July 27, 2024, 7:17 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
দেশের অর্থনীতিকে পঙু করে দিয়ে আগের মতো ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এমন সহিংসতা চালানো হয়েছে। বেনাপোল কাস্টমস হাউসের টিবয় হতে কোটিপতি হওয়া এনজিও হারুনের দৌড়ঝাপ শুরু। কোটা সংস্কার আন্দোলনের আড়ালে পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে। বাংলাদেশেকে একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিণত করতে চেয়েছে। মোবাইল ফোন ইন্টারনেট সেবা আগামী সপ্তাহের রবি অথবা সোমবার চালু হতে পারে দেশের অর্থনীতির চাকা স্থবির, দ্রুত সচল করা অতীব জরুরি। যুবলীগ কর্মী জুয়েলকে নির্মম হত্যাকাণ্ডের পরে গাছে ঝুলিয়ে রাখে জামায়াত-শিবির ক্যাডাররা ফ্রান্সে দ্রুতগতির রেল নেটওয়ার্কে অগ্নিসংযোগসহ হামলা রেল চলাচল বন্ধ নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া ৪৮১ জন কয়েদি আত্মসমর্পণ করেছেন। রাজধানীর রামপুরায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৫দিন বন্ধ থাকার পর বেনাপোলও পেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম পুনরায় শুরু যশোর জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে মতবিনিময় সভা কোটা সংস্কার আন্দোলনের সময় যারা সহিংসতা করেছে তারা যেন ঢাকা শহর না ছাড়তে পারে আন্দালিব রহমান পার্থকে গ্রেফতার নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া ৩৩১ জন আত্মসমর্পণ করেছেন এক দিনের মধ্যে বিভিন্ন অ্যাকাউন্টের সব টাকা তুলে নেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানরা। কোটা আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন পরিদর্শনে প্রধানমন্ত্রী ব্যান্ড তারকা শাফিন আহমেদ মারা গেছেন কোটা আন্দোলনের প্ল্যাটফর্ম “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন” এর অন্যতম সমন্বয়ক পাঁচ দিন পর পাওয়া গেছে পৃথিবী কাঁপানো এই ছবির জন্য বিখ্যাত পুলিৎজার পুরস্কার পেয়েছিলেন ফটোগ্রাফার, ৪ মাস পর মানসিক যন্ত্রনায় আত্মহত্যা করেছিলেন। ভালবাসার প্রতীক শুধুই তাজমহল নয়, টাটা মেমোরিয়াল হসপিটাল এবং লেডি টাটা মেমোরিয়াল ট্রাস্টও একটি অনন্য নিদর্শন। মশার উপদ্রব এর আতঙ্কতে সব দেশে, তবে মশা নিশ্চিহ্ন কোন দেশে? কাস্টমসে টি বয় থেকে ফাইল আটকিয়ে সম্পদের পাহাড় গড়েছেন হারুন। নড়িয়া প্রানী সম্পদ দপ্তরে ভেটারিনারি সার্জন নেই তবুও যথাযথ সেবা পাচ্ছে খামারীরা অর্থবলের চেয়ে মানের বলের অধিকারী বেশি ধনী সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা বহাল রেখে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ। ভালুকায় ১১টি প্রকল্পের উদ্ধোধন করেন এমপি ওয়াহেদ লিঙ্গকর্তনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন। যশোর হ্যান্ডকাপ ওয়াকিটকি অস্ত্র সহ ভুয়া ডিবি আটক জীবন যতো দুর্বিষহ হোক, আত্মহত্যার চেষ্টা করবেন নাজে কে রাউলিং থেকে শিক্ষা নিতে হবে

ভালুকায় চুরির অপবাদ সইতে না পেরে ড্রাইভারের আত্মহত্যা

ভালুকায় চুরির অপবাদ সইতে না পেরে ড্রাইভারের আত্মহত্যা

ভালুকা(ময়মনসিংহ)প্রতিনিধি-ময়মনসিংহের ভালুকা উপজেলার মেদুয়ারী গ্রামের এক পিকআপ চালক কে রাজিব খা (১৯) চুরির অপবাদ দিয়ে বেঁধে মারধর করায় অপমান সইতে না পেরে মঙ্গলবার রাতে ওড়না দিয়ে ফাঁসিতে আত্বহত্যা করেন। ফাঁসি দেয়ার পর রাজিবের পা এবং হাটু মাটিতে লেগে থাকা অবস্থায় পুলিশ উদ্ধার করে। নিহতের পরিবার দাবি করছেন তাঁকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে। এ ঘটনায় রাজিবে মা রাজিয়া খাতুন বাদি হয়ে ভালুকা মডেল থানায় একটি মামলা করেছেন। পুলিশ এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি।

স্থানীয় ও পরিবার সূত্রে জানাযায়, গত সোমবার রাত আনুমানিক ৪টার সময় রাজিব বাড়িতে ফির ছিলেন। ভরাডোবা ঘাটাইল সড়কের বাঁকসাতরা মোড়ে পৌঁছলে পাশের মাছের খামারের নৈশ প্রহরিরা চোর চোর বলে চিৎকার শুরু করলে রাজিব ভয়ে দৌড় দেয়।পরে রাজিবকে আটক করে মেদুয়ারী গ্রামের ইসমাইল হোসেন তোহা(৬০),ফরহাদ হোসেন(২৫),সারোয়ার হোসেন (৩০), শারফুল(২৫), আঃ রাজ্জাক(৫০) ও খাইরুল ইসলাম(৩৫)এর নেতৃত্বে পিটুনি দেয় এবং রশি দিয়ে বেঁধে মাটিতে ফেলে রাখে। এতে তিনি গুরুতর আহত হন। এ সময় রাজিবের পরিবারের লোকজনকে খবর দিলে স্থানীয় ইউপি সদস্য আমান উল্লাহ কাছ থেকে মুচলিকা দিয়ে মা তাঁকে ছাড়িয়ে নেন। পর দিন মঙ্গলবার রাতে রাজিব বাড়ি এসে রাতে খাবার খেয়ে শোয়ে পড়েন। সকালে ঘুম থেকে ওঠে রাজিবকে না পেয়ে খোজাখোঁজি করতে গিয়ে দেখা পায় গোয়াল ঘরের আড়ার সাথে ওড়না পেঁচিয়ে ফাঁসিতে ঝুলছে। তাঁর পা এবং হাটু মাটিতে লেগে রয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় নিহতে মা বাদি হয়ে ৬জনের নাম উল্লেখ করে আত্বহত্যা প্ররোচনায় একটি মামলা করেন।

নিহতের কলেজ পড়ুয়া ছোট বোন নাছিমা আক্তার জানান,আমার ভাই একজন ড্রাইভার সে চুরি করতে যাবে কেন? তাঁর কুয়েতের ভিসা হয়ে গেছিল। কয়েক দিনের মাঝেই তিনি কুয়েত চলে যাওয়ার কথা। আমার ভাইকে ঘুম থেকে ডেকে নিয়ে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে। তা না হলে আমার ভাইয়ের পা,হাটু কেন মাটিতে লাগানো থাকবে? আমার ভাইয়ের গায়ে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল। ময়না তদন্তের সময় আঘাতে চিহ্ন পাওয়া গেছে।

স্থানীয় ইউপি সদস্য আমান উল্লাহ জানান, ভোর রাতে আমাকে ফোন করা হয়েছিল চোর ধরা হয়েছে। আমি এসে দেখি রাজিবকে বেঁধে স্থানীয় মোজাম্মেলের দোকানের বারান্দার মেঝে ফেলে রাখা হয়েছে। স্থানীয় লোকজনের সামনে থেকে তার মা লিখিত দিয়ে ছাড়িয়ে নেন।

মামলা তদন্ত কর্মকর্তা এস,আই খন্দকার আল রাজী জানান, রাজিবের হাত,পা পিঠসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন ছিল। এ ঘটনায় একটি মামলা হয়েছে। এখনো পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হয়নি। আসামি ধরার জন্য চেষ্টা চলছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com