October 21, 2020

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তেল ও কয়েল কারখানায় বিএসটিআই’র অভিযান, ১ জন আটক

নিজস্ব প্রতিবেদকঃ সিদ্ধিরগঞ্জে ১টি তেল ও ১টি কয়েল তৈরির কারখানায় অভিযান পরিচলনা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর থেকে বিকেল পর্যন্ত নাসিক ১নং ওয়ার্ডস্থ মিজমিজি বাতানপাড়া এলাকায় বিএসটিআই কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিষ্ট্র্যোট রাশিদা আক্তারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় কারখানা দুটি সিলগালা করার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট।

অভিযানে মোঃ আওলাদ হোসেন এর মালিকানাধীন সেফটি এডিবল প্রোডাক্টস লিঃ কে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া মহিউদ্দিন এর মালিকানাধীন ১টি কয়েল তৈরির কারখানা থেকে মামুন (২৩) নামে একজনকে আটক করা হয় এবং ৭ দিনের কারাদন্ড দিয়ে আদালতে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

বিএসটিআই এর নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট রাশিদা আক্তার বলেন, বিএসটিআই এর অনুমোদন বিহীন পণ্য উৎপাদন করার অপরাধে ১টি তেল উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে একই অপরাধে ১টি কয়েল কারখানা থেকে একজনকে ৭দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। একই সাথে কারখানা দুটি সিলগালা করে দেওয়া হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন বিএসটিআই এর অফিসার মোঃ সাইদুর রহমান, সেকান্দার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সুজন রঞ্জন তালুকদার, সহকারী উপ-পরিদর্শক আব্দুর রহিম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *