May 10, 2024, 1:08 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা। ভালুকায় ধান ক্ষেতে পড়েছিলো গৃহবধূর গলাকাটা মরদেহ। নতুন করে আবাসিক গ্যাস সংযোগ দিতে চায় কোম্পানিগুলো, অবৈধ সংযোগ বন্ধ করতে না পেরে এমন প্রস্তাব। ভালুকায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি। নারায়ণগঞ্জে মামলা তুলে নিতে হুমকী দেওয়ায় ১২ জনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা। শার্শায় ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে নিতহ ১,আহত ৩ ভালুকায় পোশাক কারখানার শ্রমিকদের বিভিন্ন দাবিতে মহাসড়ক অবরোধ এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন সুন্দরবনের আগুন এখনও জ্বলছে ফায়ার সার্ভিস পৌঁছালেও আগুনের কাছে যেতে পারেনি। সুন্দরবনের আগুন, নেভানোর চেষ্টায় বন কর্মীরা। যশোর পরকীয়া রহস্য প্রেমিকার পরিকল্পনায় খুন, অবশেষে গ্রেফতার দুই। আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ পরীক্ষার খাতায় মার্কস বেশি পেতে যৌন সম্পর্কের প্রস্তাব শিক্ষিকার। যশোর ও নড়াইল মহাসড়কের পিচ গলার ঘটনার তদন্তে দুদক। আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত। নারায়ণগঞ্জের বন্দরে সাংবাদিক বাদলকে হুমকি ও অপপ্রচারের বিরুদ্ধে ৩ জনকে আসামী করে অভিযোগ ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ। এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট ১২ মে রবিবার। ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়।

মাদ্রাসার শিক্ষার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ।

মাদ্রাসার শিক্ষার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ।

এম সোহাইল চৌধুরী, জেলা প্রতিনিধি কক্সবাজার। কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুরের মাদ্রাসার শিক্ষার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে ইসলামাবাদ ইউনিয়নের হু‌ন্ডি ব‌্যবসায়ী রবিউল ইসলামের বিরুদ্ধে। গত ১ আগস্ট বর্ণিত ইউনিয়নের খাঁনঘোনা এলাকায় এমন ঘটনা ঘটে। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন।

এঘটনায় থানায় কোনো অভিযোগ না করারও হুমকি দেয় ধর্ষক রবিউলের পরিবার সহ ইসলামাবাদ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের এমইউপি সদস্য হেলালসহ প্রভাবশালীরা।এঘটনায় এখনো মামলা করতে পারেনি নির্যাতিত পরিবার।

জানা গেছে, ছয় মাস আগে ইসলামপুর ইউনিয়নের মাদ্রাসার শিক্ষার্থী (১৫) কে প্রেমের ফাঁদে ফেলে বিয়ের প্রলোভন দিয়ে কক্সবাজারের বিভিন্ন আবাসিক হোটেলে নিয়ে একাধিক বার জোর করে ধর্ষণ করে ইসলামাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ড পূর্ব বোয়াল খালী এলাকার সাহাব উদ্দিনের ছেলে মোহাম্মদ রবিউল ইসলাম।১ আগস্ট রাতে ছাত্রীর বাড়িতে লোকজন না থাকার সুযোগে রবিউল ছাত্রীর বাড়ীতে ঢুকে দরজা বন্ধ করে দেয়। পরে সে বিয়ের প্রলোভন দিয়ে জোর করে ধর্ষণ করে।

একপর্যায়ে ডাক-চিৎকার দিলে রবিউল পালিয়ে যায়। পরে পাশের লোকজন এসে কান্নারত অবস্থায় দেখতে পেয়ে জানতে চান। ওই কিশোরী তাদের ঘটনাটি জানায়।

ভিকটিম বলেন, রবিউলের সাথে প্রেমের সম্পর্ক হয় ঘটনার দিন কথা আছে বলে আমার বাড়ীতে আসা মাত্র দরজা বন্ধ করে আমার মুখ কাপড় দিয়ে বেঁধে জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনার পর আমি কান্নাকাটি করলে ঘটনাটি কাউকে জানালে আমাকেসহ আমার পরিবারের সবাইকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয় সে।

পরে এঘটনায় থানায় মামলা না করতে ভিকটিম পরিবারের দারিদ্র্যের সুযোগ নিয়ে অর্থের বিনিময়ে ঘটনাটি ধামাচাপা দিতে উঠেপড়ে লেগেছে প্রভাবশালী মহল। রফাদফায় রাতে স্থানীয় ইউপি সদস্য হেলাল উদ্দীনসহ প্রভাবশালীদের উপস্থিতিতে সালিশ বৈঠকের আয়োজন করা হয়। সালিশ বৈঠকে পাঁচ লক্ষ টাকা কামিন আড়াই লাখ নগদ আড়াই লাখ বাকীতে ধর্ষকের সঙ্গে মেয়েটির বিয়ে দেয়ার রায় দেয়া হয়।

সালিশের দেয়া এ সিদ্ধান্ত ধর্ষণের শিকার পরিবার মেনে নিলেও ধর্ষক রবিউল কে খুঁজে পাওয়া যায়নি।

স্থানীয়দের অভিযোগ, ধর্ষণের ঘটনার খবর পেয়ে খাঁনঘোনা এলাকাবাসীরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছিলেন। প্রথম দিকে স্থানীয় কয়েকজন প্রভাবশালী সহ এম ইউপি সদস্য হেলাল ধর্ষণের ঘটনাটি ধাপাচাপা দেয়ার চেষ্টা করেন। তারা আপস মীমাংসারও চেষ্টা চালান। পুলিশও প্রথমদিকে ঘটনাটি গণমাধ্যমের কাছে এড়িয়ে যায় বলে অভিযোগ করেন তারা।

পুলিশের দীর্ঘ সময়ক্ষেপণের কারণে অভিযুক্তরা গা ঢাকা দিতে সক্ষম হয় বলে স্থানীয়দের দাবি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা বলেন, সন্ধ্যার পর ধর্ষণের ঘটনা ঘটলেও ভিকটিমকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়নি। মাঝখানে এই লম্বা সময় ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়েছে। এর সঙ্গে ইসলামাবাদ ইউনিয়ন ৫নং ওয়ার্ডের মেম্বার সহ স্থানীয় প্রভাবশালীরা জড়িত ছিল বলে দাবি করেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক বাসিন্দা বলেন,প্রভাবশালীদের সময়ক্ষেপণ ও পুলিশের গড়িমসির কারণে আসামিরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য হেলাল উদ্দিন জানান, সালিশ বৈঠক সম্পর্কে আমি কিছু জানি না এখন মাথা টিক নাই ঈদগাঁওতে আছি দেখা করিয়েন।

ঈদগাঁও থানার এস আই রুহুল আমিন বলেন, এ ব্যাপারে এখনো কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com