৃপক্ষ। তখনও এসআই রেজাউল করিম অভিযুক্তদের পক্ষে অবস্থান নিয়ে বসে সমাধানের কথা জানান।

বাদী নাছির উদ্দীন কান্না জড়িত কন্ঠে বলেন, সুরহতাল রিপোর্ট তৈরিকারী কর্মকর্তা জখমের বর্ণনায় লিখেন বাম কাদে উপরে থেঁতলানো কালো জখম, বাম হাতের বাহুতে থেঁতলানো কালো জখম, গলার সামনের অংশে ফাঁসের দাগ আছে, ডান হাতের বাহুতে জখমের কালো দাগ, বুকের ডান পাশে উপরের অংশে জখমের কালো দাগ, পিটে জখমের কালো দাগ থাকা সত্বেও মামলা গ্রহণ না করা অপরাধীদের প্রশ্রয় দেওয়ার সামিল। এ থেকে ভিকটিমের পরিবার ন্যায় বিচার বঞ্চিত হওয়ার শঙ্কা প্রকাশ করে প্রশাসন ও মানবাধিকার সংগঠন গুলোর সহযোগিতা কামনা করে সিমা হত্যার সু বিচার প্রার্থনা করেন।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল মধ্যে রাতে ইসলামপুরের নাপিত খালী দুদু মিয়ার ঘোনা নামক এলাকায় জাফর আলমের ছেলে মাদক ব্যবসায়ী মোহাম্মদ হাসান ও মা রোকসানা আক্তার, মেয়ে তানিয়া আক্তার, ইয়াছিনের স্ত্রী রুমা আক্তার, ইউনুছের ছেলে রাকিব, জাফর আলম, মৃত বাবুলের স্ত্রী খোরশিদা মিলে উপর্যপুরী মারধর করে হত্যা করে সিমাকে।

এ বিষয়ে জানতে চাইলে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুল হালিম জানান, ঘটনার দিনই নিহতের বাবা স্ব ইচ্ছায় আপোষনামা দিয়েছে মামলা মোকদ্দমা করবে না বলে। হত্যা নাকি আত্মহত্যা ধোঁয়াশা কাটতে পুলিশ ময়না তদন্ত করেছে।একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্টে যদি হত্যার প্রমাণ আসে তাহলে মামলা রেকর্ড পুর্বক জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। নিহতের পরিবার ন্যায় বিচার পেতে যা যা করতে হয় থানা পুলিশ তা করবে। কাউকে হয়রানি করা হবে না।ওসি আরো বলেন, ময়না তদন্ত রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়েছে নিহতের স্বজনদের।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com