April 27, 2024, 5:13 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত। ১৭ এপ্রিল হোক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রজাতন্ত্র দিবস। অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে

কক্সবাজার রামুতে বীর মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অপচেষ্টা।

কক্সবাজার রামুতে বীর মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অপচেষ্টা।

এম. সোহাইল চৌধুরী কক্সবাজার জেলা প্রতিনিধি।
কক্সবাজারের রামু উপজেলা ঈদগড়ে মুক্তিযোদ্ধার পুত্র ও রেমিটেন্স যোদ্ধার পৈত্রিক ও দখলীয় জমি জবর দখলের চেষ্টা চালাচ্ছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও ফেইসবুকসহ নানা সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। সাংবাদিকদের কাছে এমনটাই অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই রেমিটেন্স যোদ্ধা। তার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতে মহল বিশেষের প্ররোচনায় একটি চক্র দীর্ঘদিন যাবৎ এ অপকর্ম করে আসছে।

তাদের হীন ষড়যন্ত্র থেকে বাঁচতে এবং সহায়-সম্পত্তি রক্ষার্থে মুক্তিযোদ্ধার এ পুত্র প্রধানমন্ত্রী, আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের হস্তক্ষেপ কামনা করেছেন। সরেজমিন এলাকা ঘুরে প্রাপ্ত তথ্যে জানা গেছে, ঈদগড় ইউনিয়নের ধুমছাকাটা নিবাসী জয়নাল আবেদীন একজন রেমিটেন্স যোদ্ধা। তিনি দীর্ঘ ২১ বছর যাবৎ সৌদি আরবে প্রবাস জীবন যাপন করছেন। তার পিতা মরহুম আলী আহমদ একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি ওয়ার্ড আওয়ামী লীগের দীর্ঘদিন সভাপতি ছিলেন। জয়নাল তার কষ্টার্জিত উপার্জনের টাকা দিয়ে স্থানীয় শাহাব উদ্দিনের কাছ থেকে কিছু জমি ক্রয় করেন। উক্ত জমির চূড়ান্ত নামজারি হয়েছে। এর পাশেই রয়েছে তার দীর্ঘদিনের দখলীয় জমি। সব মিলিয়ে মোট ত্রিশ কড়া পরিমাণ এ জমির উপর লোলুপ দৃষ্টি পড়েছে স্থানীয় নুরুল আমিনগয়ের।

কুচক্রীরা জয়নালের জমি দখল করতে নানা তৎপরতা শুরু করেছে। তারা তাকে মিথ্যা মামলায় ফাঁসানোর অপচেষ্টা চালাচ্ছে। ব্ল্যাক মেইলিংয়ের মাধ্যমে তার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতে তাদের এ অপতৎপরতা বলে অভিযোগ ক্ষতিগ্রস্ত জয়নালের। জয়নালের দাবী যে, তাকে ডাকাত হিসাবে চিহ্নিত করার অপচেষ্টা চালাচ্ছে সঙ্গবদ্ধ ওই মহলটি। আগামী এক মাসের মধ্যে তার বিদেশ যাওয়ার কথা। তিনি যেন বিদেশ যেতে না পারেন সেজন্য স্বার্থান্বেষী মহল তার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। তাকে রামু থানায় ষড়যন্ত্রমূলক মামলায় ফাঁসানোর প্রক্রিয়া শুরু করেছে ওই দখলবাজ চক্র।

বিষয়টি নিয়ে ইতিপূর্বে ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ ভুট্টো শালিশী বৈঠকের আয়োজন করলেও তারা তাতে সাড়া দেয়নি। রামু থানায় তার বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত এজাহার দাখিল করায় তদন্তে দায়িত্ব প্রাপ্ত পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে এসে সবকিছু অপহৃত হয়েছেন।স্থানীয় ফার্নিচার ব্যবসায়ী মামুন মিয়া জানান, জয়নাল দীর্ঘদিন সৌদি আরবে প্রবাস জীবন যাপন করে অনেক কষ্টে যে জমি কিনেছেন তা স্থানীয় একটি গ্রুপ দখল করতে মরিয়া হয়ে উঠেছে। এলাকার কৃষক সৈয়দ আলম বলেন, এই জমিটি তাঁর পৈত্রিক সূত্রে প্রাপ্ত। জয়নাল তার স্ত্রী ইয়াসমিনের নামে উক্ত জমি ক্রয় করেন। জয়নালের ছোট বোন সাজেদা বেগম জানান, তার ভাইয়ের উত্থান সহ্য করতে না পেরে সঙ্গবদ্ধ চক্রটি একের পর এক তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। সর্বশেষ তারা তার ভাইয়ের ক্রয় করা জমি থেকে তাকে উচ্ছেদ করতে নানা পাঁয়তারা শুরু করে দিয়েছে।

তিনি দাবি করেন, ১ নম্বর ওয়ার্ড পশ্চিম পাড়ার মৃত সৈয়দ আহমদের পুত্র নুরুল আমিন, তার পুত্র নুরুল হক, নুর খান উদ্দিন, নুরুল আমিনের স্ত্রী মনোয়ারা, তিন নম্বর ওয়ার্ড চরপাড়ার মৃত মোঃ নুরুল ইসলামের পুত্র আমানুল হকরা কুচক্রী মহলের ইন্দনে তার প্রবাসী ভাইয়ের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চালাচ্ছে। চক্রের লোকজন তার জমিজমা অবৈধভাবে দখলের অপতৎপরতা শুরু করেছে। ওই জমি সংলগ্ন ঈদগড় সড়কের পাশের দোকান গুলি ও তারা অবৈধভাবে জবর দখল করতে চাচ্ছে।

ঈদগড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমদ ভুট্টো জানান, জমির প্রকৃত মালিক জয়নাল আবেদীন। তিনি পৈতৃক ও ক্রয় সূত্রে এ জমির দাবিদার। এরপরও বিরোধের সৃষ্টি হওয়ায় প্রিমিয়ার সমাধানে আন্তরিক ভাবে কাজ চালিয়েছেন। তবে প্রতিপক্ষের সময়োচিত সাড়া না পাওয়ায়

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com