October 18, 2024, 8:44 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
নারায়ণঞ্জে মানব কল্যাণ পরিষদের মানবিক ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত কিশোর আদীল হত্যা মামলার আসামী বেনাপোল ইমিগ্রেশনে গ্রেফতার। ঢাকায় বসবাসরত নেপালী কমিউনিটির উদ্যোগে বন্যার্তদের জন্য অর্থ সাহায্য প্রদান ভালুকায় পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত “আবদুস সোবহান গোলাপ” একজন শীর্ষ অপরাধ ও দুর্নীতিবাজের সংক্ষিপ্ত ফিরিস্তি। শেখ হাসিনাকে গ্রেফতারে জন্য পরোয়ানা জারি। নুনের অশেষ গুন। আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই। -অ্যাডভোকেট জয়নুল আবেদীন ঐতিহাসিক বঙ্গভঙ্গ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাবেক সংসদ উপনেতা ও মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী আর নেই। ভালুকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ক্ষমতার পট পরিবর্তনে কেবল চেহারায় বদল ঘটেছে, বন্ধ হয়নি চাঁদাবাজি। মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহসড়ক অবরোধ করেছে একটি ওষুধ কোম্পানির শ্রমিকরা। ১৫ আগস্ট সহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে। গাছের উপর মানসিক ভারসাম্যহীন যুবক নামালো ফায়ার সার্ভিস শেখ হাসিনা অক্টবরের শেষের দিকে ভারত থেকে সফরে বের হবেন। চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায় নুদরাত জাহান নোশিন। মেট্রোরেলে একক যাত্রার ২ লাখ টিকেট লাপাত্তা! মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, লন্ডন বিএনপি সভাপতি এম এ মালেক কলকাতার অন্যতম প্রাচীনতম দুর্গা পুজা নেতাজি সুভাষচন্দ্র বসু সহ বহু স্বনামধন্য ব্যক্তির সঙ্গে জড়িত। ভালুকায় পূজা মণ্ডপ পরিদর্শন করেন ছাত্রদলের আহবায়ক সানি বিজয়া দশমীর শুভেচ্ছা ও অভিনন্দন ভালুকায় গেস্ট হাউজ থেকে যুবকের লাশ উদ্ধার দলের প্রার্থী হতে হলে দলের প্রাথমিক সদস্য পদে অন্তত তিন বছর থাকতে হবে, সংরক্ষিত নারী আসনে সরাসরি ভোটে হবে। -এম সাখাওয়াত হোসেন মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম এডভোকেট আফসার আহমেদ সিদ্দিকীর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল আওয়ামী লীগ এখনো ষড়যন্ত্র করছে: ফারুক সর্বধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শারদীয় দূর্গা পুজাকে সংহতি জানান, মুসলিম,হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রতি পরিষদ। ইন্টারনেট আর্কাইভে সাইবার হামলা, ৩ কোটি পাসওয়ার্ড চুরি। সাবেক রাষ্ট্রপতি মরহুম ডা. বি. চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দু’আ মাহফিল অনুষ্ঠিত

রাজাকার ও শান্তি কমিটির সদস্যদের উত্তরাধিকারীদের অঢেল অর্থের উৎস কী।

রাজাকার ও শান্তি কমিটির সদস্যদের উত্তরাধিকারীদের অঢেল অর্থের উৎস কী।

নিজস্ব প্রতিবেদকঃ রাজাকার ও শান্তি কমিটির সদস্যদের উত্তরাধিকারীদের দাপটে প্রশাসন অসহায়। কেন্দ্র থেকে মাঠ পর্যায়ে তাদের এ দাপট বিস্তৃত। কাঁড়ি কাঁড়ি টাকায় কোনো কিছুই তাদের অধরা নয়। ব্যক্তিগত চাকচিক্য তো আছেই, অঢেল অর্থের জোরে তারা প্রশাসনকে কিনে নিচ্ছেন। অর্থের বিনিময়ে ক্ষমতাসীন দলের বিভিন্ন পদ-পদবি আগেই ভাগিয়ে নিয়েছেন তারা। প্রশাসনের কর্মকর্তারাও অবাক হয়ে যাচ্ছেন তাদের টাকার উৎস দেখে। সংশ্লিষ্ট এলাকাগুলোতে এসব নিয়ে সরব আলোচনা। সবাই বলছে, এই অর্থের উৎস কোথায়?

সূত্রগুলো বলছে, রাজাকার ও শান্তি কমিটির সদস্যদের পোষ্যরা যে পরিমাণ অর্থ ব্যয় করছেন তা স্বাভাবিক আয়ের টাকা নয়। কারণ যেসব ব্যবসায়-বাণিজ্য বা ঠিকাদারি তারা করেন, সেখান থেকে এই পরিমাণ আয় আসার কথা নয়। দুটি উৎস থেকে এ টাকা আসতে পারে বলে পর্যবেক্ষক মহলের ধারণা। এর একটি হচ্ছে বৈদেশিক উৎস আর অন্যটি মাদক ব্যবসায়। স্থানীয় প্রশাসন এ বিষয়ে জানলেও রহস্যজনক কারণে তারা চুপ থাকে।

পর্যবেক্ষক মহল মনে করে, রাজাকার ও শান্তি কমিটির পোষ্যরা নিজেদের আড়াল করতে ক্ষমতাসীন দলে আশ্রয় নেন। কিন্তু ভেতরে ভেতরে তারা দলের বিরুদ্ধে কাজ করে থাকেন। সরকারের উচ্চপর্যায় থেকে প্রতিনিয়ত বলা হচ্ছে—সরকারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। দেশে এবং দেশের বাইরে থেকে এসব ষড়যন্ত্র চলছে বলে সরকারি দলের অনেক নেতা বলছেন।

ওয়াকিবহালদের মতে, বর্তমান সরকারকে অস্থিতিশীল করতে কয়েকটি দেশের অপতত্পরতা চালানো অস্বাভাবিক নয়। অতীতেও এমন নজির দেখা গিয়েছে। সেক্ষেত্রে ঐসব দেশের এজেন্টরা ভর করেছে রাজাকারদের পোষ্যের ওপর। এসব অর্থ দিয়ে রাজাকারের পোষ্যরা মাঠ পর্যায় থেকে শুরু করে প্রশাসনের উঁচু পর্যায় পর্যন্ত তাদের দাপট বিস্তার করে রেখেছেন। শুধু অর্থই নয়, কোনো কোনো ক্ষেত্রে প্রশাসনের এসব কর্মকর্তাদের বিলাসবহুল গাড়ি ও ফ্ল্যাট উপহার দিচ্ছেন। কোনো কোনো ক্ষেত্রে অবস্থা এমন পর্যায়ে পৌঁছায় যে, ঐ কর্মকর্তারা পর্যন্ত তাদের টাকার উৎস নিয়ে অবাক হয়ে যান। অর্থের বিনিময়ে প্রশাসনিক সিদ্ধান্তগুলো তাদের পক্ষে নিয়ে আসতে একটু বেগ পেতে হয় না।

এদিকে, শুধু বৈদেশিক উৎস নয়, রাজাকারের পোষ্যরা অনেকেই স্থানীয়ভাবে মাদক ব্যবসায়ের সঙ্গে জড়িত। প্রশাসনের সহায়তায় তারা এ কাজটি দীর্ঘদিন চালিয়ে যাচ্ছে। ক্ষমতাসীন দলের পদ-পদবি থাকায় মাদক ব্যবসায়ে তারা ঝামেলাহীনভাবেই চালিয়ে যাচ্ছে। ওয়াকিবহাল মহলের মতে, রাজাকার পোষ্যদের অর্থের উৎস সম্পর্কে খোঁজখবর নেওয়া হলে অনেক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসবে। বিশেষ করে, তাদের জীবনযাপন এবং নানা কাজে ব্যয়িত অর্থের উৎস জানা গেলে সরকারের বিপক্ষে চালিত ষড়যন্ত্রগুলো বেরিয়ে আসবে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com