September 8, 2024, 2:35 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী অয়ন ওসমানের দোসর যমজ ভাই রাজিব সজিব এখনও অধরা বেনাপোল সীমান্তে বিজিবির পৃথক অভিযানে এলএসডি ও ফেনসিডিলসহ আটক ১জন সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখএর ৫৩তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। চলমান সহিংসতা, সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানীমূলক অভিযোগ ও চাকুরীচ্যুত ভালুকায় ইন্টারনেট সেবার মালামাল লুট, থানায় অভিযোগ আসন্ন দুর্গা পুজায় সেনাবাহিনী মোতায়নের সিদ্ধান্তে অভিনন্দন জানিয়েছেন ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী) সারাদেশে সংখ্যালঘুদের নির্যাতনের প্রতিবাদ ও সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে সনাতন অধিকার সুরক্ষা পরিষদ এর উদ্যেগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। দুই দেশের মধ্যে পানিবণ্টনের বিষয়টি অবশ্যই আন্তর্জাতিক আইন অনুযায়ী হতে হবে। -প্রধান উপদেষ্টা মহাভারতের চিত্রনাট্য রূপ দিয়েছিলেন উর্দু কবি রাহী মাসুম রেজা। শেখ হাসিনা সরকারের সময় রিজার্ভ শূন্যের কোটায় নেমে এসেছিল, কথাটি সত্য নয়, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুর। ভারতে বসে দেশ সম্পর্কে হাসিনার সাম্প্রতিক রাজনৈতিক বক্তব্য-বিবৃতিকে অবন্ধুসুলভ আচরণ বলে বর্ণনা করেন ড. ইউনূস। অন্তত এই সরকারের সময়ে সাবধানে চলেন, সিন্ডিকেট করার চেষ্টা করবেন না। বেনাপোল রেলপথ দিয়ে ভারত থেকে পণ্য আমদানি শুরু। যশোর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ মতবিনিময় সভা। বন্যার্তদের পুনর্বাসন ফান্ডে শিক্ষকদের ১ দিনের বেতন প্রদানের আহবান নারায়ণগঞ্জ জেলা বেফাকের বেনাপোল স্থলবন্দরের দুই উপপরিচালকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ তথ্য পাচারে বরখাস্ত। বেনাপোল চেকপোস্টে যাত্রীদের টাকা ছিনতাই, কয়েকটি প্রতিষ্ঠান সিলগালা। বেনাপোল পাসপোর্টধারীদের সাথে প্রতারনায় অভিযুক্ত ৮ টি অবৈধ দোকানে তালা অনলাইন ক্যাসিনোর মাস্টার এজেন্ট মোরশেদ আলম লিপুর বাগানবাড়িতে অভিযান সাংবাদিকদের বিরুদ্ধে যত্রতত্র মামলা দায়ের বন্ধ করার প্রস্তাব দিয়েছে সম্পাদক পরিষদ। অবৈধ অস্ত্র সংগ্রহের জন্য বুধবার রাত ১২টা থেকে যৌথ বাহিনীর অভিযান শুরু ডোনাল্ড লু চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকায় আসছেন। সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ন্যায়বিচার নিশ্চিতের লক্ষ্যে আমেরিকা বাংলাদেশে একটি প্রসিকিউটোরিয়াল সার্ভিস স্থাপনে সহায়তা করার চেষ্টা করছে। -যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ। বেনাপোল চেকপোস্টে ৮ জন ভারত গামী পাসপোর্ট যাত্রীর টাকা ছিনতাই। যশোর ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগারের উদ্বোধন। যশোর সদর বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। বেনাপোল স্থলবন্দরে আমদানি কম বেড়েছে রপ্তানি।

৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের ঐক্য, মুক্তিমঞ্চ গঠন।

৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের ঐক্য, মুক্তিমঞ্চ গঠন।

গতকাল ০২ জুলাই ২০২৪ মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের টিএসসি ক্যান্টিনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আহবানে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ভিত্তিক বিভিন্ন সংগঠনের সাথে মতবিনিময় সভার মাধ্য দিয়ে “মুক্তিমঞ্চ” গঠিত হয়।

সভায় আগত নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশে সকল প্রকার শোষণ, নৈরাজ্য, দূর্নীতি, মাদক, সন্ত্রাস নির্মূল করে বৈষম্যহীন কোটার বাস্তবায়নের লক্ষ্যে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মেহেদী হাসানকে প্রধান সমন্বয়কারী, সালমান মাহমুদ ও মোঃ সেলিম রেজাকে সমন্বয়কারী করা হয়।

সভায় শেখ মোহাম্মদ নজরুল ইসলাম, মোঃ শহিদুল ইসলাম, মোহাম্মদ আহসান হাবীব, গোলাম রব্বানী হীরু, আব্দুল হাকিম তানভীর, ইমরানুল কবির, জিয়াউল আহসান শাওন, মোহাম্মদ শাহিনুর করিম বাবু, ফরাজী বুলবুল রেজা, মোহাম্মদ আব্দুর রউফ আনসারী, মোহাম্মদ মারুফ হোসেন, রেজাউল করিম রেজা, আবু সোহেল, মোহাম্মদ কামাল হোসেন পাশা, মোহাম্মদ সাইফুল ইসলাম প্রমুখকে সমন্বয়কারী সদস্য নির্বাচিত করে ৭১ সদস্যদের সমন্বয় কমিটি ও বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ভিত্তিক সকল সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক অথবা সংগঠন কর্তৃক মনোনীত ব্যাক্তিবৃন্দের সমন্বয়ে উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন: শাহ্ মোঃ হানিফ মিয়া, সৈয়দ জাহিদুল ইসলাম মিলন, জাফর ইকবাল নান্টু, আব্দুর রশিদ মন্ডল রানা, মোঃ নাসির উদ্দিন, প্রজন্ম ৭১’ সভাপতি ও সাধারণ সম্পাদক, রক্তধারা ৭১’ সভাপতি ও সাধারণ সম্পাদক, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক (সকল কমিটি), মুক্তিযোদ্ধা যুব কমান্ড সভাপতি ও সাধারণ সম্পাদক,
বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল সভাপতি ও সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধার সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য।

মুক্তিমঞ্চে সভা আগামীকাল বিকেল ০৩/০৭/২০২৪ বুধবার বিকেল ০৩ টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের টিএসসি ক্যান্টিনে অনুষ্ঠিত হবে।
মুক্তিমঞ্চের সকল সদস্যদের ও উপদেষ্টা পরিষদের সদস্যদের উক্ত সময়ে সভায় অংশগ্রহণের অনুরোধ করে সভার সমাপ্তি করা হয়।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com