May 19, 2024, 4:26 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা।

যশোর শহর, শহরতলীর বিভিন্ন মহল্লায় বেপরোয়া কিশোর গ্যাঙ।

যশোর শহর, শহরতলীর বিভিন্ন মহল্লায় বেপরোয়া কিশোর গ্যাঙ।

নিজস্ব প্রতিনিধিঃ যশোর সদর শহর শহর তলীর এইসব চিহ্নিতদের আটক জোরালো তৎপরতা শুরু করেছে যশোর কোতোয়ালী মডেল থানা পুলিশ সহ আইন প্রয়োগকারী সংস্থার বিভিন্ন ইউনিট। ডজন দুইয়েক অভিযানএ আটক হয়েছে গ্রুপ ভিত্তিক অর্ধশতাধিক। এছাড়া দফায় দফায় অভিযান চলছে ক্রাইম পয়েন্ট বাছাই করে ।যশোর কোতোয়ালি ওসির দাবি অভিযান চলছে, দ্রুততম সময়ের মধ্যে ওই উঠতি দুর্বৃত্ত চক্রের মূল শেকড় উৎপাটন করা হবে।

যশোর শহর ও শহরতলীর বিভিন্ন মহল্লায় উঠতি সন্ত্রাসীরা সংঘবদ্ধ অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। ১৪ থেকে ১৮ বছর বয়সী ৮ থেকে ১৬ জনের গ্রুপ করে এরা বিভিন্ন এলাকায় অস্ত্রের মহড়া, চাঁদাবাজি, ছুরিকাঘাতে হত্যার চেষ্টা, মাদক ব্যবসা, ছিনতাইসহ চাকু অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। বিগত ও সাম্প্রতিক কয়েকটি ঘটনার তথ্য দৃষ্টিগোচর হলে নড়েচড়ে বসেছে যশোর পুলিশ প্রশাসন।

সম্প্রতি যশোর সুজলপুরের ইরিয়ান, শংকরপুরের আফজাল হত্যাকান্ড, অ্যাডভোকেট আসাদুজ্জমান বাবুল হত্যাচেষ্টা, কলেজ ছাত্র সুলতানপুরের আব্দুল্লাহ, শংকরপুরে টুনি শাওন, উপশহরের এহসানুল হক ইমু হত্যাকান্ডসহ ঘটে যাওয়া ডজনখানেক চাঞ্চল্যকর হত্যা ও হত্যার চেষ্টার ঘটনায় কিশোর অপরাধী ও উঠতি সন্ত্রাসীরা জড়িত। গ্রুপ ভিত্তিক ওই অপরাধী চক্র শুধু হত্যাকান্ডই নয়, এরা অপহরণ, বোমবাজি, দেশীয় অস্ত্রের মহড়া দেয়া, চাকু ছুরি হাতে চাঁদাবাজির মত ঘটনায় জড়িত। পুলিশ পিবিআই ও র‌্যাবের হাতে আটক ওই সব উঠতি সন্ত্রাসীরা অকপটে সব স্বীকারও করেছেন। এরা এ ছাড়াও শহর ও শহরতলীর অর্ধশত স্পটে এরা এখন সক্রিয় গ্রুপ তৈরি করেছে। একই এলাকায় ৩/৪টির মত গ্রুপও রয়েছে।

স্থানীয়দের অভিযোগ অনুযায়ী যশোরের শংকরপুর, বকচর খোলাডাঙ্গা, চাঁচড়া, রেলগেট, তুলোতলা, কলাবাগান, ভাতুড়িয়া শংকরপুর, ইছালী, কিসমত নওয়াপাড়া, ঝুমঝুমপুর, হামিদপুর ঝাউদিয়া, চুড়ামনকাটি, কেন্দ্রীয় বাস টার্মিনাল, রেল রোড, মুজিব সড়ক, মণিহার, উপশহর, পালবাড়ি, ধর্মতলা, খড়কী, রেল স্টেশন, বিরামপুর, নীলগঞ্জ এলাকাসহ অর্ধশত এলাকায় এরা গ্রুপ তৈরি করেছে। সন্ত্রাসী চক্রের উঠতি সদস্যরা কখনও ভাস্যমানভাবে, আবার কখনও ভাড়া থেকে পেশা হিসেবে নানা অপরাধে লিপ্ত হচ্ছে।

গত ২ জুন রাতে যশোর শহরের শংকরপুর ইসহাক সড়কের একটি সেলুনের সামনে একদল উঠতি বয়সী যুবক নিজেদের ক্ষমতা পরিদর্শনের জন্য দেশীয় অস্ত্র নিয়ে মহড়া করে জনগণের মাঝে আতঙ্ক ছড়াচ্ছিল। অস্ত্র নিয়ে মহড়া ও এলাকায় আতঙ্ক সৃষ্টি করার ঘটনায় র‌্যাব তাদের আটক করেন। এই গ্রুপে সংখ্যায় ছিল ১৬ জন। তাদেরকে তল্লাশী করে চারটি বার্মিজ চাকু উদ্ধার ও যশোর কোতোয়ালি থানায় মামলা হয়।
এর আগে যশোরের বকচরের চাঞ্চল্যকর রাকিব সরদার হত্যাকান্ডের ঘটনায় বকচর, শংকরপুর, সিটি কলেজ পাড়া সহ আরো কয়েকটি এলাকার কিশোর গ্যাঙের ৯ সদস্যকে আটক করে র‌্যাব ৬। তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। হত্যাকান্ডে তাদের সম্পৃক্ততা রয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়। এরপর যশোরের শংকরপুর থেকে সংঘ বদ্ধ একটি কিশোর অপরাধী চক্রকে আটক করে র‌্যাব ৬ যশোর। আটক ৬ কিশোর একটি অপহরণ ঘটনার জড়িত। তাদের দখল থেকে ধারালো চাকু ও বোমা উদ্ধার করা হয়।

উল্লেখিত ৫/৭টি ঘটনা ছাড়াও শহর ও শহরতলীর অধিকাংশ এলাকায় প্রাইদিন অপকান্ড ঘটনাহচ্ছে এই উঠতি বয়সী রায়। হামলা হত্যার চেষ্টা হুমকির ঘটনায় এরা জড়িত। হামিদপুর ঝুমঝুমপুর বালিয়াডাঙ্গা এলাকার উঠতি বয়সী সন্ত্রাসীরা যুবলীগ কর্মী ইব্রাহিম হোসেন মিন্টুর উপর হামলা চালায়।

যশোর ষষ্টিতলাপাড়া থেকে বেজপাড়ার মিঠু লেন এলাকায় কয়েকটি মোটরসাইকেলযোগে এসে ছিনতাই সংঘটিত করে আরও একটি উঠতি সংঘ বদ্ধ চক্রদল। চাঁচড়া এলাকার লুৎফর রহমানের ছেলে মহিদুজ্জামান লিটনের কাছ থেকে চক্রটি ২ লাখ টাকা ছিনতাই করে। সম্প্রতি পাড়া মহল্লায় এইসব চক্র মাদক কারবারেও লিপ্ত হয়েছে।

সংঘবদ্ধ হয়ে অপরাধ করে বেড়ানো উঠতি চক্রগুলোর ঘটে যাওয়া ঘটনাগুলোকে অধিক গুরুত্ব দিয়ে পুলিশ কৌশলী অভিযান শুরু করেছে। যশোর শহরের আইন শৃংখলার আরও উন্নতি ও মানুষের জানমালের নিরাপত্তা আরও জোরদার করতে ক্রাইম পয়েন্ট বাছাই করে অভিযান চলছে। গত ৩ দিনে যশোরের বকচর, শংকরপুর, রেলগেট, খড়কী কলাবাগান, চাঁচড়া রায়পাড়া, ধর্মতলা, খোলাডাঙ্গা, পুলেরহাট, বিরামপুর, হামিদপুর, পালবাড়ি, তেঁতুলতলা, রেল ওয়েস্টেশন, শেখহাটি, ষষ্টিতলা এলাকায় দফায় দফায় অভিযান পরিচালনা করেছে যশোর কোতোয়ালি থানা পুলিশ। নতুন ক্রাইম পয়েন্ট এবং ডেরা সনাক্ত করে কাজ শুরু করেছে।

যশোরের ইছালী, কিসমত নওয়াপাড়া, এনায়েতপুর, চাঁচড়া, ঝুমঝুমপুর, ঝাউদিয়া, চুড়ামনকাটিতে আরও কয়েকটি গ্রুপ এখন দেশীয় অস্ত্র চাকু ছুরির দখলে রেখে অভিযোগ পাওয়া গেছে। এদিকেও এখন নজর পুলিশের।

এ ব্যাপারে যশোর কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম জানিয়েছেন, তিনি যোগদানের পর থেকে যশোর কোতোয়ালির আওতায় ঘটে যাওয়া ক্রাইম গুলোকে সামনে এনেছেন। তবে সম্প্রতি তথ্য আসছে অপরাধের ধরণ পাল্টেছে উঠতি চক্রগুলো। সংঘ বদ্ধ গ্রুপে মহড়া চালাচ্ছে। এ বিষয়ে কাজ শুরু করেছেন। শহর থেকে শহরতলী, এমনকি ইউনিয়ন গ্রাম ওয়ার্ড ভিত্তিক অভিযান শুরু করা হয়েছে, উঠতি ওই চাকু ছুরি চক্র কে ধরতে কাজ চলছে। অল্প বয়সী সন্ত্রাসী এবং ছিনতাইকারীদের আটক করতে অ্যাকশান চলছে। ইতিমধ্যে যশোর শহর তথা কোতোয়ালিথানা এলাকার আইনশৃংখলা সমুন্নত রাখার অংশ হিসেবে অর্ধশতাধিক কে আটক করা হয়েছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com