April 29, 2024, 10:42 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত।

যশোরে এসএসসি পরীক্ষায় কারাগারে থেকেই পরীক্ষায় অংশগ্রহণ পাঁচ শিক্ষার্থীর।

যশোরে এসএসসি পরীক্ষায় কারাগারে থেকেই পরীক্ষায় অংশগ্রহণ পাঁচ শিক্ষার্থীর।

আনোয়ার হোসেন, যশোর থেকেঃ রোববার (৩০ এপ্রিল) সকাল ১০টার দিকে বাংলা প্রথম পত্রের পরীক্ষার মাধ্যমে তাদের এসএসসি পরীক্ষা শুরু হয়।যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানায়, এ বছর যশোর শিক্ষা বোর্ড থেকে ১ লাখ ৫৮ হাজার ১০২ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৫০ হাজার ৩৬২ জন, অনিয়মিত ৭৮২ জন এবং মান উন্নয়ন পরীক্ষার্থীর সংখ্যা ৮১ জন। এ ছাড়া এ বছর ১০৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। শ্রুতিলেখক নিয়ে পরীক্ষা দিচ্ছে ২২ জন ও কারাগার থেকে পরীক্ষা দিচ্ছে পাঁচ শিক্ষার্থী।নড়াইল জেলা কারাগারে পরীক্ষা দেয় আল মামুন মোল্লা নামে এক শিক্ষার্থী। সে যশোরের অভয়নগর উপজেলার নোয়াপাড়া শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার রোল নম্বর ২২২১৭৫। নড়াইল সরকারি মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ কারা অভ্যন্তরে তার পরীক্ষা গ্রহণ করে।

কুষ্টিয়ার বড়গাংদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সাব্বির হোসেন কুষ্টিয়া জেলা কারাগারে থেকে পরীক্ষা দিয়েছে। এই শিক্ষার্থীর রোল নম্বর ১২৪১৭২। কুষ্টিয়া জিলা স্কুল কর্তৃপক্ষ কারা অভ্যন্তরে তার পরীক্ষা নেয়।
খুলনা কেন্দ্রীয় কারাগারে পরীক্ষা দেয় রায়হান শেখ নামে এক শিক্ষার্থী। সে খুলনার ফুলতলা উপজেলার রি-ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্র। তার রোল নম্বর ২৬১৭৩৭। খুলনা জিলা স্কুল কর্তৃপক্ষ কারা অভ্যন্তরে তার পরীক্ষা গ্রহণ করে।

পরীক্ষা নিয়ন্ত্রক আরও বলেন, যশোর পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে বন্দি হিসেবে রয়েছে নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী আরমান তালুকদার। সে ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্র। তার রোল নম্বর ৪১৫৬৫৯। তার পরীক্ষার মূল কেন্দ্র ছিল কলা বাড়িয়া উচ্চ বিদ্যালয়। কারাগারে থাকায় যশোর সদর উপজেলার পুলেরহাট মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ কারা অভ্যন্তরে তার পরীক্ষা গ্রহণ করে।এ ছাড়া ঝিনাইদহের খালিশপুর উপজেলার খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয় হোসেন ঝিনাইদহ জেলা কারাগারে পরীক্ষা দিয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষের এই শিক্ষার্থীর রোল নম্বর ৪০৭১৪৬। ঝিনাইদহ সরকারি মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ তার পরীক্ষার গ্রহণ করে।
পরীক্ষা নিয়ন্ত্রক আরও বলেন, দুপুর ১টায় প্রথম দিনের পরীক্ষা গ্রহণ শেষ হয়েছে। এখন পর্যন্ত কোথাও থেকে কোনো অপ্রীতিকর খবর পাওয়া যায়নি।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com