July 27, 2024, 2:50 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের আড়ালে পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে। মোবাইল ফোন ইন্টারনেট সেবা আগামী সপ্তাহের রবি অথবা সোমবার চালু হতে পারে দেশের অর্থনীতির চাকা স্থবির, দ্রুত সচল করা অতীব জরুরি। যুবলীগ কর্মী জুয়েলকে নির্মম হত্যাকাণ্ডের পরে গাছে ঝুলিয়ে রাখে জামায়াত-শিবির ক্যাডাররা ফ্রান্সে দ্রুতগতির রেল নেটওয়ার্কে অগ্নিসংযোগসহ হামলা রেল চলাচল বন্ধ নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া ৪৮১ জন কয়েদি আত্মসমর্পণ করেছেন। রাজধানীর রামপুরায় ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৫দিন বন্ধ থাকার পর বেনাপোলও পেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম পুনরায় শুরু যশোর জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে মতবিনিময় সভা কোটা সংস্কার আন্দোলনের সময় যারা সহিংসতা করেছে তারা যেন ঢাকা শহর না ছাড়তে পারে আন্দালিব রহমান পার্থকে গ্রেফতার নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া ৩৩১ জন আত্মসমর্পণ করেছেন এক দিনের মধ্যে বিভিন্ন অ্যাকাউন্টের সব টাকা তুলে নেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানরা। কোটা আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন পরিদর্শনে প্রধানমন্ত্রী ব্যান্ড তারকা শাফিন আহমেদ মারা গেছেন কোটা আন্দোলনের প্ল্যাটফর্ম “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন” এর অন্যতম সমন্বয়ক পাঁচ দিন পর পাওয়া গেছে পৃথিবী কাঁপানো এই ছবির জন্য বিখ্যাত পুলিৎজার পুরস্কার পেয়েছিলেন ফটোগ্রাফার, ৪ মাস পর মানসিক যন্ত্রনায় আত্মহত্যা করেছিলেন। ভালবাসার প্রতীক শুধুই তাজমহল নয়, টাটা মেমোরিয়াল হসপিটাল এবং লেডি টাটা মেমোরিয়াল ট্রাস্টও একটি অনন্য নিদর্শন। মশার উপদ্রব এর আতঙ্কতে সব দেশে, তবে মশা নিশ্চিহ্ন কোন দেশে? কাস্টমসে টি বয় থেকে ফাইল আটকিয়ে সম্পদের পাহাড় গড়েছেন হারুন। নড়িয়া প্রানী সম্পদ দপ্তরে ভেটারিনারি সার্জন নেই তবুও যথাযথ সেবা পাচ্ছে খামারীরা অর্থবলের চেয়ে মানের বলের অধিকারী বেশি ধনী সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা বহাল রেখে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ। ভালুকায় ১১টি প্রকল্পের উদ্ধোধন করেন এমপি ওয়াহেদ লিঙ্গকর্তনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন। যশোর হ্যান্ডকাপ ওয়াকিটকি অস্ত্র সহ ভুয়া ডিবি আটক জীবন যতো দুর্বিষহ হোক, আত্মহত্যার চেষ্টা করবেন নাজে কে রাউলিং থেকে শিক্ষা নিতে হবে ভারতের কাছে আমরা চির কৃতজ্ঞ ……শফিকুর রহমান চৌধুরী অবৈধ অনুপ্রবেশকারী ভারতীয় ৪ নাগরীক কে স্বদেশ ফেরত। ভালুকায় সড়ক দুর্ঘটনায় গাড়ি চালকের সহযোগী নিহত

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকীতে ন্যাশনাল আওয়ামী পার্টি-ভাসানী’র শ্রদ্ধা

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকীতে ন্যাশনাল আওয়ামী পার্টি-ভাসানী’র শ্রদ্ধা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার (২৫ মে) সকাল ৭.৩০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন জাতীয় কবির সমাধিতে ন্যাশনাল আওয়ামী পার্টি-ভাসানী’র সভাপতি স্বপন কুমার সাহার নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব হামিদা খাতুন সেলি ও অন্যান্য নেতৃবৃন্দ।

স্বপন কুমার সাহা শ্রদ্ধা নিবেদন শেষে এক বক্তব্যে তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনা ছিল তার সাহিত্যের আরেকটি উল্লেখযোগ্য। বাংলা সাহিত্যে বিদ্রোহী কবি হিসেবে পরিচিত হলেও কাজী নজরুল ছিলেন একাধারে কবি, সংগীতজ্ঞ, ঔপন্যাসিক, গল্পকার, নাট্যকার, প্রাবন্ধিক, চলচ্চিত্রকার, গায়ক ও অভিনেতা। বৈচিত্র্যময় অসংখ্য রাগ-রাগিনী সৃষ্টি করে বাংলা সঙ্গীত জগৎকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন তিনি। তার কবিতা, গান ও সাহিত্য কর্ম বাংলা সাহিত্যে নবজাগরণ সৃষ্টি করেছিল অসাম্প্রদায়িক চেতনা বিকাশে ব্যাপক ভূমিকা পালন করে তার লেখনী। তার কবিতা ও গান যুগ যুগ ধরে শোষণ ও বঞ্চনা থেকে মুক্তির পথ দেখিয়ে চলছে মানুষকে। বিদ্রোহী কবি কাজী নজরুল আমাদের বাঙালির জাতীয় কবি হিসেবে সকলের কাছে গ্রহণযোগ্যতা আছে। বর্তমান সরকারের কাছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে জাতীয় কবি হিসেবে গ্যাজেটে অন্তর্ভূক্ত করার জন্য জোর দাবি জানান।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com