October 18, 2024, 6:16 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
নারায়ণঞ্জে মানব কল্যাণ পরিষদের মানবিক ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত কিশোর আদীল হত্যা মামলার আসামী বেনাপোল ইমিগ্রেশনে গ্রেফতার। ঢাকায় বসবাসরত নেপালী কমিউনিটির উদ্যোগে বন্যার্তদের জন্য অর্থ সাহায্য প্রদান ভালুকায় পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত “আবদুস সোবহান গোলাপ” একজন শীর্ষ অপরাধ ও দুর্নীতিবাজের সংক্ষিপ্ত ফিরিস্তি। শেখ হাসিনাকে গ্রেফতারে জন্য পরোয়ানা জারি। নুনের অশেষ গুন। আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই। -অ্যাডভোকেট জয়নুল আবেদীন ঐতিহাসিক বঙ্গভঙ্গ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাবেক সংসদ উপনেতা ও মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী আর নেই। ভালুকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ক্ষমতার পট পরিবর্তনে কেবল চেহারায় বদল ঘটেছে, বন্ধ হয়নি চাঁদাবাজি। মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহসড়ক অবরোধ করেছে একটি ওষুধ কোম্পানির শ্রমিকরা। ১৫ আগস্ট সহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে। গাছের উপর মানসিক ভারসাম্যহীন যুবক নামালো ফায়ার সার্ভিস শেখ হাসিনা অক্টবরের শেষের দিকে ভারত থেকে সফরে বের হবেন। চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায় নুদরাত জাহান নোশিন। মেট্রোরেলে একক যাত্রার ২ লাখ টিকেট লাপাত্তা! মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, লন্ডন বিএনপি সভাপতি এম এ মালেক কলকাতার অন্যতম প্রাচীনতম দুর্গা পুজা নেতাজি সুভাষচন্দ্র বসু সহ বহু স্বনামধন্য ব্যক্তির সঙ্গে জড়িত। ভালুকায় পূজা মণ্ডপ পরিদর্শন করেন ছাত্রদলের আহবায়ক সানি বিজয়া দশমীর শুভেচ্ছা ও অভিনন্দন ভালুকায় গেস্ট হাউজ থেকে যুবকের লাশ উদ্ধার দলের প্রার্থী হতে হলে দলের প্রাথমিক সদস্য পদে অন্তত তিন বছর থাকতে হবে, সংরক্ষিত নারী আসনে সরাসরি ভোটে হবে। -এম সাখাওয়াত হোসেন মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম এডভোকেট আফসার আহমেদ সিদ্দিকীর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল আওয়ামী লীগ এখনো ষড়যন্ত্র করছে: ফারুক সর্বধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শারদীয় দূর্গা পুজাকে সংহতি জানান, মুসলিম,হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রতি পরিষদ। ইন্টারনেট আর্কাইভে সাইবার হামলা, ৩ কোটি পাসওয়ার্ড চুরি। সাবেক রাষ্ট্রপতি মরহুম ডা. বি. চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দু’আ মাহফিল অনুষ্ঠিত

মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

১২ অক্টোবর শনিবার বিকাল ৩টায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের পাশ্বে মধুরিমা হোটেলে মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী) সভাপতি স্বপন কুমার সাহার  সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খান মজলিশ। বক্তব্য রাখেন জাতীয় পর্যায়ের রাজনৈতিকক নেতৃবৃন্দ, বুদ্ধিজীবী ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খান মজলিশ বলেন, মওলানা ভাসানী গণমানুষের নেতা ছিলেন আমরা অন্তর্বর্তীকালীন সরকারের কাছে  মওলানা ভাসানীকে তার রাজনৈতিক ভূমিকাকে পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করার জন্য শিক্ষা উপদেষ্টার প্রতি জোর দাবি জানাই।

সভাপতির বক্তব্যে স্বপন কুমার সাহা বলেন, মওলানা ভাসানী কৃষক শ্রমিক মেহনতি মানুষের পক্ষে লড়াই করেন। তার জীবনে কোন প্রত্যাশা ছিল না, প্রত্যাশা ছিল গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা। আমরা প্রধান উপদেষ্টা ও উপদেষ্টা পরিষদের কাছে দাবি জানাই, মওলানা ভাসানীকে সাংবিধানিক ভাবে অন্তর্ভূক্ত করা এবং পাঠ্যপুস্তকে তার রাজনৈতিক ভূমিকাকে লিপিবদ্ধ করা হোক। তিনি আরো বলেন, আফ্রো এশিয়ার ল্যাটিন আমেরিকার নির্যাতিত নিপীড়িত মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর মজলুম জননেতা মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে ১৯৫৮ সালের ৭ই অক্টোবর আয়ুব খান সামরিক জান্তার আবিরভাবে মজলুম জননেতা মওলানা ভাসানী প্রতিবাদ করতে গিয়ে অসুস্থ অবস্থায় পাকিস্তানী আইয়ুব সামরিক জান্তান ১২ অক্টোবর তাকে মির্জাপুর হাসপাতাল থেকে গ্রেফতার করেন এবং চার বছর তিনি কারবরণের স্বীকার হন। মজলুম জননেতা মওলানা ভাসানী ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী মুসলিম লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ১৯৫৪’র হক ভাসানীর নির্বাচনে তার অগ্রণী ভূমিকা ছিল।

১৯৬৮-৬৯’র গণআন্দোলনে মওলানা ভাসানীর ভূমিকা ছিল। তিনি ১৯৭১’র ১০ই এপ্রিল প্রবাস সরকারের প্রধান উপদেষ্টা ছিলেন। মওলানা ভাসানী দীর্ঘ ২৩ বছর পাকিস্তানী শাসক গোষ্ঠীর সঙ্গে লড়াই করেন।
মওলানা ভাসানীর সঠিক ইতিহাসকে পর্যালোচনা করে তাকে স্বাধীনতার স্বপ্নদ্রষ্ঠা হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য জোর দাবি জানান।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com