March 29, 2024, 3:09 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মহাসড়কে অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ অভিযান। ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত। স্বাধীনতা দিবস সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল। যশোর ছেলের ইটের আঘাতে পিতা নিহত। যশোর মা ও মেয়ে ট্রেনের নিচেই ঝাঁপ দিয়ে আত্মহত্যা। ঢাকা-মাওয়া মহাসড়কে সড়ক দুর্ঘটনায় আহত ২ নিহত ১ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গণমুক্তি পার্টির আহবায়ক সরকারকে একটি বিবৃতি দিয়েছেন। ভালুকায় ২৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার। জন্মদিনে ৩ হাজার মানুষকে ইফতার খাওয়ালেন ডাঃ মুন। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী। মহান স্বাধীনতার শক্তির ওপর ভিত্তি করে গড়ে ওঠা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা অপ্রতিরোধ্য। নারায়ণগঞ্জে সিলভার ক্রিসেন্ট ক্লিনিকে ভূল চিকিৎসায় তরুণীর মৃত্যু, বিচার চেয়ে স্বজনদের বিক্ষোভ ভাঙচুর। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দেশে ফিরেছেন বিমানবন্দরে অভ্যর্থনা। টংগিবাড়ীতে যানজটে নাকাল সাধারণ মানুষ কমছে না ভোগান্তি। ভালুকায় প্রয়াত পুলিশ সদস্যদের বসতঘরে আগুন, থানায় অভিযোগ ভালুকায় রাস্তা পুনঃ নির্মাণ করণ কাজের উদ্বোধন। ভালুকায় বিদ্যুতের তার চোর চক্রের ২ সদস্য আটক। যশোর বিদেশি পিস্তল ইয়াবাসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার ৩ আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ বেনাপোল পৌর শহর ব্যাপী নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিত শীর্ষক পরামর্শ সভা। ঢাকাস্থ দেবিদ্বার কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত। চাল ডাল তেলসহ নিত্যপণ্যের দাম না কমা পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাবো। শেখ রফিকুল ইসলাম বাবলু চট্রগ্রামের ফটিকছড়িতে তারাবি নামাজ শেষে এক ব্যক্তিকে কুপিয়ে জখম। ত্রিশালে তিন পুলিশ সদস্যকে কুপিয়ে আহতের ঘটনায় গ্রেপ্তার ৩ যশোর সদর স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল বাজারে ভেজাল মাঠায় সয়লাব সাস্থ্য ঝুঁকিতে ভোক্তা। যশোর ৩ কেজি ৩শ গ্রামঃ ওজনের ৩২ পিস স্বর্ণের বারসহ আটক২আনোয়ার হোসেন। বেনাপোল-পেট্রাপোল দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ। বেনাপোল পুটখালী সীমান্ত হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১ ফরিদপুরের আলফাডাঙ্গায় ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক অস্ত্র মামলায় ফাঁসানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন।

অসহায়, ঘর বন্দী মানুষের জন্য ৯৯ লাখ ৯৯ হাজার ৯৯ টাকার খাদ্য সামগ্রী বিতরনের ঘোষনা এমপি শামীম ওসমানের

অসহায়, ঘর বন্দী মানুষের জন্য ৯৯ লাখ ৯৯ হাজার ৯৯ টাকার খাদ্য সামগ্রী বিতরনের ঘোষনা এমপি শামীম ওসমানের

নিজের ব্যক্তিগত তহবিল থেকে অসহায়, ঘর বন্দী মানুষের জন্য ৯৯ লাখ ৯৯ হাজার ৯৯ টাকার খাদ্য সামগ্রী বিতরনের ঘোষনা পাশাপাশি সিটি কর্পোরেশনের বাসা বাড়ী ও দোকানের টেক্স মওকুফ এবং নিজের নির্বাচনী এলাকায় বাসা ভাড়া ১/২ মাসের মওকুফ করার আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান এমপি।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেল ৩ টায় শহরের রাইফেল ক্লাবে এক সংবাদ সন্মেলনে সরকার দলীয় প্রভাবশালী সাংসদ এ আহ্বান জানান। এ সময় তার সঙ্গে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

এমপি শামীম ওসমান সংবাদ সন্মেলনের শুরুতে বলেন, আজ সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে চলেছে, এ সংকট কালীন সময়ে নিজের জীবন রক্ষায় আজ ঘর বন্দী এবং কর্মহীন হয়ে রয়েছে, বিশেষ করে এ অবস্থায় সমাজের সাধারণ মানুষ, যারা দিন মজুর রয়েছে তারা অনেক কষ্টে রয়েছে।

তিনি বলেন , তাদের রয়েছে মাননীয় প্রধান মন্ত্রী, বিশ্ব মানবতার মা শেখ হাসিনা সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত খাদ্য সামগ্রী এখন অসহায়, কর্মহীন, ঘর বন্দী মানুষের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে। এমন সময়ে সকল বিত্তশালী, শিল্পপতি, জন প্রতিনিধিদেরও উচিত সমাজের অসহায় মানুষের পাশে দাড়াঁনো, ঘর বন্দী, কর্মহীন মানুষ কে খাদ্য সামগ্রী সহ নানা ভাবে সহযোগিতা করার।

সংবাদ সন্মেলনে সংসদ সদস্য শামীম ওসমান তার নিজস্ব তহবিল থেকে অসহায়, কর্মহীন, ঘর বন্দী মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য ৯৯লাখ ৯৯ হাজার ৯৯শত ৯৯ টাকা দেওয়ার ঘোষনা দেন, তিনি বলেন এ টাকার খাদ্য সামগ্রী আমার এলাকার মানুষের মাঝে আমি ব্যক্তিগত ভাবে বিতরন করবো। আর এ খাদ্য সামগ্রী বিতরনের জন্য একটি তালিকা করা হবে আমার একান্ত নিজের লোক দের মাধ্যমে পাশাপাশি আমি নিজে মনিটরিং করবো। যাতে সঠিক ভাবে এ খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

এমপি শামীম ওসমান এ সময়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এ সংকট কালীন সময়ে যদি সম্ভব হয় তাহলে সিটি কর্পোরেশনের উচিত সিটি এলাকার বাসা বাড়ীর টেক্স যেন মওকুফ করে দেওয়া হয়, পাশাপাশি সিটি এলাকার দোকান দারেরা এখন তাদের ব্যবসা বাণিজ্য করতে পারছে না করোনার কারনে ব্যবসা বন্ধ রয়েছে, তাই অনুরোধ করছি ছোট খাটো দোকান গুলোর টেক্স যেন মওকুফ করে দেন সিটি কর্পোরেশন।

এমপি শামীম ওসমান এসময় তার নির্বাচনী এলাকা ফতুল্লা-সিদ্ধিরগঞ্জের মানুষের উদ্দেশ্যে বলেন আপনারা যারা বাড়ী ওয়ালা রয়েছেন আপনারা যদি পারেন তাহলে আপনাদের ভাড়াটিয়াদের বাসা ভাড়া ১বা ২ মাসের টাকা মওকুফ করে দিন। এটা একটা যাকাত আর এতে মহান আল্লাহ্ তায়ালাও খুশী হবেন।

এমপি শামীম ওসমান এসময় সকল কে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন থাকতে, ডাক্তারের পরামর্শ এবং সরকারের নেওয়া সিদ্ধান্ত মেনে চলতে অনুরোধ করেন । উল্লেখ্য যে করোনা ভাইরাসের সংক্রমনের এ সময়ে এমপি শামীম ওসমান এই প্রথম প্রকাশ্যে এসে সংবাদ সন্মেলন করে অসহায় মানুষের সাহায্য সহযোগিতার বিষয়ে কথা বললেন তবে করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে এমপি শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি এবং এমপি পু্ত্র অয়ন ওসমান মানবতার সেবায় প্রকাশ্যে সক্রিয় রয়েছেন।

ইতিমধ্যে এমপি শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি,পুত্র অয়ন ওসমান অসহায়, ঘর বন্দী মানুষের মাঝে খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরন করেছেন বর্তমানেও তাদের পক্ষে এ ধরনের সাহায্য, সহযোগিতা চলছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com