May 7, 2021, 4:28 pm

News Headline :
কক্সবাজারের উখিয়ায় ইয়াবাসহ ২ রোহিঙ্গা মাদক কারবারি আটক। কক্সবাজারের উখিয়া পালংখালী সীমান্তে দেড় লাখ পিস ইয়াবা জব্দ। দুমকিতে ভেঙ্গে পড়লো আয়রণ ব্রিজ। দুমকি উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন সময়ের দাবি। ভালুকায় সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী মৃত্যু ভারতে ঢোকার অপেক্ষায় বাংলাদেশ সরকারের দেয়া রিভামাইজার আইভি ইঞ্জেকশন কোভিড-১৯ টিকার প্রথম চালান। ভালুকায় অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঈদ কে সামনে রেখে শিশু নারী থেকে জনপ্রতিনিধিরাও মাদক ব্যবসায় জড়িত কেন । বেনাপোল স্থলবন্দরে আমদানি-রফতানি বাণিজ্যে রাজস্ব আদায় ঘাটতি। ভারত থেকে বাংলাদেশী নাগরিক ফিরলো ১৫৮০ জন, করোনা পজেটিভ ১৮ রাজস্ব ফাঁকি ও শুল্কায়নে স্বচ্ছতা ফিরিয়ে আনতে নতুন সফটওয়্যার উদ্বোধন করেছে বেনাপোল কাস্টমস হাউস। যশোর সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ৪ টি বাস আটক করেছে পুলিশ। কক্সবাজারে ৩,২০০ পিস ইয়াবাসহ ৩ জন গ্রেফতার ২ টি মামলা দায়ের। কক্সবাজারের ইসলামপুরে নববধূ হত্যার ঘটনায় মামলা নিচ্ছে না ঈদগাঁও থানা পুলিশ নড়িয়া পৌরসভার জনতার মেয়র গ্যারিলা আজাদ প্রধানমন্ত্রীর দেওয়া অনুদান নগদ অর্থ প্রদান করেন কক্সবাজার পেকুয়ায় অবৈধ অস্ত্র সহ একজন সন্ত্রাসী গ্রেফতার। বাঘাইছড়িতে স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ। যশোরের শার্শা উপজেলায় প্রাণিসম্পদ দপ্তরে মেয়াদোত্তীর্ন ঔষুধ দিয়ে চলছে পশুপালন চিকিৎসা। পটুয়াখালীতে পাওনা টাকা চাওয়ায় পিটিয়ে জখম ও বসতবাড়ি ভাংচুর আহত-৩ টেকনাফে চোরাইকৃত স্বর্ণ উদ্ধারসহ চারজন আসামীকে গ্রেফতার। দুমকিতে অগ্নিকান্ডে ৩টি পরিবার নিঃস্ব কক্সবাজারে দেশি ও বিদেশী ধারালো অস্ত্রসহ ৬ জন ডাকাত গ্রেফতার। চাকুরি থেকে অব্যাহতি দেওয়ায় কর্মকর্তাকে ছুরিকাঘাতে খুন! কুমিল্লার বরুড়ায় নিজ মাকে কুপিয়ে হত্যা করেছে ছেলে টাঙ্গাইলের কালিহাতীতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক; টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র উদ্বোধন; করোনা রোগীরা এখন জেলাতেই পাবেন আইসিইউ সেবা টাঙ্গাইলে লৌহজং নদীতে অপ্রতিরোদ্ধ সারি সারি ড্রেজার, হুমকির মুখে বসতবাড়ি ও স্থাপনা ভালুকায় অজ্ঞাত গাড়িচাপায় গৃহিণীর মৃত্যু ভালুকায় বন প্রহরীকে মারধরে থানায় অভিযোগ বাঘাইছড়িতে ১১শত কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ।

চলমান সর্বাত্মক লকডাউনের মধ্যে জমে উঠেছে শার্শা সাতমাইলে গরুর হাট নেই কোনো নজরদারি।

চলমান সর্বাত্মক লকডাউনের মধ্যে জমে উঠেছে শার্শা সাতমাইলে গরুর হাট নেই কোনো নজরদারি।

মো: শাহিন হোসেন, শার্শার উপজেলা প্রতিনিধি: দেশে করোনা ভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ কমাতে চলমান ‘কঠোর লকডাউনের’ মধ্যেও জমে উঠেছে শার্শা উপজেলার সাতমাইলের গরুর হাট। মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি এতে চরম ঝুঁকিতে এলাকাবাসী।

আজ মঙ্গলবার ২০শে এপ্রিল সকাল বেলা সরজমিনে গিয়ে দেখা যায়, গরুহাটে নসিমন, করিমন, ট্রাক যোগে বিভিন্ন দূর থেকে গরু বহন গাড়ি সাতমাইলে আসছে। এখানে ক্রেতা-বিক্রেতা কেউই স্বাস্থ্যবিধি মানছে না। এলাকাবাসী আমাদের কে জানান যে, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের বৃদ্ধি পাওয়া এবং এত জনসমাগম ঘটায় চরম ঝুঁকির মধ্যে আছে এলাকাবাসী। জেলা ও মাঠ প্রশাসন উল্লিখিত নির্দেশনা বাস্তবায়নের কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং আইন-শৃঙ্খলা বাহিনী নিয়মিত টহল জোরদার করার কথা থাকলেও, আইন-শৃঙ্খলা বাহিনী কোনো সদস্যদের আমাদের চোখে পড়েনি।

করোনা ভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ চলমান কঠোর লকডাউনের মধ্যে গরুর হাটে মানুষের উপচে পড়া ভিড়ে এবং স্বাস্থ্যবিধি না মানায় শার্শা উপজেলা আরো করোনা ভাইরাসের সংক্রমণের বৃদ্ধি পেতে পারে বলে মনে করছে স্বাস্থ্য বিভাগ। দেশে প্রতিদিন ১০০ জনের অধিক মৃত্যু বরণ করছে এবং ২০০০ জনের বেশি মানুষ সংক্রমিত হচ্ছে। এই অবস্থায় প্রশাসনের চরম অবহেলার কারণে শার্শা উপজেলার বেশি মানুষ সংক্রমিত হওয়ার আসঙ্খা করা যাচ্ছে।মো: শাহিন হোসেন, শার্শার উপজেলা প্রতিনিধি: দেশে করোনা ভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ কমাতে চলমান ‘কঠোর লকডাউনের’ মধ্যেও জমে উঠেছে শার্শা উপজেলার সাতমাইলের গরুর হাট। মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি এতে চরম ঝুঁকিতে এলাকাবাসী। আজ মঙ্গলবার ২০শে এপ্রিল সকাল বেলা সরজমিনে গিয়ে দেখা যায়, গরুহাটে নসিমন, করিমন, ট্রাক যোগে বিভিন্ন দূর থেকে গরু বহন গাড়ি সাতমাইলে আসছে। এখানে ক্রেতা-বিক্রেতা কেউই স্বাস্থ্যবিধি মানছে না। এলাকাবাসী আমাদের কে জানান যে, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের বৃদ্ধি পাওয়া এবং এত জনসমাগম ঘটায় চরম ঝুঁকির মধ্যে আছে এলাকাবাসী।

জেলা ও মাঠ প্রশাসন উল্লিখিত নির্দেশনা বাস্তবায়নের কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং আইন-শৃঙ্খলা বাহিনী নিয়মিত টহল জোরদার করার কথা থাকলেও, আইন-শৃঙ্খলা বাহিনী কোনো সদস্যদের আমাদের চোখে পড়িনি। করোনা ভাইরাসের সংক্রমণের দ্বিতীয় ঢেউ চলমান কঠোর লকডাউনের মধ্যে গরুর হাটে মানুষের উপচে পড়া ভিড়ে এবং স্বাস্থ্যবিধি না মানায় শার্শা উপজেলা আরো করোনা ভাইরাসের সংক্রমণের বৃদ্ধি পেতে পারে বলে মনে করছে স্বাস্থ্য বিভাগ। দেশে প্রতিদিন ১০০ জনের অধিক মৃত্যু বরণ করছে এবং ২০০০ জনের বেশি মানুষ সংক্রমিত হচ্ছে। এই অবস্থায় প্রশাসনের চরম অবহেলার কারণে শার্শা উপজেলার বেশি মানুষ সংক্রমিত হওয়ার আসঙ্খা করা যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)
Design by Raytahost.com