May 2, 2024, 10:16 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা।

বিডি ক্লিনের উদ্যোগে পরিচ্ছন্ন হলো দুমকি বাজার ও আশাপাশ।

বিডি ক্লিনের উদ্যোগে পরিচ্ছন্ন হলো দুমকি বাজার ও আশাপাশ।

মোঃ শাহিন আলম পটুয়াখালী জেলা প্রতিনিধি। পটুয়াখালী জেলার দুমকি উপজেলার বিডি ক্লিন টিমের সদস্যদের উদ্যোগে আজ (১লা জানুয়ারি ২০২১ইং) তারিখে রোজ শুক্রবার বিকাল ৪ টা থেকে ৫ টা পর্যন্ত ১৪ তম ইভেন্টের কার্যক্রম করলো দুমকি বাজার চত্বর ও আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করার পরে সকল ময়লা আর্বজনা এক জায়গায় রেখে আগুন দিয়ে পুড়ে পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা করেছে।

বিডি ক্লিন সদস্যরা পটুয়াখালী বিজ্ঞান ও পপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পূর্ব গেটের পাশে দাড়িয়ে শপথ বাক্য পাঠ করানো হয়। এ সময়ে মহামারি করোনা ভাইরাসের জন্য সবাই মুখে মাক্স, ও সামাজিক দূরত্ব বজায় রেখে বিডি ক্লিন সদস্যরা তাদের পরিষ্কার পরিছিন্ন আয়োজন করেছে। এবং প্রত্যেক দোকানের মালিক ও কর্মচারীদের পরিস্কার পরিচ্ছন্ন থাকা ও আশাপাশ সুন্দর রাখার জন্য দুমকি বিডি ক্লিনের টিমের সদস্যরা সবাই সু পরামর্শ দিয়েছে।

সাংবাদিকদের প্রশ্ন উওরে দুমকি বিডি ক্লিন সদস্যরা দৈনিক দুসস কে বলেন, পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে” এই স্লোগানকে সামনে রেখে বিডি ক্লিন দুমকি উপজেলায় সপ্তাহিক পরিষ্কার পরিচ্ছন্নতা ইভেন্ট সম্পন্ন করে আসছে।

দেশটা আমাদের, পরিষ্কার রাখার দায়িত্বও আমাদের। তাই এখনই পরিহার করুন যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার বদ-অভ্যাস। তারুণ্য জেগেছে ময়লা তুলছে, নিশ্চয়ই আমার দেশ হবে পরিষ্কার। আমরা পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন দেখি। আমরা এটাই আশা করি, একদিন বাংলাদেশ পরিচ্ছন্ন হবে। সেদিন সবাই মাথা উঁচু করে বলতে পারবো আমরা পরিষ্কার পরিচ্ছন্ন বাংলাদেশের গর্বিত নাগরিক।

২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এর লক্ষ নিয়ে সর্বত্র পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছে বিডি ক্লিন। পাশাপাশি সকল বিডি ক্লিন টিম একতাবদ্ধ হয়ে প্রাণের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচ্ছন্নতার তালিকায় শীর্ষে নিয়ে যাবে।

বিডি ক্লিন দুমকি টিমের সদস্যরা সু-শৃঙ্খল ভাবে কাজে অপরিচ্ছন্ন স্থান পরিচ্ছন্নতায় রূপ দিয়েছে। পরিচ্ছন্ন অভিযানের পাশাপাশি তারা স্থানীয়দের মাঝে সচেতনতার বার্তা ছড়িয়ে দিয়েছেন। যাতে যত্রতত্র স্থানে ময়লা আবর্জনা না ফেলে এবং নিদিষ্ট স্থানে ময়লা ফেলে।

পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে।

আমাদের এই কর্ম সূচির মাধ্যমে দুমকি উপজেলাকে ২০২১সালের মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এর লক্ষ্য নিয়ে সর্বত্র পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিচ্ছে বিডি ক্লিন।

দুমকি বিডি ক্লিন সদস্যরা আরও বলেন দুমকি উপজেলায় ১ম ইভেন্টের থেকে ১২তম ইভেন্ট পর্যন্ত পরিচ্ছন্ন হলো দুমকি উপজেলা চত্বর ও সরকারি জনতা কলেজ ক্যাম্পাশ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রশাসনিক ভবন,জয় বাংলা চত্বর, কবি সুফিয়া কামাল হল চত্বর, শের ই বাংলা হল চত্বর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল চত্বর, ফজিলাতুন্নেছা মুজিব হল চত্বর এবং পবিপ্রবি এর ১ম গেট চত্বরের সামনে ও দুমকি নতুন বাজার সিনেমাহল চত্বর এবং দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পোস্ট অফিসের আশপাশ, দুমকি পুরান বাজার,সৃজনী ব্রীজের আশাপাশ, দুমকি বাজার ও তার আশাপাশ ক্লিন করার কার্যক্রম পরিচালনা করেছে।

পরিচ্ছন্নতার শপথ নিয়েই বিডি ক্লিন দুমকি পরিষ্কার পরিচ্ছন্নতার রোল মডেল হিসেবে প্রিয় পটুয়াখালী জেলার দুমকি উপজেলাকে তুলে ধরবে দেশের মানচিত্রে।

পাশাপাশি সকল বিডি ক্লিন টিম একতাবদ্ধ হয়ে প্রাণের দেশকে বিশ্ব মানচিত্রে পরিচ্ছন্নতার তালিকায় শীর্ষে নিয়ে যাবে।।

এরই ধারাবাহিকতায় বিডি ক্লিন দুমকি এর উদ্যোগে ১৪তম ইভেন্টে পরিচ্ছন্ন হলো দুমকি বাজার চত্বর ও আশাপাশ ক্লিন করার কার্যক্রম পরিচালনা করেছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com