September 25, 2020

‘”নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য এক’শ কোটি টাকা বরাদ্দ”

এম শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য বর্তমান সরকার বাজেটে এক’শ কোটি টাকা বরাদ্দ রেখেছে। সারাদেশের নদী ভাঙনকবলিত এলাকায় জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তারা ক্ষতিগ্রস্তদের তালিকা করছে। তালিকা তৈরি হলে ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে এদের পুনর্বাসন করা হবে।

আজ (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় টাঙ্গাইলের কালিহাতি ও সদর উপজেলার যমুনা নদীর ভাঙ্গন কবলিত বিভিন্ন গ্রাম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, টাঙ্গাইলে বুড়িগঙ্গা নদী রক্ষা প্রকল্পের কাজ চলছে। এছাড়াও আরেকটি বড় প্রকল্প নিয়ে আমরা কাজ করছি। এ কাজগুলো শেষ হলে নদী ভাঙ্গন থেকে আমরা রক্ষা পাবো। পরে মন্ত্রী যমুনা রিসোর্টে জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে চলমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন ও নদী ভাঙ্গন স্থায়ীভাবে প্রতিরোধে করনীয় বিষয়ে মতবিনিময় করেন।

এসময় টাঙ্গাইল সদর সংসদ সদস্য ছানোয়ার হোসেন,কালিহাতির সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের মহা পরিচালক আমিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *