September 8, 2024, 3:13 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী অয়ন ওসমানের দোসর যমজ ভাই রাজিব সজিব এখনও অধরা বেনাপোল সীমান্তে বিজিবির পৃথক অভিযানে এলএসডি ও ফেনসিডিলসহ আটক ১জন সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখএর ৫৩তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। চলমান সহিংসতা, সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানীমূলক অভিযোগ ও চাকুরীচ্যুত ভালুকায় ইন্টারনেট সেবার মালামাল লুট, থানায় অভিযোগ আসন্ন দুর্গা পুজায় সেনাবাহিনী মোতায়নের সিদ্ধান্তে অভিনন্দন জানিয়েছেন ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী) সারাদেশে সংখ্যালঘুদের নির্যাতনের প্রতিবাদ ও সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে সনাতন অধিকার সুরক্ষা পরিষদ এর উদ্যেগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। দুই দেশের মধ্যে পানিবণ্টনের বিষয়টি অবশ্যই আন্তর্জাতিক আইন অনুযায়ী হতে হবে। -প্রধান উপদেষ্টা মহাভারতের চিত্রনাট্য রূপ দিয়েছিলেন উর্দু কবি রাহী মাসুম রেজা। শেখ হাসিনা সরকারের সময় রিজার্ভ শূন্যের কোটায় নেমে এসেছিল, কথাটি সত্য নয়, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুর। ভারতে বসে দেশ সম্পর্কে হাসিনার সাম্প্রতিক রাজনৈতিক বক্তব্য-বিবৃতিকে অবন্ধুসুলভ আচরণ বলে বর্ণনা করেন ড. ইউনূস। অন্তত এই সরকারের সময়ে সাবধানে চলেন, সিন্ডিকেট করার চেষ্টা করবেন না। বেনাপোল রেলপথ দিয়ে ভারত থেকে পণ্য আমদানি শুরু। যশোর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ মতবিনিময় সভা। বন্যার্তদের পুনর্বাসন ফান্ডে শিক্ষকদের ১ দিনের বেতন প্রদানের আহবান নারায়ণগঞ্জ জেলা বেফাকের বেনাপোল স্থলবন্দরের দুই উপপরিচালকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ তথ্য পাচারে বরখাস্ত। বেনাপোল চেকপোস্টে যাত্রীদের টাকা ছিনতাই, কয়েকটি প্রতিষ্ঠান সিলগালা। বেনাপোল পাসপোর্টধারীদের সাথে প্রতারনায় অভিযুক্ত ৮ টি অবৈধ দোকানে তালা অনলাইন ক্যাসিনোর মাস্টার এজেন্ট মোরশেদ আলম লিপুর বাগানবাড়িতে অভিযান সাংবাদিকদের বিরুদ্ধে যত্রতত্র মামলা দায়ের বন্ধ করার প্রস্তাব দিয়েছে সম্পাদক পরিষদ। অবৈধ অস্ত্র সংগ্রহের জন্য বুধবার রাত ১২টা থেকে যৌথ বাহিনীর অভিযান শুরু ডোনাল্ড লু চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকায় আসছেন। সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ন্যায়বিচার নিশ্চিতের লক্ষ্যে আমেরিকা বাংলাদেশে একটি প্রসিকিউটোরিয়াল সার্ভিস স্থাপনে সহায়তা করার চেষ্টা করছে। -যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ। বেনাপোল চেকপোস্টে ৮ জন ভারত গামী পাসপোর্ট যাত্রীর টাকা ছিনতাই। যশোর ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগারের উদ্বোধন। যশোর সদর বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। বেনাপোল স্থলবন্দরে আমদানি কম বেড়েছে রপ্তানি।

শেরপুরে করোনায় আক্রান্ত পিডিবির সাবেক সিবিএ সভাপতির মৃত্যু।

শেরপুরে করোনায় আক্রান্ত পিডিবির সাবেক সিবিএ সভাপতির মৃত্যু।

নিজস্ব প্রতিবেদকঃ শেরপুরে করোনায় আক্রান্ত হয়ে পিডিবির সাবেক সিবিএ (কালেকটিভ বার্গেনিং এজেন্ট) সভাপতি সানোয়ার হোসেনের (৫৭) মৃত্যু হয়েছে।

সোমবার রাত সোয়া ১২টার দিকে জেলা সদর হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত সানোয়ার হোসেন ঢাকা বিদ্যুৎ ভবনে সিনিয়র সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার সকালে জেলার সিভিল সার্জন একেএম আনওয়ারুর রউফ এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেছেন সোমবার রাত ১২টার দিকে সানোয়ার হোসেনের তীব্র শ্বাসকষ্ট শুরু হলে তাকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানেই তার মৃত্যু ঘটে।

এদিকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় করোনার উপসর্গ নিয়ে মফিজুল ইসলাম (৩২) নামে একজন মারা গেছে। নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান ইউনিয়নের গোজাকুড়া গ্রামের নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

মৃত মফিজুল ঢাকায় শ্রমিকের কাজ করত। কয়েক দিন আগে তিনি জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাড়িতে ফেরেন। উপসর্গ নিয়ে মৃত্যু হলেও সোমবার রাতে মরদেহ দাফন করা হয়। মৃত ওই শ্রমিকের নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।

সিভিল সার্জন জানিয়েছেন তিনি অসুস্থ হয়ে বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েছেন। মরদেহ দাফন করে ফেলার কারণে নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। তবে তিনি তার পরিবারের সদস্যসহ যাদের সংস্পর্শে এসেছিলেন তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এদিকে শেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ছয়জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা শেষে ওই ছয়জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮৩ জনে দাঁড়াল বলে মঙ্গলবার জেলার সিভিল সার্জন একেএম আনওয়ারুর রউফ জানিয়েছেন।

নতুন আক্রান্তদের মধ্যে জেলার শেরপুর সদর উপজেলায় তিনজন, নালিতাবাড়ী উপজেলায় দুজন ও শ্রীবরদী উপজেলায় একজন রয়েছেন।

সিভিল সার্জন বলেন, জেলায় এ পর্যন্ত ২ হাজার ৯৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ২ হাজার ৭৫৫ জনের নমুনা পরীক্ষা শেষে মোট ১৮৩ জনের আক্রান্তের বিষয়ে জানা গেছে।

জেলায় আক্রান্তদের মধ্যে ২৪ জন পুলিশ সদস্য এবং আট চিকিৎসক, দুই নার্স, অন্যান্য স্বাস্থ্যকর্মী ২৯ জনসহ মোট ৩৯ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৪ জন। মারা গেছেন তিনজন।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com