September 16, 2024, 7:16 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক বিদেশি বিনিয়োগ খুব একটা পাওয়া যাবে না, এ কারণে অভ্যন্তরীণ রাজস্বের ওপর নির্ভর করতে হবে। -অর্থ উপদেষ্টা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অর্থ, বাণিজ্য, বিজ্ঞান, প্রযুক্তিবিষয়ক এবং পররাষ্ট্র উপদেষ্টাদ্বয়ের বৈঠক। জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত আজমিরি ওসমানের অন্যতম সহযোগী সন্ত্রাসী মুরাদ এখনো অধরা সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না। -মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঢাকায় পৌঁছেছে মা‌র্কিন যুক্তরাষ্ট্রের এক‌টি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনী রূপরেখা প্রকাশ করুন -জয়নুল আবদিন ফারুক স্বাস্থ্য খাত সংস্কারবিষয়ক প্যানেলের সভাপতির পদ থেকে পদত্যাগ। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতির উপর হামলার প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ নিখোঁজের দুই মাস পর আশুলিয়া থেকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী এক নারীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার। সঠিক তথ্যপ্রমাণ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মামলায় কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। -পুলিশ সদর দপ্তর শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ করায় খোকন চন্দ্র দাস এর অভিনন্দন ময়মনসিংহের ভালুকায় সাবেক সংসদ সদস্য সহ ৩৯৮ জনকে আসামী করে থানায় মামলা আইভীর দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চাঁদপুরের হাজীগঞ্জে ছেলের হাতে বাবা খুন। সিইসি পদত্যাগ করায় তৈরি হয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানে শূন্যতা, গঠনের কথা আপাতত ভাবছে না অন্তর্বর্তী সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ সতর্কতা লেভেল ফোর কমিয়ে লেভেল থ্রিতে। জাতির উদ্দেশে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এর ভাষণে। সালাউদ্দিন কাদের চৌধুরীর জানাজায়ও অংশগ্রহণ করতে দেয়নি। -খোন্দকার গোলাম মোর্তজা জাতীয় মানবাধিকার সোসাইটি ও ভুটানের রাষ্ট্রদূত এর মতবিনিময় ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে কেন্দ্রীয় বাহিনীর আরও দুই হাজার পুলিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মোদি সরকার। অন্তরবর্তী সরকারের শিল্পনীতি কি? জানতে উপদেষ্টার দপ্তরে চাষী মামুন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। ৮ বোতল বিদেশি মদসহ এক মাদক বিক্রেতাকে আটক

আসন্ন দুর্গা পুজায় সেনাবাহিনী মোতায়নের সিদ্ধান্তে অভিনন্দন জানিয়েছেন ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী)

আসন্ন দুর্গা পুজায় সেনাবাহিনী মোতায়নের সিদ্ধান্তে অভিনন্দন জানিয়েছেন ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী)

বৃহত্তর ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সভাপতি পল্টন দাস
আগামী দুর্গা পুজায় সকল হিন্দু সম্প্রদায়ের মন্দির ও পুজা মন্ডপের সার্বিক নিরাপত্তার জন্য ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন সেনাবাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়েছেন ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী) বৃহত্তর ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সভাপতি পল্টন দাস।

৬ সেপ্টেম্বর শুক্রবার এক অভিনন্দন বার্তায় তিনি আরো বলেন, ১৯৩৪ সালে ব্রিটিশ আমলে আসামে লাইনপ্রথা আন্দোলনে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান সকলকে ঐক্যবদ্ধভাবে শাসক এবং শোষকের বিরুদ্ধে ও আমরা শোষিত মানুষের পক্ষে মওলানা ভাসানী। ১৯৭২-১৯৭৫ সালে আওয়ামী বাকশালের বিরুদ্ধে দুঃশাসনের বিরুদ্ধে মাওলানা ভাসানীর ভূমিকা। ১৯৭৬ সালের ঐতিহাাসিক ফারাক্কা লংমার্চে ভারতীয় পানি আগ্রাসনের বিরুদ্ধে মাওলানা ভাসানীর ভূমিকা।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতিতে আমরা বিশ্বাস করি। অন্তর্বর্তীকালীন সরকার হিন্দু জনগোষ্ঠীর কল্যাণে কাজ করবে বলে আমাদের বিশ্বাস এবং বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা এবং আহতদের উন্নত চিকিৎসার দাবি জানিয়েছেন। তিনি বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে গণহত্যার হুকুমদাতা ও তার সহযোগীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবি জানান।

বিশেষ করে শ্রী শ্রী ঢাকেশ্বরী মন্দিরে বিগত আওয়ামী স্বৈরাচারের পেতাত্বাদের চক্রান্ত থেকে মন্দির রক্ষা করতে সার্বক্ষনিক এবং পুজা চলাকালীন স্থানীয়দের সম্পৃক্ততায় একটি পরিচালনা কমিটি গঠনে ধর্ম উপদেষ্টা মহোদয়ের সহযোগিতা একান্ত কাম্য।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com