April 29, 2024, 2:09 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত।

বাঘাইছড়ি ছাত্রলীগ আহ্বায়কের বিরুদ্ধে অভিযোগ।

বাঘাইছড়ি ছাত্রলীগ আহ্বায়কের বিরুদ্ধে অভিযোগ।

বাঘাইছড়ি প্রতিনিধিঃ শিক্ষা শান্তি প্রগতি ছাত্রলীগের মূল নীতি। ছাত্রলীগের সাংগঠনিক গঠনতন্ত্রে এই নীতিমালা উল্লেখ থাকলেও বাস্তবে কোন নিয়ম নীতির বালায় নেই বাঘাইছড়ি ছাত্রলীগের।

বাঘাইছড়ি ছাত্রলীগের একসময়ের বলিষ্ট নেতৃত্বগুণে শতশত ছাত্রলীগ কর্মী সৃষ্টি হয়েছিল। বঙ্গবন্ধুর জীবনা দর্শন উপলব্ধি করার প্রয়াসে একসময়ে স্ব স্ব উদ্দ্যোগে ছাত্রছাত্রীরা বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার উদ্দ্যোগ প্রকাশ করতে দেখা গেছে। সমগ্র বাঘাইছড়ি উপজেলায় ছাত্রলীগের সাংগঠনিক অবস্থান ছিল সূদৃঢ় সুশৃঙ্খল চোখে পড়ার মত। আন্দোলন সংগ্রামে উজ্জীবিত নেতৃত্ব হঠাৎ কোথায় হারিয়ে গেলো এক সময়ের মাঠ কাঁপানো শতশত ছাত্রলীগ কর্মী।

বাঘাইছড়ি ছাত্রলীগের একাধিক নেতাকর্মীদের অভিযোগ সাংগঠনিক কর্মকান্ডের কিছুই দেখা যায়না আগের মত স্থবির হয়ে পড়েছে গঠণমূলক কর্মকান্ড । বর্তমান নেতৃত্বের নিষ্ক্রিয়তার আদলে ঢেকে গেছে এক সময়ের প্রাণচাঞ্চল্য ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সকল সম্ভাবনাময়ী কার্যক্রম। হতাশা ও ব্যার্থতায় রাজনৈতিক মাঠ থেকে দুরে সরে গেছে প্রাণের সংগঠন ছেড়ে অনেকে।

বাঘাইছড়ি উপজেলা আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক শহিদুল ইসলাম সহ ০৮ সদস্য এর নেতৃত্বে বাঘাইছড়ি উপজেলা ছাত্রলীগের আহবায়ক সানি দেবের বিরুদ্ধে সাংগঠনিক নিয়ম লঙ্ঘনের অভিযোগ এনে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযোগ প্রেরন করেন।

লিখিত অভিযোগে বলা হয়েছে বর্তমান উপজেলা ছাত্রলীগের আহবায়ক সানি দেব, ছাত্রলীগের বিভিন্ন দলীয় সিদ্ধান্ত,দলীয় প্রোগ্রাম সমূহ আহবায়ক কমিটির অনান্য সদস্যদের না জানিয়ে একা সিদ্ধান্ত নেওয়া, উপজেলা ছাত্রলীগের সম্মেলন করতে ব্যার্থ হওয়া এবং আহ্বায়ক কমিটির অনান্য সদস্যরা সম্মেলন এর কথা বললে তা এড়িয়ে যাওয়া, এছাড়া সে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেননি বলে অভিযোগ রয়েছে।

আরো বলা হয়েছে, সানি দেব এর একক ও মনগড়া সিদ্ধান্তে সংগঠন পরিচালনা করতে বর্তমান আহ্বায়ক কমিটির সকলকে হাসি ঠাট্টা নানাবিধ প্রশ্নের সম্মুখীন করেছে, যা থেকে সানি দেব গা ঢাকা দিয়ে আছে, কিন্তু মাঠ পর্যায়ে কর্মীরা লাঞ্চিত হচ্ছে ।তাই সকল বিবাধ নিরসনকল্পে তদন্তপূর্বক বিহীত ব্যবস্থা ও সম্মেলনের মাধ্যমে একটি গ্রহনযোগ্য নির্বাচনের জোর দাবি জানান।

কাচালং সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মামুনুর রশীদ বলেন, বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের জন্য এডিবি ২০২১ অর্থ বছরের একটি ভালো মানের কাজ দেওয়া হয়েছিলো যা সানি দেব প্রতিষ্ঠা বার্ষিকী পালন না করে একক ভাবে ভোগ করেন। আমি তদন্তপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি ও তার পদ থেকে অপসারণের দাবি জানাচ্ছি।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য আশরাফ উদ্দিন রাব্বি অভিযোগ করেন, আহ্বায়ক কমিটি হওয়ার পর থেকে আহ্বায়ক কমিটির ১১জন সদস্যকে নিয়ে এখনো একটি পরিচিত সভা হয়নি। এমনকি বিভিন্ন প্রোগ্রামে ১১জন সদস্য একসাথে নিয়ে যাওয়ার সামর্থ্য হয়নি আহ্বায়ক সানি দেবের। বিভিন্ন কাজে আমাদের কোন সদস্যদের সাথে সমন্বয় না করে একাই সিদ্ধান্ত নেন। ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী করার জন্য আমি অনেক আগের থেকে বেশ কয়েকবার বলেছি, কিন্তু সে আমাকে হবে হবে বলে আশ্বাস দিয়ে যাচ্ছে। কিন্তু শেষ পর্যন্ত মহামারী করুণার প্রভাব দেখিয়ে সে আর প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে নি।

বাঘাইছড়ি উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সানি দেব বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করেছে তা সম্পুর্ন মিথ্যা, আর করোনার প্রভাবে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধের কারণে আমরা প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে পারিনি। তিনি আরো বলে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের জন্য যে টাকা দেওয়া হয়েছে তা আওয়ামী লীগের সিনিয়র এক নেতার কাছে আছে বলে জানান।

রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমরা অভিযোগ পেয়েছি,কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক আমরা বাঘাইছড়ি উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও সদস্য সচিব বরাবর সম্মেলন ও বিভিন্ন কমিটি করার নির্দেশনা দিয়েছিলাম,তারা ব্যর্থ হয়েছে, তাই আমরা জননেতা দিপংকর তালুকদার ও উপজেলা আওয়ামী লীগের সাথে পরামর্শ করে পরবর্তী ব্যবস্থা নিবো।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com