April 30, 2024, 2:00 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা।

নারায়ণগঞ্জে পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলার ঘটনায় আজমেরী ওসমানের ক্ষোভ, ফেসবুকে স্ট্যাটাস।

নারায়ণগঞ্জে পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলার ঘটনায় আজমেরী ওসমানের ক্ষোভ, ফেসবুকে স্ট্যাটাস।

দুসস ডেস্কঃ সম্প্রতি নারায়ণগঞ্জে পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলা এবং সম্পাদককে হত্যা করার হুমকির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জের আলোচিত ওসমান পরিবারের অন্যতম সদস্য আজমেরী ওসমান।

আজমেরী ওসমানের ফেসবুকে প্রকাশিত স্ট্যাটাসটি পাঠকদের জন্য প্রকাশ করাহল।

বরাবর,
প্রকাশক/সম্পাদক/নির্বাহী সম্পাদক/বার্তা সম্পাদক/প্রতি‌নি‌ধি——————
প্রিয় সাংবাদিকবৃন্দ,
আসসালামু আলাইকুম। আমি আজমেরী ওসমান। আপনাদের স্নেহের একজন। আর আপনারা সাংবাদিক সমাজ হলেন জাতির বিবেক। আপনারা আছেন বিধায়ই, এ দেশ ও সমাজ সুশৃঙ্খল থেকে উন্নতির দিকে যাচ্ছে। তাই আপনাদের প্রতি এই সমাজেরই একজন হিসেবে রয়েছে অশেষ শ্রদ্ধা ও ভালবাসা।

তাছাড়া এটি নতুন নয়, আপনারা জানেন, আমি ও আমার পরিবারের সকলেই সাংবাদিকবান্ধব। আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ, কারণ করোনাকালসহ বিভিন্ন সময় অসহায় মানুষের পাশে দাঁড়াতে আপনারাই আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে পাশে থেকেছেন। কিন্তু বিভিন্ন সময়ই দেখা যায় একটি কুচক্রী মহলের ইন্ধনে প্রিয় নারায়ণগঞ্জকে অশান্ত করার পায়তারা করা হয়। যেখানে শ্রদ্ধেয় সাংবাদিক গুনিজনদেরকেও মিথ্যা ও ভুল তথ্য দিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা করা হয়। যা অধিকাংশ ক্ষেত্রে শ্রদ্ধেয় সাংবাদিকগণদের বিচক্ষণতার সাথে এড়িয়ে যেতেও দেখেছি।

তবে দু:খজনক হলেও সত্যি, বেশ কয়দিন ধরেই বিভিন্ন সূত্রকে মাধ্যম করে আমাকে ও আমার পরিবারকে জড়িয়ে কোথাও কোথাও কুরুচিপূর্ণ ও বিভ্রান্তকর তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে। যা আমার ও আমার পরিবারের জন্য অত্যন্ত মানহানিকর।

সম্প্রতি একটি পত্রিকা অফিসে হামলা ও হুমকির ঘটনায়ও আমাকে জড়ানোর চেষ্টা করা হচ্ছে, যা অত্যন্ত বেদনাদায়ক। প্রকৃতপক্ষে আমার পিতা একজন বীর মুক্তিযোদ্ধা যিনি বঙ্গবন্ধু হত্যার সময় নিজ বিবাহিত স্ত্রীকে রেখে হত্যার বিচারের দাবিতে ছুটে গেছেন। নারায়ণগঞ্জের মানুষের ভালবাসায় তিনি চারবার সংসদ সদস্য হয়েছেন। তিনি শুধু নারায়ণগঞ্জের মানুষকে নিয়ে ভেবেছেন। তিনি ছিলেন গণমানুষের নেতা। সে সুবাদে একটি রাজনৈতিক পরিবারে জন্ম হওয়ায় অসংখ্য শুভাকাঙ্খী ও সমর্থক আমাদের রয়েছে। তাই বলে যে‌কোন কিছু‌তেই আমা‌কে জড়া‌নো যুক্তি ও ন্যায় সঙ্গত নয়।

আমি পত্রিকার মাধ্যমে দেখেই সর্বপ্রথম এই ঘটনার বিষয়ে অবগত হয়েছি। সম্প্রতি ঘটে যাওয়া ঘটনায় প্রকৃত ঘটনা না জেনেই সাংবাদিক সমাজকে কেউ কেউ আমার উপর ক্ষুব্ধ করার অপচেষ্টা চালাচ্ছে। অথচ আমার বাবা প্রয়াত সাংসদকে সবসময়ই দেখেছি সাংবাদিকদের যথেষ্ট সম্মান ও মূল্যায়ন করতে। আর তার শিক্ষা নিয়েই আমি সকল মানুষ ও সাংবাদিকদের মন থেকে শ্রদ্ধা করি।

সর্বশেষ এটাই বলবো, এই ন্যাক্কারজনক ঘটনায় এতদ্বসত্ত্বেও আমি দু:খ প্রকাশসহ মর্মাহত। তবে অনুরোধ থাকবে আপনাদের মত আমরাও মানুষ, সকলেই বাবা-মা, স্বজন নিয়ে এ সমাজে সম্মানের সাথে বেঁচে থাকার অধিকার রাখে। আমারও সেই অধিকার রয়েছে। প্রতিবেদনগুলোতে যেসকল কুরুচিপূর্ণ বক্তব্য উপস্থাপনের মাধ্যমে চরিত্রহনন করা হয়, সেখানে কিছুটা পরিবর্তন এনে সত্য ও সঠিক তথ্য প্রদানে যত্নবান হলে চিরকৃতজ্ঞ থাকবো।

তাছাড়া কল্যাণকর কাজের পাশাপাশি কখনো আমার কাজে ভুল পেলে আপনারা আমাকে আমার বীর মুক্তিযোদ্ধা পিতার মত সঠিক পথ দেখাবেন বলে আমি প্রত্যাশা করছি।

বি.দ্র : হামলার ঘটনায় তথ্য বিভ্রাটমূলক প্রতিবেদন প্রকাশের পরিপ্রেক্ষিতে আপনার স্বনামধন্য সংবাদপত্রে আমার উল্লেখিত বিবৃতি প্রকাশ করার আন্তরিক অনুরোধ রইল।
ধন্যবান্তে-
আজমেরী ওসমান।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com