May 17, 2024, 4:27 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা। ভালুকায় ধান ক্ষেতে পড়েছিলো গৃহবধূর গলাকাটা মরদেহ। নতুন করে আবাসিক গ্যাস সংযোগ দিতে চায় কোম্পানিগুলো, অবৈধ সংযোগ বন্ধ করতে না পেরে এমন প্রস্তাব। ভালুকায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি।

ঈশ্বরদীর সাবেক মেয়র মিন্টুর অপরাধের সংক্ষিপ্ত খতিয়ান।

ঈশ্বরদীর সাবেক মেয়র মিন্টুর অপরাধের সংক্ষিপ্ত খতিয়ান।

নিজস্ব প্রতিবেদকঃ আমাদের প্রতিনিধির মাধ্যমে স্থানীয় জনসাধারণ ও রাজনৈতিক নেতাদের কাছথেকে জানাযায়, অবৈধ অর্থ ও সম্পদ উপার্জনের মাধ্যমে ঈশ্বরদী পৌরসভার সাবেক মেয়র, বর্তমান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু দীর্ঘদিন যাবৎ নিজের আধিপত্য ধরে রাখতে তৈরি করেছেন একটি সশস্ত্র শক্তিশালী সন্ত্রাসী নেটওয়ার্ক। তাদের মাধ্যমে ঈশ্বরদীর হেনো কোন অপরাধ নেই এই মিন্টুর মাধ্যমে সংঘঠিত না হয়ে থাকে। মিন্টু তার নিজস্ব ক্ষমতা টিকিয়ে রাখতে ঈশ্বরদীর অনেক সিনিয়র আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গেও সংঘাত সংঘর্ষে জড়িয়েছেন।

জানা যায়, বর্তমানে মেয়রের বাড়ীতে ১৫ আগষ্টে গোলাগুলি করে জাতীয় পতাকা ছিঁড়েছিল। ভেঙে ফেলেছিল বঙ্গবন্ধুর ছবি। বিষয়টি ঈশ্বরদী শহরের সবার‌ই মনে আছে। স্থানীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতির সঙ্গে আলাপ করে বিষয়টা নিশ্চিত হ‌ওয়া যায়।

ঈশ্বরদীর পৌর এলাকায় মার্কেটের গেটের পাশে জনৈক কৈলাশ বাবুকে জোর করে তুলে নিয়ে গিয়ে সামান্য টাকার বিনিময়ে শশুরের নামে জমি লিখিয়ে নিয়ে রাতের আঁধারে স্ব-পরিবারে ভারতে যেতে বাধ্য করেছিল মিন্টু।

আর.আর.পির মালিক আলম পৌর জামায়াতের সভাপতি। এই আলম এর ভাই মনি। মনির সাথে মিন্টুর সকল ব্যাবসা বাণিজ্যের সম্পৃক্ততা রয়েছে বলে জানা যায়। যার কারণে জামায়াত শিবিরের সাথে তার সখ্যতা নতুন কিছু নয়।

মিন্টুর চাচাতো ভাই ছলিমপুর ইউনিয়ন শিবিরের সভাপতি। অতীত এবং বর্তমানে শেখেরদাড়ী এবং কোলের কান্দি রোডে যেসকল গাড়ী ভাংচুর অগ্নিসংযোগ হয়েছে সব তার‌ই নেতৃত্বে। মিন্টুর আত্মীয় হওয়ার কারণে ভয়ে কেউ মুখ খুলেছেন না। সন্ত্রাসের গডফাদার জুবায়ের বিশ্বাস মিন্টুর দক্ষিণ হস্ত হিসেবে আতঙ্ক। এহেন কোন অপরাধ নেই যা এই জুবায়ের বিশ্বাস মিন্টুর জন্য করে না। নিজের স্ত্রীকে অবৈধ অস্ত্র দিয়ে গুলি করেছিল এই খুনি জুবায়ের। অথচ আজও উদ্ধার করতে পারিনি সেই অস্ত্র। স্বাক্ষী দেওয়ার ভয়ে মামলা করতে চায়নি কেউ।

জানাযায়, আবুল কালাম আজাদ মিন্টুর নামে বেনামে অবৈধ জমির পরিমাণ প্রায় দুইশো বিঘা। মিন্টুর ম্যানেজার আরিফের শশুর বাড়ীর এলাকায় পোস্ট অফিস মোড়ে জনৈক আকবর বিশ্বাসের অনেক জমি মিন্টুর প্রভাবে দখল করে রেখেছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল ছালাম ( চড়ি ছালাম) মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার শত্রু, তার বংশের অনেকেই রাজাকার ছিল। পাবনা টাউন হলে রাজাকারের তালিকায় চড়ি ছালামের বাপ দাদার নাম রয়েছে। হঠাৎ করে তারা মিন্টুর ছত্রছায়ায় এসে প্রবীণ আওয়ামী লীগ নেতা মরহুম নূরল ফকিরের জায়গা জমি জোর করে দখল করে বিক্রি করে রাতারাতি বদলে যায় নিজের রাজনৈতিক জীবন। হয়ে উঠে ঈশ্বরদী থানার দালাল। সাবেক ওসি ইলিয়াস ফকির ছিলেন চড়ি ছালামের ঘনিষ্ঠ। তার হুকুমের বাহিরে একটি জিডি করার দুঃসাধ্য কারো হয়নি। এমন ঘটনা ঈশ্বরদীবাসীর লোকমুখে জানাযায়। সেই কুখ্যাত চড়ি ছালাম এখন ঈশ্বরদী শহরে ছয়টি বাড়ীর মালিক।

এসকল কুখ্যাত অপরাধী ও সন্তানদের সাথে রয়েছে ঈশ্বরদীর মুর্তমান আতংক সাবেক মেয়র ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টুর ব্যাপক সখ্যতা। স্থানীয় জনসাধারণ ও আওয়ামীলীগ নেতাদের দাবি, অনতি বিলম্বে ঈশ্বরদীর অপরাধ, দুর্নীতি ও সন্ত্রাসের আশ্রয় প্রশ্রয়দাতা কুখ্যাত সন্ত্রাসী অপরাধের ডন মিন্টুর অপসারণ করে ঐতিহাসিক ঈশ্বরদীবাসীকে একটি শান্তিপূর্ণ সহাবস্থান সৃষ্টিতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার দৃষ্টি কামনা করেন।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com