April 27, 2024, 7:36 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত। ১৭ এপ্রিল হোক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রজাতন্ত্র দিবস। অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে

স্থলবন্দর বেনাপোল আমদানি-রপ্তানি-লোড-আনলোড সকল কার্যক্রম স্বাভাবিক চলছে।

স্থলবন্দর বেনাপোল আমদানি-রপ্তানি-লোড-আনলোড সকল কার্যক্রম স্বাভাবিক চলছে।

নিজস্ব প্রতিনিধিঃ আনোয়ার হোসেন। যশোর থেকে, স্থলবন্দর বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন দখল নিতে স্হলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাবেক নেতা বহিরাগত দের একটি চক্র দল গত সোমবার সকালে স্হলবন্দর এলাকায় শতাধিক শক্তিশালী হাতবোমার বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় বেনাপোল স্হলবন্দরে আমদানি রপ্তানি লোড-আনলোড বন্ধ হয়ে যায়।

গতকাল মঙ্গলবার সকাল ১০ টার পর থেকে আমদানি-রপ্তানি-লোড-আনলোড সকল কার্যক্রম স্বাভাবিক হয়েছে। বেলা ১১টা পর্যন্ত ৫০ ট্রাক আমদানিকৃত পণ্য ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছেন।

উল্লেখ্য গত সোমবার বেলা ১১টার পর বেনাপোল স্হলবন্দরের শ্রমিক ইউনিয়ন দখল কে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্য সংঘর্ষ ও বোমাবর্ষণের ঘটনা ঘটে।

এ সময় দূর্বৃত্তরা প্রায় শতাধিক বোমাবর্ষণ করে। এতে বোমার আঘাতে এক জন পুলিশ সহ সাত জন শ্রমিক আহত হয়।

৯২৫ শ্রমিক ইউনিয়নের সম্পাদক অহিদুজ্জামান অহিদ জানায়, বর্তমানে শ্রমিকরা বন্দর এ শান্তি শিক্ষলার সাথে কাজ করছে। কিন্তু একটি কুচক্র পক্ষ তাহা ভালভাবে না নিয়ে ষড়যন্ত্র করে স্হলবন্দরের সুন্দর পরিবেশ নষ্ট করতে চাইছে। এ ঘটনায় গতকাল বন্দরএ লোড-আনলোড আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও আজ সকাল থেকে শ্রমিকরা পুরোদমে কাজ শুরু করেছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্মা (ওসি) কামাল হোসেন ভূইয়া জানায়, গতকাল বন্দরে বোমাবর্ষণের ঘটনায় থানায় ৩৬ জনের নামে একটি মামলা হয়েছে। এবং আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি গতরাতে স্হলবন্দর এলাকা থেকে একটি প্রাইভেটকার সহ একটি বিদেশী পিস্তল ৫ রাউন্ডগুলি এবং ৪টি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় স্হলবন্দর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বেনাপোল স্হলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানায়, গতকাল স্হলবন্দর দখল কে কেন্দ্র করে বন্দর এলাকায় দুইটি শ্রমিক সংগঠনের মধ্যে সংঘর্ষের ঘটনায় স্হলবন্দরএ লোড-আনলোড ও আমদানি-রপ্তানি বন্ধ হয়েযায়। আজ মঙ্গলবার সকাল থেকে পুনরায় আবারও আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com