May 19, 2024, 9:09 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
শান্তিপূর্ণ সমাবেশের মধ্যে ব্যাপক বিক্ষোভ বাঙালির দাবি ভাষা শহীদ রেলস্টেশন। ১৯ মে আসামের বাংলা ভাষা শহিদ দিবস পালিত নিয়াজুর রহমান নিয়াজ একজন চতুর প্রতারক, চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ লোকদের কাছথেকে হাতিয়ে নিচ্ছে কোটি টাকা। টংগিবাড়ী বাজারের পাশে পুকুরের ঘাটলায় ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ। শুধু ভারত,বাংলাদেশ নয় শ্রীলঙ্কার জাতীয় সঙ্গীতও কবিগুরুর লিখা। সরকার ইসরায়েলের বিরুদ্ধে কথা বলবে আর রাতের আধাঁরে বিমান অবতরণ করার সুযোগ দিবে এটা মানা যায় না- আলাল ঋতম্ভরা বন্দোপাধ্যায় একজন মাল্টি ট্যালেন্টেড কলকাতার মেয়ে! বেনাপোল দিয়ে ৩ দিন ভারতে ভ্রমণ ভিসায় প্রবেশ বন্ধ। ভালুকায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ১ শতাংশ ভোটার এলেও নির্বাচন গ্রহণযোগ্য, ইসি আহসান হাবিব। মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন।

০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি।

০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি।

মুবিনুল হুদা চৌধুরী সোহাইল, জেলা প্রতিনিধি ( দুসস) কক্সবাজার।

জমে উঠেছে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে। উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে লড়ছেন হেভিওয়েট দুজন প্রার্থী। একজন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র মুজিবুর রহমান, অপরজন কক্সবাজার পৌরসভার চারবারের নির্বাচিত চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডের সদস্য জনাব নুরুল আবছার। নির্বাচনের তফসির ঘোষণা করলে শুরুতে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও শেষে তিনজন নির্বাচন থেকে সরে দাঁড়ান। আগামী ৮ মে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে কক্সবাজার সদরে।

দলের নেতা–কর্মী ও ভোটারেরা জানান, শুরুর দিকে মুজিবুর রহমানের অবস্থান ভালো ছিল। তবে গত রোববার থেকে নুরুল আবছারের পক্ষেও জোর প্রচারণা শুরু হয়েছে। তাঁর হয়ে মাঠে নেমেছেন কক্সবাজার পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল করিমসহ অনেকে।

রোববার রাতে শহরের একটি মিলনায়তনে নুরুল আবছারের পক্ষে মতবিনিময় সভা ডাকেন মেয়র মাহবুবুর রহমান চৌধুরী।
মাহমুদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঝিলংজা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান টিপু সুলতানসহ পৌরসভা ও পাঁচটি ইউনিয়নের সাবেক ও বর্তমান বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যান ও কাউন্সিলর বক্তব্য দেন।সভায় মেয়র মাহবুব বলেন, দুর্নীতি, দখল বাণিজ্য, লুটপাট ঠেকাতে বীরমুক্তিযোদ্ধা নুরুল আবছারকে বিজয়ী করতে হবে। নুরুল আবছার যোগ্য লোক, তিনি চেয়ারম্যান নির্বাচিত হলে মানুষ ন্যায়বিচার পাবেন। রোববার বিকালে শহরের পাহাড়তলীতে গণসংযোগ করেন নুরুল আবছার। তিনি বলেন, ৮০ শতাংশ ভোটার তাঁর সঙ্গে রয়েছেন।

এদিকে মুজিবুর রহমানের পক্ষে মাঠে নামেন কক্সবাজার শহর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলামসহ শহর আওয়ামী লীগের নেতা–কর্মী ও পাঁচটি ইউনিয়নের সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যানরা।

শহর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম বলেন, মেয়র থাকাকালে গত পাঁচ বছরে মুজিবুর রহমান কক্সবাজার পৌরসভার যেসব উন্নয়ন করেছেন, তা গত ৫০ বছরেও কেউ করে দেখাতে পারেননি। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে পুরো উপজেলার রাস্তাঘাটসহ দৃশ্যপট পাল্টে যাবে। মুজিবুর রহমান মেয়র নির্বাচিত হওয়ার আগে ঝিলংজা ইউনিয়নের টানা ১৪ বছর ইউপি চেয়ারম্যান ছিলেন।রোববার বেলা তিনটা থেকে রাত ৯টা পর্যন্ত শহরের ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন মুজিবুর রহমান। এ সময় কয়েকটি পথসভায় তিনি মেয়র থাকাকালীন উন্নয়ন কর্মকাণ্ডের তালিকা তুলে ধরেন। মাদক-সন্ত্রাস, অপরাধ বন্ধের পাশাপাশি ন্যায়বিচার প্রতিষ্ঠার আশ্বাস দেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা বলেন, নুরুল আবছারের পক্ষে দলের বেশ কিছু নেতা প্রকাশ্য হলেও মুজিবুর রহমানের পক্ষেও জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের দেখা যাচ্ছে না। তাঁদের অনেকে বিভিন্ন উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। কেউ আবার সংসদ সদস্য। তবে দলের একটি প্রভাবশালী মহল চাইছেন না মুজিবুর রহমান জিতে আসুক।

গত ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ নিয়ে নির্বাচনী প্রচারণায় নামেন বর্তমান উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক। শহরের প্রধান সড়কে তাঁর পোস্টার ও ব্যানার সাঁটানো হয়। কিন্তু গত শনিবার তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এ সময় তিনি মুজিবুর রহমানের দুর্নীতি, লুটপাট ও ক্ষমতার দাপটের কথা তুলে ধরে তাঁকে প্রত্যাখানের অনুরোধ জানান।মুজিব ও কায়সারুল সম্পর্কে আপন চাচাতো-জেঠাতো ভাই। কায়সারুল হকের বাবা ও বীর মুক্তিযোদ্ধা এ কে এম মোজান্মেল হক জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। কায়সারুল হকের বড় ভাই শাহীনুল হক বর্তমানে কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। কায়সারুল হক নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় লাভবান হচ্ছেন নুরুল আবছার।

কক্সবাজার পৌরসভা ও পাঁচটি ইউনিয়ন নিয়ে সদর উপজেলার মোট ভোটার সংখ্যা ২ লাখ ২২ হাজার ৯৯৬ জন। ভোটকেন্দ্র ৮২টি। দলীয় নেতা–কর্মীরা জানান, শহরের ভোট নির্বাচনে বড় প্রভাব ফেলতে পারে। কক্সবাজার পৌরসভার ভোটার রয়েছেন ৬৭ হাজার ৫৭৭, সে দিক থেকে এই ভোটাররাই এবার জয়–পরাজয় নির্ধারণে বড় ভূমিকা রাখতে পারেন।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com