April 2, 2020

অসহায়, ঘর বন্দী মানুষের জন্য ৯৯ লাখ ৯৯ হাজার ৯৯ টাকার খাদ্য সামগ্রী বিতরনের ঘোষনা এমপি শামীম ওসমানের

নিজের ব্যক্তিগত তহবিল থেকে অসহায়, ঘর বন্দী মানুষের জন্য ৯৯ লাখ ৯৯ হাজার ৯৯ টাকার খাদ্য সামগ্রী বিতরনের ঘোষনা পাশাপাশি সিটি কর্পোরেশনের বাসা বাড়ী ও দোকানের টেক্স মওকুফ এবং নিজের নির্বাচনী এলাকায় বাসা ভাড়া ১/২ মাসের মওকুফ করার আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান এমপি।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেল ৩ টায় শহরের রাইফেল ক্লাবে এক সংবাদ সন্মেলনে সরকার দলীয় প্রভাবশালী সাংসদ এ আহ্বান জানান। এ সময় তার সঙ্গে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

এমপি শামীম ওসমান সংবাদ সন্মেলনের শুরুতে বলেন, আজ সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে চলেছে, এ সংকট কালীন সময়ে নিজের জীবন রক্ষায় আজ ঘর বন্দী এবং কর্মহীন হয়ে রয়েছে, বিশেষ করে এ অবস্থায় সমাজের সাধারণ মানুষ, যারা দিন মজুর রয়েছে তারা অনেক কষ্টে রয়েছে।

তিনি বলেন , তাদের রয়েছে মাননীয় প্রধান মন্ত্রী, বিশ্ব মানবতার মা শেখ হাসিনা সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত খাদ্য সামগ্রী এখন অসহায়, কর্মহীন, ঘর বন্দী মানুষের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে। এমন সময়ে সকল বিত্তশালী, শিল্পপতি, জন প্রতিনিধিদেরও উচিত সমাজের অসহায় মানুষের পাশে দাড়াঁনো, ঘর বন্দী, কর্মহীন মানুষ কে খাদ্য সামগ্রী সহ নানা ভাবে সহযোগিতা করার।

সংবাদ সন্মেলনে সংসদ সদস্য শামীম ওসমান তার নিজস্ব তহবিল থেকে অসহায়, কর্মহীন, ঘর বন্দী মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য ৯৯লাখ ৯৯ হাজার ৯৯শত ৯৯ টাকা দেওয়ার ঘোষনা দেন, তিনি বলেন এ টাকার খাদ্য সামগ্রী আমার এলাকার মানুষের মাঝে আমি ব্যক্তিগত ভাবে বিতরন করবো। আর এ খাদ্য সামগ্রী বিতরনের জন্য একটি তালিকা করা হবে আমার একান্ত নিজের লোক দের মাধ্যমে পাশাপাশি আমি নিজে মনিটরিং করবো। যাতে সঠিক ভাবে এ খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

এমপি শামীম ওসমান এ সময়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এ সংকট কালীন সময়ে যদি সম্ভব হয় তাহলে সিটি কর্পোরেশনের উচিত সিটি এলাকার বাসা বাড়ীর টেক্স যেন মওকুফ করে দেওয়া হয়, পাশাপাশি সিটি এলাকার দোকান দারেরা এখন তাদের ব্যবসা বাণিজ্য করতে পারছে না করোনার কারনে ব্যবসা বন্ধ রয়েছে, তাই অনুরোধ করছি ছোট খাটো দোকান গুলোর টেক্স যেন মওকুফ করে দেন সিটি কর্পোরেশন।

এমপি শামীম ওসমান এসময় তার নির্বাচনী এলাকা ফতুল্লা-সিদ্ধিরগঞ্জের মানুষের উদ্দেশ্যে বলেন আপনারা যারা বাড়ী ওয়ালা রয়েছেন আপনারা যদি পারেন তাহলে আপনাদের ভাড়াটিয়াদের বাসা ভাড়া ১বা ২ মাসের টাকা মওকুফ করে দিন। এটা একটা যাকাত আর এতে মহান আল্লাহ্ তায়ালাও খুশী হবেন।

এমপি শামীম ওসমান এসময় সকল কে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন থাকতে, ডাক্তারের পরামর্শ এবং সরকারের নেওয়া সিদ্ধান্ত মেনে চলতে অনুরোধ করেন । উল্লেখ্য যে করোনা ভাইরাসের সংক্রমনের এ সময়ে এমপি শামীম ওসমান এই প্রথম প্রকাশ্যে এসে সংবাদ সন্মেলন করে অসহায় মানুষের সাহায্য সহযোগিতার বিষয়ে কথা বললেন তবে করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে এমপি শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি এবং এমপি পু্ত্র অয়ন ওসমান মানবতার সেবায় প্রকাশ্যে সক্রিয় রয়েছেন।

ইতিমধ্যে এমপি শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি,পুত্র অয়ন ওসমান অসহায়, ঘর বন্দী মানুষের মাঝে খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরন করেছেন বর্তমানেও তাদের পক্ষে এ ধরনের সাহায্য, সহযোগিতা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *