May 5, 2024, 7:10 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন সুন্দরবনের আগুন এখনও জ্বলছে ফায়ার সার্ভিস পৌঁছালেও আগুনের কাছে যেতে পারেনি। সুন্দরবনের আগুন, নেভানোর চেষ্টায় বন কর্মীরা। যশোর পরকীয়া রহস্য প্রেমিকার পরিকল্পনায় খুন, অবশেষে গ্রেফতার দুই। আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ পরীক্ষার খাতায় মার্কস বেশি পেতে যৌন সম্পর্কের প্রস্তাব শিক্ষিকার। যশোর ও নড়াইল মহাসড়কের পিচ গলার ঘটনার তদন্তে দুদক। আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত। নারায়ণগঞ্জের বন্দরে সাংবাদিক বাদলকে হুমকি ও অপপ্রচারের বিরুদ্ধে ৩ জনকে আসামী করে অভিযোগ ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ। এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট ১২ মে রবিবার। ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব।

বাস্তবায়ন নেই জনপ্রতিনিধিদের সেতু নির্মানের প্রতিশ্রুতির; পারাপারে ঝুঁকিপূর্ণ বাশের সাঁকোই ১৫ গ্রামের মানুষে ভরসা

বাস্তবায়ন নেই জনপ্রতিনিধিদের সেতু নির্মানের প্রতিশ্রুতির; পারাপারে ঝুঁকিপূর্ণ বাশের সাঁকোই ১৫ গ্রামের মানুষে ভরসা

এম শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ স্কুল-কলেজের শিক্ষার্থীসহ ১৫ গ্রামের মানুষের পারাপারের একমাত্র মাধ্যম ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো। সেতু নির্মাণে জনপ্রতিনিধিদের দেওয়া প্রতিশ্রুতির কোন বাস্তবায়ন হয়নি। ফলে বাঁশের সাঁকোই একমাত্র ভরসা বঞ্চিত এলাকাবাসীর।

টাঙ্গাইলে ঘাটাইল উপজেলার পূর্বাঞ্চল হচ্ছে পাহাড়ি জনপদ। আর এ জনপদের মানুষ রসুলপুর ইউপি কার্যালয় ও পেঁচারআটা বাজার সংলগ্ন এলাকায় বংশাই নদীর উপর একটি সেতুর অভাবে জীবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে হচ্ছে। এক বস্তা সার বা ধান পারাপার করতে কৃষককে গুনতে হয় ২০ টাকা।

নদীর পাড়সংলগ্ন সাঁকোর পূর্ব পাশে রসুলপুর ইউনিয়ন পরিষদের ভবন ও উপ-স্বাস্থ্যকেন্দ্র। এর পাশেই পেঁচারআটা বাজার ও রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ ছাড়া নদীর পূর্বপাড়ে ধলাপাড়া কলেজ, এসইউপি গণ উচ্চবিদ্যালয়, চন্দন বালিকা গণ উচ্চবিদ্যালয় ও মাটিআটা দাখিল মাদ্রাসা।

এসব প্রতিষ্ঠানের নদীর পশ্চিমপাড়ের শিক্ষার্থীদের আসা-যাওয়ার একমাত্র মাধ্যম হচ্ছে এই সাঁকো। এছাড়া ১৫টি গ্রামের প্রায় ৩০ হাজার মানুষের যাতায়াত এ সাঁকো দিয়েই।

উপজেলার পাহাড়ি এ জনপদের অধিকাংশ মানুষ কৃষিকাজের ওপর নির্ভরশীল। অঞ্চলটি সবজির এলাকা হিসেবে খ্যাত। যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় কৃষকের উৎপাদিত সবজিসহ কৃষিপণ্যের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন কৃষকরা। সেতু না থাকার কারণে এলাকায় এক মণ ধান বা এক বস্তা সার সাঁকো দিয়ে পার করতে কৃষককে গুনতে হচ্ছে অতিরিক্ত কুড়ি টাকা। সাঁকোটির দৈর্ঘ্য প্রায় ১২০ ফুট।

পেঁচারআটা গ্রামের কৃষক আনোয়ার হোসেন বলেন, যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় অনেক সময় ক্ষেতের সবজি ক্ষেতেই পচে নষ্ট হয়ে যায়। স্কুলে যাওয়া-আসার পথে এ পর্যন্ত সাঁকো থেকে পড়ে রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই শিশুর মৃত্যু হয়েছে।

মুদি দোকানি ফারুক হোসেন বলেন, একবার এক ছাত্র সাঁকো থেকে পড়ে স্কুলব্যাগ ধরে পানিতে ভাসছিল। পরে তাকে উদ্ধার করি। কি বর্ষা কি শুকনো মৌসুম, সাঁকোই একমাত্র ভরসা।

রসুলপুর ইউপি চেয়ারম্যান মো. এমদাদুল হক সরকার বলেন, মানুষের ভোগান্তি আর সহ্য হয় না। জনগুরুত্বপূর্ণ এই স্থানে সেতু নির্মাণ এলাকার মানুষের অনেক দিনের দাবি।

উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মো. রুহুল আমিন বলেন, সেতুটি নির্মাণ করা হলে এলাকার কৃষক এবং রাতারাতি উন্নয়ন হবে এলাকার।

এলজিইডি প্রকৌশলী মো. ওয়ালিউর রহমান বলেন, বংশাই নদীর ওপর সেতু নির্মাণ প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং প্রয়োজনীয় তথ্য সংশ্নিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com