May 3, 2024, 2:44 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সংবাদ সম্মেলন, কর্মসূচি ঘোষণা।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সংবাদ সম্মেলন, কর্মসূচি ঘোষণা।

নিজস্ব প্রতিবেদকঃ ১৩ সেপ্টেম্বর ২০২৩ বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন কনফারেন্স অডিটরিয়ামে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর অঙ্গ সংগঠন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি আয়োজিত সংবিধান লঙ্ঘন ও আদালত অবমাননা রোধে চাকুরীতে মুক্তিযোদ্ধা কোটা পূনঃবহালসহ বাংলাদেশ সুরক্ষা বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান। সংবাদ সম্মেলনে মেহেদী হাসান তার লিখিত বক্তব্যে চাকুরিতে নিয়োগে কোটা পদ্ধতি বাতিল অথবা অবমাননা সংবিধান লঙ্ঘন ও নিয়োগে অসাংবিধানিক প্রয়োগের বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত বিভিন্ন জাতীয় দৈনিক-প্রিন্ট মাধ্যম, ইলেকট্রনিক ও ইলেকট্রিক মাধ্যম, অনলাইন মাধ্যম সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের সাংবাদিক প্রতিনিধিদের উপস্থিতে বিবদমান মুক্তিযোদ্ধা কোটা সহ বিভিন্ন কোটার বিষয়ে সৃষ্ট জটিলতা রোধে কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে গৃহীত কর্মসুচিঃ
০১) মাননীয় প্রধানমন্ত্রী বরাবর, আগামী ০৩ অক্টোবর ২০২৩ মঙ্গলবার , মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড উপজেলা/থানা ইউনিট কতৃক স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান।
০২) মাননীয় প্রধানমন্ত্রী বরাবর, আগামী ১০ অক্টোবর ২০২৩ মঙ্গলবার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা-মহানগর ইউনিট কতৃক স্ব-স্ব জেলা প্রশাসক এর নিকট স্মারকলিপি প্রদান।

০৩) মতবিনিময় সভাঃ ১৪ অক্টোবর ২০২৩ শনিবার বীর মুক্তিযোদ্ধাগণ, পেশাজিবী, বিশিষ্টজন, কোটায় সুবিধাভোগী জেলা, নারী, ক্ষুদ্রনৃগোষ্ঠী ও প্রতিবদ্ধী প্রতিনিধিদের সাথে।

(০৪) অবস্থান কর্মসূচিঃ (শাহবাগ চত্বর ২৬, ২৭, ২৮ অক্টোবর ২০২৩)
★২৬ অক্টোবর ২০২৩ বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয়, জেলা-মহানগর, প্রাতিষ্ঠানিক ইউনিট প্রতিনিধিদের নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।
★২৭ অক্টোবর অবস্থান ও ২৮ অক্টোবর ২০২৩ সমাবেশ।

সন্তান কমান্ড এর কেন্দ্রীয় সভাপতি বলেন, আমাদের দাবি: আদি সংবিধানে সন্নিবেশিত বঙ্গবন্ধু সরকার ঘোষিত ৮০ শতাংশ আঞ্চলিক তথা জেলা কোটা এবং ২০ শতাংশ মেধা/সাধারণ কোটা বাস্তবায়নের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মানে পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক ২০১৬ সালের বার্ষিক প্রতিবেদন মতে প্রিলিমিনারি পরীক্ষা থেকে কোটা অনুসরণ করার জন্য এবং কোন একটি কোটায় প্রার্থী পাওয়া না গেলে অন্য প্রাধিকারভুক্ত কোটার প্রার্থী দিয়ে কোটা পুরণসহ মহামান্য সুপ্রিম কোর্ট এর নির্দেশনা মোতাবেক মুক্তিযোদ্ধা কোটা প্রার্থীদের প্রতিযোগিতা মুক্তিযোদ্ধা প্রার্থীদের মধ্যে সীমিত প্রতিপালনের আহবান জানাচ্ছি।

মেহেদী হাসান বলেন, সংবাদ সম্মেলন সফল করতে সহযোগিতা করায় উপস্থিত সকল সাংবাদিক বন্ধুদের এবং সংগঠনের নেতৃবৃন্দগণকে ধন্যবাদ জানাই।

উক্ত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সেলিম রেজা, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম, বিজ্ঞান ও গবেষনা সম্পাদক মোহাম্মদ আহসান হাবীব, সাংগঠনিক সম্পাদক মোঃ শহীদুল ইসলাম, মোঃ নাসির উদ্দিন, ত্রান ও পুনর্বাসন সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী বিপু, উপ দপ্তর সম্পাদক খায়রুল ইসলাম মামুন, উপ জনশক্তি সম্পাদক মারুফ হোসেন, কেন্দ্রীয় সদস্য রোখসানা নাজনীন, মোঃ সাইফুল ইসলাম পলাশ, হাফিজুর রহমান চাঁদ, শিপন, ঢাকা মহানগর দক্ষিণ এর আহ্বায়ক গোলাম রব্বানী হিরু, সদস্য সচিব হাসান মাহমুদ অপু, সদস্য কামাল হোসেন, ঢাকা মহানগর উত্তর এর সদস্য কাজী মোশাররফ হোসেন মিলন, মেহেদী হাসান, মিলনসহ কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com