May 2, 2024, 3:52 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা।

স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের পর হত্যার ঘটনায় জোর করে স্বীকার করানো এসআই শামীম আল মামুন প্রত্যাহার

স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের পর হত্যার ঘটনায় জোর করে স্বীকার করানো এসআই শামীম আল মামুন প্রত্যাহার

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জে স্কুলছাত্রীকে অপহরণ, ধর্ষণ ও ধর্ষণের পর হত্যা করে মরদেহ নদীতে ফেলে দেওয়ার ঘটনা না ঘটলেও এ সংক্রান্ত একটি মামলায় তিনজনকে গ্রেফতার করে স্বীকারোক্তি আদায়ের ঘটনায় মামলার সাবেক তদন্ত কর্মকর্তা সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) শামীম আল মামুনকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) বিকেলে জেলা পুলিশ সুপার মো: জায়েদুল আলম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। এ সময় তিনি বলেন, চাঞ্চল্য সৃষ্টি করা এই মামলার রহস্য উদঘাটনে মামলাটি পরিচালনার দায়িত্বে থাকা অভিযুক্ত তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে আসামিদের পরিবারের কাছ থেকে ঘুষ গ্রহণ ও বিতর্কিত জবানবন্দি আদায়সহ নানা অভিযোগ উঠায় মঙ্গলবার রাতেই তাকে ক্লোজ করা হয়। পাশাপাশি এ ঘটনায় গঠিত দুইটি কমিটি তদন্ত কাজ চালিয়ে যাচ্ছে। বুধবার সকালে তদন্ত কমিটির সদস্যরা উদ্ধার হওয়া কিশোরীর বাসায় গিয়ে পরিবারের সাথে কথা বলেন এবং তাদের বর্তমান পরিস্থিতির খোঁজ খবর নেন। পাশাপাশি তাদের জিজ্ঞাসাবাদও করেছেন কর্মকর্তারা।

জিসা দেওভোগ পাক্কা রোড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী। তার বাবার নাম জাহাঙ্গীর হোসেন। গত ৪ জুলাই থেকে নিখোঁজ ছিল সে। এর এক মাস ২ দিন পর ৬ আগস্ট নারায়ণগঞ্জ সদর মডেল থানায় অপহরণ মামলা করেন তার বাবা।

মামলার বাদীর দাবি, মেয়েকে স্কুলে যাওয়া-আসার পথে প্রেমের প্রস্তাব দিতো আব্দুল্লাহ্। একাধিকবার নিষেধ করা হলে সে মেয়েকে অপহরণের হুমকি দেয়। গত ৪ জুলাই সন্ধ্যায় আব্দুল্লাহ্ ফোনে ঠিকানা দিলে আমার মেয়ে সেই ঠিকানায় যায়। পরে তাকে অপহরণ করে আব্দুল্লাহ্ ও তার সহযোগীরা।

৯ আগস্ট বিকেলে জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ূন কবিরের আলাদা তিন আসামির জবানবন্দি রেকর্ড করা হয়। ওই সময়ে মামলার তদন্তকারী কর্মকর্তা সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেন।

মামলার তদন্ত কর্মকর্তা নারায়ণগঞ্জ সদর মডেল থানার এসআই শামীম আল মামুন ওই সময়ে গণমাধ্যমকে জানান, অপহরণ মামলার পর মেয়েটির মায়ের মোবাইল ফোনের কললিস্ট চেক করে রকিবের সন্ধান পাওয়া যায়। রকিবের মোবাইল নম্বর দিয়েই আব্দুল্লাহ্ জিসার সঙ্গে যোগাযোগ করতো। ঘটনার দিনও ওই নম্বর দিয়ে কল করে সে। রকিবকে গ্রেফতারের পর আব্দুল্লাহ্‌কে গ্রেফতার করলে সেও নৌকার মাঝি ধর্ষণ ও হত্যার বিষয় স্বীকার করে। তার দেওয়া তথ্যানুযায়ী পরবর্তী সময়ে মাঝি খলিলুর রহমানকে গ্রেফতার করা হয়।

আসামির জবানবন্দির বরাতে পুলিশ জানায়, ঘটনার তিন মাস আগে আব্দুল্লাহ্‌র সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে মেয়েটির। গত ৪ জুলাই বিকেলে বন্ধু রকিবের ইজিবাইকে বন্দরের বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে তারা। সন্ধ্যায় শহরের ৫ নম্বর ঘাট থেকে নৌকা ভাড়া করে শীতলক্ষ্যা নদীতে ঘুরতে থাকে তারা। একপর্যায়ে নৌকায় মেয়েটিকে ধর্ষণ করে কথিত প্রেমিক আব্দুল্লাহ্‌ ও মাঝি খলিলুর রহমান। মেয়েটি সবাইকে জানিয়ে দেওয়ার ভয় দেখালে অভিযুক্তরা তাকে শ্বাসরোধে হত্যা করে। পরে রাত ৯টার দিকে বন্দর ইস্পাহানী ঘাটের উত্তর পাশে মরদেহটি ফেলে দেওয়া হয়।

আসামিরা হলেন- বন্দর উপজেলার বুরুন্ডি খলিলনগর এলাকার আব্দুল্লাহ (২২), বুরুন্ডি পশ্চিমপাড়া এলাকার রকিব (১৯) ও নৌকার মাঝি খলিলুর রহমান (৩৬)।

২৩ আগস্ট দুপুরে বন্দরের নবীগঞ্জ রেললাইন এলাকায় সুস্থ ও স্বাভাবিক অবস্থায় পাওয়া যায় নিখোঁজ জিসা মনিকে। এ ঘটনায় চারদিকে তোলপাড় সৃষ্টি হয়। পুলিশের তদন্ত ও আদালতে দেওয়া জবানবন্দি নিয়ে প্রশ্ন ওঠে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com