May 6, 2024, 4:07 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন সুন্দরবনের আগুন এখনও জ্বলছে ফায়ার সার্ভিস পৌঁছালেও আগুনের কাছে যেতে পারেনি। সুন্দরবনের আগুন, নেভানোর চেষ্টায় বন কর্মীরা। যশোর পরকীয়া রহস্য প্রেমিকার পরিকল্পনায় খুন, অবশেষে গ্রেফতার দুই। আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ পরীক্ষার খাতায় মার্কস বেশি পেতে যৌন সম্পর্কের প্রস্তাব শিক্ষিকার। যশোর ও নড়াইল মহাসড়কের পিচ গলার ঘটনার তদন্তে দুদক। আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত। নারায়ণগঞ্জের বন্দরে সাংবাদিক বাদলকে হুমকি ও অপপ্রচারের বিরুদ্ধে ৩ জনকে আসামী করে অভিযোগ ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ। এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট ১২ মে রবিবার। ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব।

ভালুকায় টিনের বেড়া দিয়ে দখলের চেষ্টা

ভালুকায় টিনের বেড়া দিয়ে দখলের চেষ্টা

ভালুকা প্রতিনিধি ঃ  ময়মনসিংহের ভালুকায় আদালতে মামলা চলমান থাকাবস্থায় রাতের আঁধারে টিনের বেড়া দিয়ে ও সাইনবোর্ড টানিয়ে এক নিরিহ ব্যক্তির কয়েক কোটি টাকা মূল্যের জমি জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। এ সময় বেশ কয়েকটি দোকান ভাঙচুর লুটপাট করা হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের অভিযোগ।

৯৯৯ নম্বরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাটি ঘটেছে রোববার (২২ অক্টোবর) উপজেলার জামিরদিয়া গ্রামে। এ ঘটনায় দু’পক্ষই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।থানায় দেয়া অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার জামিরদিয়া গ্রামের আব্দুল হাই গং ও ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য মো: মোস্তফা কামাল গংদের মাঝে জামিরদিয়া মৌজার ২০২, ২০৭ ও ২২৪ নম্বর দাগে কয়েক কোটি টাকা মূল্যের ৬৯ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে আদালতে মামলা চলমান আছে। এমনকি থানাসহ স্থানীয় ভাবে বেশ কয়েকবার সালিশ হলেও কোন ফয়সালা হয়নি। এরই জের হিসেবে রোববার (২২ অক্টোবর) একদল লোকসহ দেশিয় অস্ত্র সস্ত্র নিয়ে ওই জমিটি জবর দখলের উদ্দেশ্যে হামলা চালায় এবং বেশ কয়েকটি দোকান ভাঙচুর ও লুটপাট চালানো হয়। পরে  টিনের বেড়া দিয়ে ও সাইনবোর্ড টানিয়ে জমিটি দখলে নেয়ার চেষ্টা চালায়। এ সময় আব্দুল হাই জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে ফোন দিলে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে যায়।জমির দাবিদার আব্দুল হাইয়ের ছেলে খোকন মিয়া জানান, ২০২, ২০৭ ও ২২৪ নম্বর দাগে প্রায় ৭ কোটি টাকা মূল্যের ৬৯ শতাংশ জমি তারা পৈত্রিক ও ক্রয় সূত্রে মালিক। এ নিয়ে আদালতে মামলা চলমান আছে। মোস্তফা কামাল জেলা পরিষদ সদস্য হওয়ার পর থেকে প্রভাব খাটিয়ে তাদের ওই জমিটি দখলে নেয়ার পাঁয়তারা করে আসছিলো। ঘটনার সময় মোস্তফা কামালের নেতৃত্বে ২০০/৩০০ লোক দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। এসময় তাদের দোকানপাট ভাঙচুর ও লুটপাট চালায় এবং টিনের বেড়া দিয়ে তাদের জমিটি জবর দখলের চেষ্টা চালায়।অভিযুক্ত মোস্তফা কামাল ভাঙচুর ও লুটপাটের বিষয়টি অস্বীকার করে জানান, ওই জমিটি তিনি পৈত্রিক ও ক্রয় সূত্রে মালিক। ওই জমির বিষয়ে থানাসহ স্থানীয়ভাবে বেশ কয়েকবার সালিশ ডাকা হয় কিন্তু আব্দুল হাই ও তার লোকজন সালিশে আসেনি। তাই তাদের জমি টিনের বেড়া দিয়া নিয়ন্ত্রণে নিয়েছেন।

এ ঘটনায় আব্দুল হাইয়ের ছেলে খোকন মিয়া বাদি হয়ে মো: মোস্তফা কামাল, মোফাজ্জল হোসেন, তোফাজ্ঝল হোসেন ও জাহাঙ্গীরের নাম উল্লেখ করে মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ঘটনাস্থল পরিদর্শণকারী এসআই আবুল কালাম জানান, জামিরদিয়া গ্রামের মোস্তফা কামাল ও আব্দুল হাইয়ের মাঝে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। ৯৯৯ নম্বরে সংবাদ পেয়ে তিনি ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। পরে দুই পক্ষই থানায় অভিযোগ দিয়েছেন।  ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন জানান, ওই ঘটনায় দু’পক্ষেরই অভিযোগ এসেছে, আইনী ব্যবস্থা প্রক্রিয়াধিন। 

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com