October 20, 2020

শরীয়তপুর জেলায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হলেন আব্দুল্লাহ আল মামুন

রাকিব হোসেন, শরীয়তপুর জেলা প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার সখিপুর থানার অন্তর্গত হাজী শরীয়তউল্যাহ কলেজের প্রভাষক সৈয়দ আব্দুল্লাহ আল মামুন। শরীয়তপুর জেলার শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন। তার শিক্ষাগত যোগ্যতা, চারিত্রিক দৃঢ়তা, দায়িত্ববোধ, শ্রেণি পাঠদানের পারদর্শীতা, পেশাগত প্রশিক্ষণ, আইসিটি বিষয়ে জ্ঞান, সহপাঠ্যক্রমিক কার্যক্রমে সক্রিয় অংশ গ্রহণ, শিক্ষার্থীদের মাঝে গ্রহণযোগ্যতা, অভিভাবকদের সঙ্গে পারস্পরিক যোগাযোগ এবং বিষয় ভিত্তিক জ্ঞান সহ মোট ১৭টি বিষয়ের মানদন্ডের বিচারে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এর বিচারকদের রায়ে তিনি এ কৃতিত্ব অর্জন করেন।

তার জন্ম বরগুনা জেলার বেতাগী উপজেলার ফুলতলা গ্রামে। ১৯৮২ সালে জন্ম এই কৃতিশিক্ষক ২০০৭ সালে ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজ, ঢাকা এ যোগদান করেন। বর্তমানে তিনি হাজী শরীয়তউল্লাহ বিশ্ববিদ্যালয় কলেজে ইসলাম শিক্ষা বিষয়ে প্রভাষক হিসেবে কর্মরত আছেন। শুরু থেকে তিনি অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার ফলশ্রুতিতে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। ২০১৮ সালে উপজেলার মধ্যেও তিনি শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন। এর আগে ২০১৬ ও ২০১৭ সালে তিনি কলেজের মধ্যে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছিলেন ।

সৈয়দ আব্দুল্লাহ আল মামুন দুসস কে বলেন, বিচারকদের রায়ে আমি অত্যন্ত আনন্দিত। শিক্ষা ক্ষেত্রে এ ধরনের একটি প্রতিযোগিতা আয়োজন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞতা। এ সময় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সকলের দোয়া কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *