April 27, 2024, 6:58 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত। ১৭ এপ্রিল হোক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রজাতন্ত্র দিবস। অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে

সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র উদ্যোগে রবিবার (৫ নভেম্বর) বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, গত ২৮ তারিখে পুলিশের ছোঁড়া ছররা গুলি ও টিয়ার সেলের আঘাতে অর্ধ শতাধিক সাংবাদিক রক্তাক্ত জখম হয়েছেন। অথচ একটি কুচক্রী মহল পুলিশি নির্যাতনের ঘটনাকে আড়াল করার জন্য গোয়েবলসীয় কায়দায় মিথ্যাচার করছে। তাঁরা এ মিথ্যা তথ্য প্রচারের সাথে জড়িত চিহ্নিত এ মহলটির বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হবার আহবান জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল কদম ফোয়ারা, তোপখানা রোড, পুরানা পল্টন হয়ে জাতীয় প্রেস ক্লাবে এসে শেষ হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক সাঈদ খানের উপস্থাপনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, বিএফইউজে’র মহাসচিব নুরুল আমিন রোকন, ডিইউজে’র সাবেক সভাপতি কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খুরশীদ আলম, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, ডিইউজে’র সহ-সভাপতি রাশেদুল হক, ডিআরইউর সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, ডিইউজের কোষাধ্যক্ষ খন্দকার আলমগীর, সিনিয়র সাংবাদিক আবুল কালাম মানিক, ডিইউজে’র সাবেক সহ-সভাপতি শাহীন হাসনাত।

এ সময় উপস্থিত ছিলেন বিএফইউজের নির্বাহী সদস্য জাকির হোসেন, ডিইউজের নির্বাহী সদস্য নিজাম উদ্দিন দরবেশ, রাজু আহমেদ, এম মোশাররফ হোসাইন,   তালুকদার রুমী ও গাজী আনোয়ার।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, আবু হানিফ, এইচ এম আলামিন, সর্দার মতিন, তালুকদার বেলাল, ইসমাইল আহসান, নুরুল আবছার, শেখ তাজুল ইসলাম, রাসেল পাটোয়ারি, বেলায়েত হোসেন, কামরুজ্জামান, মামুন, নবীউল ইসলাম নয়ন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রুহুল আমিন গাজী বলেন, ২৮ তারিখে যে ঘটনা হয়েছে সেটার জন্য সরকার দায়ী। ওবায়দুল কাদের বলেছে ২৮ তারিখে হেফাজতের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে। সরকার পরিকল্পিতভাবে সমাবেশ পন্ড করেছে, এর খেসারত দিতে হবে। একনায়ক তান্ত্রিকভাবে সরকার দেশ চালাচ্ছে, তাই মানুষের অধিকার আদায় ও সাংবাদিক হত্যার বিচার দাবিতে আন্দোলন চালিয়ে যেতে হবে।

নুরুল আমিন রোকন বলেন, সরকার ২৮ তারিখ লাখো জনতার মহাসমাবেশকে পন্ড করে ঢাকাকে রণক্ষেত্রে পরিণত করেছে। অসংখ্য সাংবাদিককে নির্যাতন করেছে। আজ আমাদের মৌলিক অধিকার ধ্বংস করেছে, এ  পরিস্থিতিতে আমাদের বাঁচতে হলে গণতন্ত্র ফিরিয়ে আনতে রাজপথে আন্দোলন চালিয়ে যেতে হবে।

কাদের গনি চৌধুরী বলেন, এ সরকারের লোকেরা সাংবাদিক নির্যাতন ও হত্যা করছে শুধু তাই নয়, আজকে দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে, পুলিশ মানুষের জান মাল রক্ষা না করে ঘুম, খুন হত্যার রাজনীতিতে নেমেছে। দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ কষ্টে জীবন যাপন করছে। কিছু সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজেদেরকে স্বার্থের জন্য বিলিয়ে দিয়ে জাতিকে ধ্বংস করবেন না। এখন সময় এসেছে আরো দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে।

শহিদুল ইসলাম বলেন, ২৮ অক্টোবর পরিকল্পিতভাবে সমাবেশকে পন্ড করে সাংবাদিককে হত্যা করেছে। সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করলে এ সরকারের নির্যাতনের শিকার হতে হয়। তাই সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যেতে হবে।

খুরশিদ আলম বলেন, পুলিশ ও সরকার দলীয় ক্যাডাররা মিলে সাংবাদিকদের উপর বর্বর আঘাত করছে। এর বিচার সরকার করবে না তাই সোচ্চার প্রতিবাদের মাধ্যমে সরকারকে পদত্যাগ করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com