March 19, 2024, 4:35 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
বেনাপোল-পেট্রাপোল দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ। বেনাপোল পুটখালী সীমান্ত হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১ ফরিদপুরের আলফাডাঙ্গায় ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক অস্ত্র মামলায় ফাঁসানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন। বঙ্গবন্ধু লেখক জোট তামিজী প্রেসিডেন্ট শিহাব সেক্রেটারি জেনারেল নিত্যভোগ্য পণ্যের সিন্ডিকেট রুখতে ভোক্তাদের জাগতে হবে। পরকীয়া প্রেমিকের সাথে যোগসাজেস করে স্বামীর সম্পত্তি বিক্রির পায়তারার অভিযোগ পরিবারের। ভারত থেকে ৪০০ মেট্রিক টন আলুআমদানি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. দীন মোঃ নূরুল হক মহোদয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ভালুকায় ক্ষুদ্র নৃ-গোষ্টি পরিবারের মাঝে মুরগি বিতরণ ভালুকায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন ভালুকায় কাবিটা প্রকল্পের ইটের সলিং রাস্তার ইট তুলে ফেলার অভিযোগ ইছামতী নদী থেকে ৫ কেজি ২৭০ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বারসহ এক পাচারকারীর মরদেহ উদ্ধার। ভালুকায় বাজার নিলামের কাজ সম্পন্ন সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এখন নোঙরে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ আমানউল্লাহ’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া গণমাধ্যম কর্মী তোফায়েল আহমেদের পিতার ইন্তেকাল গফরগাঁওয়ে হত্যামামলার আসামী নয়ন হত্যাকান্ডে স্বস্তি প্রকাশ করে এলাকাবাসীর মানববন্ধন ভালুকায় বিনামূল্যে চিকিৎসা প্রদান ও ঔষধ বিতরণ হঠাৎ করেই ফেসবুক ইনস্টাগ্রাম বন্ধ! যুবলীগ নেতাকে মারধরের মামলায় চেয়ারম্যান কারাগারে ধানমন্ডি সাত মসজিদ সড়কের গাউসিয়া টুইন পিক ভবনে অভিযান আটটি রেস্তোরাঁ বন্ধ। বাংলাদেশ কৃষি ব্যাংক ভালুকা শাখার মতবিনিময় সভা ভালুকায় গৃহবধূর লাশ উদ্ধার ঝুঁকিপূর্ণ ভবনের সামনে সতর্কতামূলক সাইনবোর্ড স্থাপনের নির্দেশ হাইকোর্টের। নারায়ণগঞ্জ সিটির বেশিরভাগ ভবনের অগ্নিনিরাপত্তা ছাড়পত্র নেই! গাইবান্ধায় ৪ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে জরিমানা। চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে ভুয়া পুলিশ সুপার (এসপি) পরিচয় দেওয়া এক প্রতারককে আটক। যুবককে তুলে নেওয়ার সময় প্রাইভেট কারের পেছনে ধাওয়া করে চার ছিনতাইকারীকে গ্রেপ্তার। রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ অব্যাহত রাখতে মজুতদারির বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর। বেইলি রোডে আগুনের ঘটনায় ভবনের ম্যানেজারকে আটক।

প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সনদ নিয়ে আমানত ব্যবসা, ১৫ কোটি টাকা হাতিয়ে নেয়।

প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সনদ নিয়ে আমানত ব্যবসা, ১৫ কোটি টাকা হাতিয়ে নেয়।

যশোরে জেলার রিয়াজুল ইসলাম রাজু এবং শম্পা রানী সাহা। দশ বছর আগে ছিলেন একটি ইনসিওরেন্স কোম্পানির সাধারণ কর্মচারী। তবে দ্রুত ধনী হওয়ার লোভে এক সময় চাকরি ছেড়ে দেন।

এরপর ২০১০ সালের ১৫ জুলাই প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সনদ নিয়ে শুরু করেন আমানত ব্যবসা। আমানতের টাকা চার বছরে দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিয়ে মানুষকে প্রলুব্ধ করতে থাকেন। মানুষও তাদের কথা বিশ্বাস করতে থাকে।

মাত্র চার বছরে (২০১৪ সালের এপ্রিল মাস) যশোর, সাতক্ষীরা, ফরিদপুর ও কুষ্টিয়া জেলায় তাদের গ্রাহক সংখ্যা দাঁড়ায় আড়াই হাজার। আর তাদের কর্মকাণ্ডে মানুষ যাতে কোনো রকম সন্দেহ করতে না পারে সেজন্য নির্ধারিত কিছু গ্রাহককে কাঙ্ক্ষিত সুদসহ টাকা পরিশোধ করে। এর পাশাপাশি গ্রাহকের ১৫ কোটি টাকা হাতিয়ে নেয় তারা। এভাবে তাদের প্রতারণার ফাঁদে পড়ে নিঃস্ব হয়েছেন আড়াই হাজার দরিদ্র মানুষ।

সম্প্রতি গ্রেফতার হওয়া রাজু জানান, প্রতারণার বিষয়টি জানাজানি হলে আত্মগোপনে চলে যান। ২০১৪ সালের পর প্রায় চার বছর আত্মগোপনে থাকার পর বছর দেড়েক আগে এলাকায় ফেরেন। তবে খুব একটা প্রকাশ্যে বের হতেন না। এ সময় এলাকার বিভিন্ন প্রভাবশালীদের সঙ্গে যোগাযোগ রেখে মামলা থেকে অব্যাহতি পাওয়ার চেষ্টা করছিলেন। অপরাধ তদন্ত বিভাগের (সিআইডির) অর্গানাইজড ক্রাইম ইউনিটের ইকোনমিক ক্রাইম স্কোয়াড সম্প্রতি যশোর জেলার কোতোয়ালি থানা এলাকা থেকে রাজুকে গ্রেফতার করে।

গ্রেফতারের পরপরই তাকে ফরিদপুর আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানায়। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে। জিজ্ঞাসাবাদে রাজু আরো জানায়, তার বিশ্বাস ছিল কারো টাকা আত্মসাত্ করলে, কিছুদিন ঝামেলা পোহাতে হলেও বিচারের মুখোমুখি হতে হয় না। এ বিশ্বাস থেকেই চাকরি ছেড়ে প্রতারণার আশ্রয় নিয়েছিলেন।

এ ব্যাপারে অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার ও সিআইডির মিডিয়া অফিসার ফারুক হোসেন জানান, রাজুর বিরুদ্ধে চার জেলার বিভিন্ন থানায় ১৮টি মামলা রয়েছে। গ্রাহকরা প্রতারিত হবার পর ২০১৫ সালের প্রথম দিকে ভুক্তভোগীদের বেশ কয়েক জন আইনের আশ্রয় নেন। এ সময় শম্পা রানী সাহা গ্রেফতার হয়। কিন্তু ধরা-ছোঁয়ার বাইরে থাকে রাজু।

এছাড়া কুষ্টিয়ার রেহানা এবং আমিরুল নামে দুই জন গ্রাহক বাদী হয়ে মামলা করেন। ঐ মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত রাজু। কিন্তু সাজা হলেও মাত্র তিন মাস পর জেল থেকে ছাড়া পায়। এরপর থেকে রাজু আত্মগোপনে চলে যান।

এ অবস্থায় ভুক্তভোগী একজন গ্রাহকের অভিযোগ তদন্ত করে দুর্নীতি দমন কমিশন (দুদক) বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় মামলা করেন। এরপর আত্মগোপনে চলে যান রাজু। পরবর্তী সময়ে মামলাটি তদন্তের দায়িত্বভার গ্রহণ করে সিআইডি।

সিআইডির এ কর্মকর্তা আরো জানান, সিআইডির তদন্তে জানা যায় শম্পা রানী সাহা ২০১৫ সালে গ্রেফতার হয়ে কিছুদিন জেল খেটে জামিনে মুক্ত হন। এই প্রতারক চক্রের অন্য সহযোগীরা বর্তমানে বিভিন্ন জেলায় স্থানীয় নিবন্ধন নিয়ে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সিআইডি প্রতারক চক্রটির মূল উত্পাটনের লক্ষ্যে তদন্ত অব্যাহত রেখেছে।

তিনি আরো বলেন, রাজুর সম্পত্তি অনুসন্ধান চালিয়ে প্রতারণা করে আত্মসাত্ করা ৫ কোটি টাকার সম্পত্তির সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে দুটি বাড়ি, দুটি কাভার্ড ভ্যানসহ ১০ বিঘা জমির সন্ধান পাওয়া যায়। এছাড়া প্রাইম মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের নামে দুটি গাড়ি ও ছয়টি স্থানে জমির সন্ধান পেয়েছে সিআইডি।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com