September 19, 2024, 2:11 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় রাতের আধারে শতাধিক পেঁপে গাছ কর্তন ভালুকার চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার দুই আসামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক বিদেশি বিনিয়োগ খুব একটা পাওয়া যাবে না, এ কারণে অভ্যন্তরীণ রাজস্বের ওপর নির্ভর করতে হবে। -অর্থ উপদেষ্টা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অর্থ, বাণিজ্য, বিজ্ঞান, প্রযুক্তিবিষয়ক এবং পররাষ্ট্র উপদেষ্টাদ্বয়ের বৈঠক। জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত আজমিরি ওসমানের অন্যতম সহযোগী সন্ত্রাসী মুরাদ এখনো অধরা সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না। -মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঢাকায় পৌঁছেছে মা‌র্কিন যুক্তরাষ্ট্রের এক‌টি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনী রূপরেখা প্রকাশ করুন -জয়নুল আবদিন ফারুক স্বাস্থ্য খাত সংস্কারবিষয়ক প্যানেলের সভাপতির পদ থেকে পদত্যাগ। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতির উপর হামলার প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ নিখোঁজের দুই মাস পর আশুলিয়া থেকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী এক নারীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার। সঠিক তথ্যপ্রমাণ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মামলায় কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। -পুলিশ সদর দপ্তর শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ করায় খোকন চন্দ্র দাস এর অভিনন্দন ময়মনসিংহের ভালুকায় সাবেক সংসদ সদস্য সহ ৩৯৮ জনকে আসামী করে থানায় মামলা আইভীর দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চাঁদপুরের হাজীগঞ্জে ছেলের হাতে বাবা খুন। সিইসি পদত্যাগ করায় তৈরি হয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানে শূন্যতা, গঠনের কথা আপাতত ভাবছে না অন্তর্বর্তী সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ সতর্কতা লেভেল ফোর কমিয়ে লেভেল থ্রিতে। জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর ভাষণে। সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি। -খোন্দকার গোলাম মোর্তজা জাতীয় মানবাধিকার সোসাইটি ও ভুটানের রাষ্ট্রদূত এর মতবিনিময় ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে কেন্দ্রীয় বাহিনীর আরও দুই হাজার পুলিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। অন্তরবর্তী সরকারের শিল্পনীতি কি? জানতে উপদেষ্টার দপ্তরে চাষী মামুন

টাঙ্গাইলে ভূমি অধিগ্রহণ জটিলতায় ফোর লেন সড়ক প্রকল্পের কাজ বন্ধ করলেন ভূমি মালিকরা

টাঙ্গাইলে ভূমি অধিগ্রহণ জটিলতায় ফোর লেন সড়ক প্রকল্পের কাজ বন্ধ করলেন ভূমি মালিকরা

এম শজিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে ভূমি অধিগ্রহণ জটিলতায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোর লেন প্রকল্পের কাজ বন্ধ করলেন তারটিয়া এলাকার ভূমি মালিকরা।

ভূমি অধিগ্রহণ না করে চার লেন প্রকল্পের আন্ডারপাস ও সার্ভিস লেন নির্মাণের উদ্যোগ নেয়ায় টাঙ্গাইল সদর উপজেলার তারটিয়ায় জমির মালিকরা কাজ বন্ধ করে দিয়েছেন। এর আগেও নির্মাণের উদ্যোগ নেয়া হলে এলাকাবাসী কাজ বন্ধ করে দেন।

ওই এলাকার ভূমি মালিকরা জানান, জেলা প্রশাসন কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখা থেকে একাধিকবার ওই জমির কাগজপত্র যাচাই-বাছাই ও পরিমাপ করলেও এখনও ভূমি অধিগ্রহণ করা হয়নি। চলতি বছরের ২৩ জানুয়ারি ৪ ধারা নোটিশের পরও অধিগ্রহণ না করায় ওই জায়গার সার্ভিস লেনসহ আন্ডারপাসের নির্মাণ কাজ তারা বন্ধ করে দেন।

পরবর্তীতে গত মঙ্গলবার জমি পরিমাপের কথা বলে দুপুরে পুনরায় সেখানে নির্মাণ কাজ শুরু করার উদ্যোগ নেয়া হয়। এ সসময় স্থানীয় ভূমি মালিকদের বাধার মুখে তা বন্ধ হয়ে যায়। ভূমি মালিকদের দাবি ভূমি অধিগ্রহণ করে তারপর নির্মাণ কাজ করতে হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জয়দেবপুর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত মহাসড়কটির চার লেনে উন্নীত করার প্রকল্পটি ২০১৩ সালে একনেক সভায় অনুমোদিত হয়। কাজ শুরু হয় ২০১৬ সালে। ২০১৮ সালের ডিসেম্বর থেকে চার লেন মহাসড়কের দুই পাশে সার্ভিস লেন নির্মাণ কাজ শুরু হয়।

ওই সড়কের টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া ইউনিয়নের তারটিয়া এলাকার জমির মালিক মালেক খান জানান, সরকারিভাবে কোনো প্রকার নোটিশ না দিয়েই তাদের জমির ওপর রাস্তার নির্মাণ কাজ হচ্ছে। পরে তারা কাজে বাধা দিলে কর্তৃপক্ষ কাজ বন্ধ রেখে চলে যায়। পরবর্তীতে কর্তৃপক্ষ তাদের জানায়, মঙ্গলবার জমি পরিমাপ করা হবে। কিন্তু জমি পরিমাপ না করেই পুনরায় তারা নির্মাণ কাজ শুরুর উদ্যোগ নেয়। এজন্য তারা তাতে বাঁধা দিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন।

আজাহার খান নামের আরেক ব্যক্তি জানান, দীর্ঘদিন যাবত মহাসড়কের নির্মাণ কাজ চললেও ৪ ধারা নোটিশ ছাড়া আর কোনো কাগজই পাননি তারা। ভূমি অধিগ্রহণের জন্য একাধিকবার আশ্বাস দিলেও তা বাস্তবায়ন হয়নি।

জমির ক্ষতিপূরণ না দিয়ে কর্তৃপক্ষ শুধু কাজ করতে আসে। ভূমি অধিগ্রহণ করে তাদের জমির মূল্য দেয়ার পরেই মহাসড়কের সার্ভিস লেন ও আন্ডারপাস নির্মাণের কাজ করতে দেবেন বলে জানান তিনি।

তারিকুল ইসলাম জানান, দ্রুত সময়ের মধ্যে তাদের জায়গা অধিগ্রহণ করে জমির মূল্য মালিকদের পরিশোধ করলে তবেই রাস্তার কাজ করতে পারবে।

চার লেন সড়ক নির্মাণ প্রকল্পের প্রকৌশলী মো. শহীদুল ইসলাম জানান, তারটিয়ার ওই জমি অধিগ্রহণের প্রস্তাবনাসহ টাঙ্গাইলের জেলা প্রশাসক বরাবর টাকা জমা দেয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে অধিগ্রহণ হয়ে যাবে বলে তিনি জানান।

চার লেন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার অমিত কুমার চক্রবর্তী জানান, ভূমি অধিগ্রহণ না করায় তারটিয়া এলাকায় সার্ভিস লেনের কাজ বন্ধ রয়েছে। ভূমি অধিগ্রহণ করা হলে ওই এলাকায় অতিদ্রুত সময়ের মধ্যে সার্ভিস লেনের কাজ শুরু হবে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com